সোমবার, ০৬ মে ২০২৪, ১২:৩৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
অভিবাসন সংক্রান্ত অপতথ্য রোধে একত্রে কাজ করবে বাংলাদেশ-ইতালি স্ত্রীকে ভিডিও কলে রেখে ফাঁস নিলেন আনসার সদস্য সুনামগঞ্জে অব্যাহত বৃষ্টিতে বাড়ছে নদ-নদীর পানি জুডিশিয়াল সার্ভিস পরীক্ষার প্রিলির ফল প্রকাশ, উত্তীর্ণ ৬০৩ সিলেটে সাত সকালে কালবৈশাখীর তাণ্ডব সুন্দরবনের আগুন নিয়ন্ত্রণে, ধোঁয়া দেখলেই পানি স্প্রে চলে গেলেন ‘টাইটানিক’খ্যাত অভিনেতা বার্নার্ড হিল হামাসের হামলার জবাবে রাফায় ইসরায়েলের হামলা, নিহত ১৯ আগামী সাত দিন হতে পারে ‘বৃষ্টির সপ্তাহ’ রাজধানীতে বাস-পিকআপ মুখোমুখি সংঘর্ষে চালকসহ নিহত ২ জিম্বাবুয়েকে ৬ উইকেটে হারাল বাংলাদেশ ব্রাজিলে বন্যায় মৃত্যু বেড়ে ৭৫, নিখোঁজ শতাধিক টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি

আওয়ামী লীগের তালিকা থেকে সিইসি বানানো হয়নি, পদত্যাগ করবেন না : আইনমন্ত্রী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১০ ফেব্রুয়ারী, ২০১৭
  • ১৪১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ব্রাহ্মণবাড়িয়া: আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, নতুন নিয়োগপ্রাপ্ত প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) আওয়ামী লীগের তালিকা থেকে বানানো হয়নি।

সংবিধান এবং আইনের মাধ্যমে এ নির্বাচন কমিশন গঠন করা হয়েছে উল্লেখ করে বিএনপির উদ্দেশে তিনি বলেন, ‘আপনাদের কথায় নতুন সিইসি পদত্যাগ করবে না। বর্তমান নির্বাচন কমিশনের অধীনেই নির্বাচনে অংশ নিতে হবে। আপনারা মানেন বা না মানেন এই নির্বাচন কমিশনই থাকবে।’

আনিসুল হক আজ জুম্মার নামাজের আগে আখাউড়া উপজেলার দেবগ্রাম পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত মোবাইল থেরাপী ভ্যান কার্যক্রমের উদ্বোধন ও প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

জাতীয় প্রতিবন্ধি উন্নয়ন ফাউন্ডশন এ অনুষ্ঠানের আয়োজন করে।

আইনমন্ত্রী বলেন, ‘বিএনপির সময় আজিজ মার্কা নির্বাচন আমরা দেখেছি। তাই তাদের (বিএনপি) কাছ থেকে শিখতে হবে না কিভাবে নির্বাচন কমিশন গঠন করতে হয়।’

আনিসুল হক বলেন,রাষ্ট্রপতি সকল নিবন্ধিত রাজনৈতিক দলের সাথে আলোচনা করে দেশের বরেণ্য ব্যক্তিদের নিয়ে সার্চ কমিটি গঠন করেছিলেন। সেই সার্চ কমিটির দেয়া ১০ জনের নাম থেকে রাষ্ট্রপতি নতুন নির্বাচন কমিশন গঠন করেছেন।

এসময় প্রতিবন্ধীদের প্রসঙ্গে মন্ত্রী বলেন, নিজেদের দোষে কেউ প্রতিবন্ধী হয় না। তারা এখন আর অসহায়ও নন, তাদের পাশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আছেন।

প্রতিবন্ধীদের অভিভাবকদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, ‘আপনাদের কান্না আমি বহন করবো। আপনাদের জন্য শেখ হাসিনা আছেন, আমিও আছি। জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক কামরুন নাহার খানমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সুশান্ত কুমার প্রামাণিক, ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান ও আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল।

এর আগে মন্ত্রী প্রতিবন্ধীদের জন্য মোবাইল থেরাপী ভ্যান কার্যক্রমের উদ্বোধন এবং ৫০ জন শারীরিক প্রতিবন্ধীর মাঝে হুইল চেয়ার বিতরণ করেন।

বাংলা৭১নিউজ/এম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com