সোমবার, ০৬ মে ২০২৪, ০৫:৩১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত ফিল্ডিংয়ে বাংলাদেশ, ম্যাচ শুরু হবে ১৫ মিনিট দেরিতে এবার রাফাহ খালি করার নির্দেশ ইসরায়েলের হবিগঞ্জে বজ্রপাতে নারীসহ ২ জনের মৃত্যু জ্বালানি তেলের দাম বাড়ল রূপালী ব্যাংকে হিসাব খোলার মাইলফলক উদযাপন রোহিঙ্গা গণহত্যা মামলায় সহযোগিতার জন্য ওআইসি সদস্যদের প্রতি আহ্বান বাংলাদেশে ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছেন শেখ হাসিনা ‘আওয়ামী লীগের আমলে কোনো রাজনৈতিক হত্যাকাণ্ড হয়নি’ কক্সবাজারে পাহাড়ি ছড়ায় গোসলে নেমে দুই শিশুর মৃত্যু মিল্টনের আশ্রমের দায়িত্ব নিলো শামসুল হক ফাউন্ডেশন জেরুজালেমে আল জাজিরার কার্যালয়ে ইসরায়েলের অভিযান বিদেশ যাওয়ার অনুমতি পেলেন বিএনপি নেতা আমান

আওয়ামী লীগের যৌথ সভা শুরু: নির্বাচনকালীন কৌশল প্রাধান্য পাবে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২৬ অক্টোবর, ২০১৮
  • ১৯৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: জাতীয় নির্বাচন সামনে রেখে কৌশল চূড়ান্ত করতে যৌথ সভা শুরু করেছে আওয়ামী লীগ। সন্ধ্যা সাড়ে ছয়টার পর দলের সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে সভাটি শুরু হয়। দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদ এবং আওয়ামী লীগ সংসদীয় দলের সদস্যরা বৈঠকে উপস্থিত রয়েছেন। নির্বাচনকালীন সরকার, দলীয় প্রার্থী মনোনয়ন, নির্বাচনী ইশতেহার ও নির্বাচনী প্রচারণা এসব ইস্যু নিয়ে বিস্তারিত আলোচনা হবে বলে জানিয়েছেন দলের শীর্ষ কয়েক নেতা।

জাতীয় নির্বাচনের আগে এ বৈঠক থেকে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত আসতে পারে। দলীয় সূত্র জানায়, নির্বাচনকালীন সরকারের আকার কেমন হবে তা নিয়ে দলীয় নেতৃবৃন্দ ও সংসদ সদস্যরা বৈঠকে মতামত দেবেন। আলোচনার মাধ্যমে বৈঠক থেকে এ বিষয়ে সিদ্ধান্ত আসতে পারে। আজকের বৈঠকের পর নির্বাচনকালীন সরকারের ধরণ, আকার ও কবে গঠন হবে তা স্পষ্ট হতে পারে।

এদিকে নির্বাচনের সময় কম থাকায় দলীয় সভানেত্রী আজকের বৈঠক থেকে মনোনয়ন প্রত্যাশীদের একটি স্পষ্ট বার্তা দেবেন। সম্ভাব্য প্রার্থীদের নির্বাচনী প্রস্তুতির নির্দেশনার পাশাপাশি দলীয় সিদ্ধান্তের বাইরে যাতে কেউ প্রার্থী হতে চেষ্টা না করেন সেজন্য কড়া বার্তা দিতে পারেন আওয়ামী লীগ সভানেত্রী। দলীয় সূত্র জানায়, নির্বাচনী ইশতেহারের কাজ এগিয়ে এনেছে এ সংক্রান্ত কমিটি।

ইশতেহারের বিষয়েও দলীয় ফোরামে আলোচনা হতে পারে। আওয়ামী লীগের শীর্ষ কয়েক নেতা মানবজমিনকে বলেন,বৈঠকে রাজনৈতিক কর্মসূচির মাধ্যমে মাঠ দখল রাখার কৌশল, নির্বাচনী ইশতেহার চূড়ান্ত করা, নির্বাচনকালীন সরকার এবং নির্বাচনে দলীয় মনোনয়নের বিষয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়া হবে।

তারা জানান, নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্ট সব বিষয় নিয়েই আলোচনা ও সিদ্ধান্ত হবে আজকের বৈঠকে। এ প্রসঙ্গে দলের যুগ্ম-সাধারণ সম্পাদক আবদুর রহমান বলেন, বৈঠকটি দলের জন্য অত্যন্ত গুরুত্বপুর্ন। কারণ নির্বাচন কেন্দ্রিক সব ধরণের গুরুত্বপুর্ন সিদ্ধান্ত নেয়া হবে এই বৈঠকে।

তিনি বলেন,বৈঠক থেকে দলের সবাই বিশেষ বার্তা নিয়ে যাবেন। সে বার্তাটা হলো নির্বাচনে আমাদের কিভাবে কাজ করতে হবে,সরকারের উন্নয়ন কিভাবে জনগণের কাছে পৌঁছে দিতে হবে।

বাংলা৭১নিউজ/এসএস

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com