রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
মালয়েশিয়ায় ১৩২ বাংলাদেশি গ্রেফতার ডুমুরিয়ায় অস্তিত্ব সংকটে ৭ নদী জাপানে শক্তিশালী ৬.৫ মাত্রার ভূমিকম্প রাস্তা পারাপারের সময় দ্রুত গতির বাসচাপায় নারী নিহত রোববার থেকে ফের তিনদিনের হিট অ্যালার্ট জারি হতে পারে দাবদাহে ঢাকায় উৎপাদনশীল খাতে বছরে ক্ষতি ২৭০০ কোটি ডলার ঘুমন্ত হেলপারকে পুড়িয়ে হত্যা: একজনের দায় স্বীকার, দুজনের রিমান্ড ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান: তথ্য সংগ্রহ করছে যুক্তরাষ্ট্র দেশে আলাদা ফরেনসিক বিশ্ববিদ্যালয় এখন সময়ের দাবি : সিআইডি প্রধান গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাচ্ছে ২৯ প্রতিষ্ঠান নিরাপদ খাদ্য উৎপাদনের আহ্বান প্রাণিসম্পদ মন্ত্রীর চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক ৩ মাসে গ্রামীণফোনের আয় ৩৯৩২ কোটি টাকা, গ্রাহক বেড়েছে ১০ লাখ পাঁচদিনে সোনার দাম কমলো ৬৪৯৭ টাকা প্রবাসীদের বৈধপথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান প্রতিমন্ত্রীর ঢাকায় দিনে-দুপুরে জুয়েলারি ব্যবসায়ীর সর্বস্ব লুট বনানীতে যাত্রীবাহী বাসে হঠাৎ আগুন হাসপাতালে ডাক্তার না থাকায় অনেককে শোকজ করা হয়েছে বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের তিনজনের মৃত্যু ভুয়া তথ্য ছড়িয়ে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের প্রভাবিত করতেন তারা

আওয়ামী লীগ থেকে ঐক্যফ্রন্টে এসে ভরাডুবি যাদের

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ৩১ ডিসেম্বর, ২০১৮
  • ১৯২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: নির্বাচনের কয়েক মাস আগে আওয়ামী লীগ থেকে ঐক্যফ্রন্টে যোগ দিয়ে চমক দেখাতে পারলেন না সাইয়িদ-রেজা-রনি। ভোটের ফলাফলে তাদের মধ্যে সবচেয়ে বেশি ভরাডুবি আওয়ামী লীগের সাবেক এমপি গোলাম মাওলা রনির।

জানা গেছে, পটুয়াখালী-৩ আসনে ধানের শীষ প্রতীকে নির্বাচন করেন গোলাম মাওলা রনি। তিনি পেয়েছেন মাত্র ৬ হাজার ১৭৬ ভোট। কিন্তু এই আসন থেকেই জয়ী আওয়ামী লীগের এস এম শাহাজাদা তার চেয়ে প্রায় ৩৪ গুণ বেশি ভোট (২ লাখ ১৫ হাজার ৫৭৯) পেয়েছেন।

হবিগঞ্জ-১ আসনে রেজা কিবরিয়া পেয়েছেন ৮৫ হাজার ১৯৭টি ভোট। এই আসন থেকে জয়ী হয়েছেন আওয়ামী লীগ প্রার্থী। তিনি পেয়েছেন ১ লাখ ৫৮ হাজার ১৮৮ ভোট।

পাবনা-১ আসনেও জয়ী হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী শামসুল হক টুকু। তিনি পেয়েছেন ২ লাখ ৮২ হাজার ৯৯২ হাজার ভোট। অথচ এই আসন থেকেই সম্প্রতি আওয়ামী লীগ থেকে ঐক্যফ্রন্টে যোগ দেওয়া প্রার্থী আবু সাইয়িদ পেয়েছেন মাত্র ১৫ হাজার ৩৯১ ভোট যা টুকুর ১৮ ভাগের ১ ভাগ।

উল্লেখ্য, চলতি বছরের ১৩ অক্টোবর ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্ট গঠন করা হয়। এর পরেই ড. কামালের দল গণফোরামে যোগ দেন আওয়ামী লীগের সাবেক অর্থমন্ত্রী শাহ এম এস কিবরিয়ার ছেলে রেজা কিবরিয়া ও আওয়ামী লীগের সাবেক তথ্য প্রতিমন্ত্রী অধ্যাপক আবু সাইয়িদ। তারা দুজনই একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষ প্রতীক নিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী হয়েছিলেন। অন্যদিকে নির্বাচনের আগ মুহূর্তে আওয়ামী লীগের সাবেক এমপি গোলাম মাওলা রনি বিএনপিতে যোগ দিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের টিকিটে ধানের শীষ প্রতীকে নির্বাচনে লড়েন।  সূত্র: কালের কণ্ঠ।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com