শনিবার, ০৪ মে ২০২৪, ০৮:৫৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

আইসিসি পুরস্কারের যোগ্য নন মুস্তাফিজ!

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২৪ ডিসেম্বর, ২০১৬
  • ১৬২ বার পড়া হয়েছে

বাংলা৭১নি্উজ, ডেস্ক : অসাধারণ একটি বছর কাটানোর জন্য ২০১৬ সালের সেরা উদীয়মান খেলোয়াড় হিসেবে মুস্তাফিজুর রহমানের নাম ঘোষণা করে আইসিসি।

তবে মুস্তাফিজ এ পুরস্কারের যোগ্য নন বলে মনে করছে ভারতের ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট স্পোর্টসকিডা।

গত বৃহস্পতিবার ২০১৬ সালের সেরা ক্রিকেটারদের নাম ঘোষণা করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। সেখানে উদীয়মান সেরা খেলোয়াড় হিসেবে বাংলাদেশি কাটার মাস্টার মুস্তাফিজের নাম ঘোষণা করা হয়।

তবে স্পোর্টসকিডার এক রিপোর্টে বলা হয়েছে, ২০১৬ সালের এ পুরস্কারের জন্য নাকি মুস্তাফিজের চেয়েও যোগ্য ক্রিকেটার রয়েছেন। এ ক্ষেত্রে ভারতীয় ব্যাটসম্যান লোকেশ রাহুল, জাসপ্রিত বুমরাহসহ কুশল মেন্ডিস এবং কাগিসো রাবাদার কথা বলা হয়েছে।

যুক্তি হিসেবে স্পোর্টসকিডা দেখিয়েছে আইসিসির নিয়ম অনুযায়ী কম ম্যাচ খেলেছেন মুস্তাফিজ। সর্বশেষ ১২ মাসে মুস্তাফিজ মাত্র ১৩টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন সেই ১৩ ম্যাচে ১১.৭৪ গড়ে নিয়েছেন ২৭ উইকেট।

অন্যদিকে জাসপ্রিত বুমরাহ ২৪ ম্যাচে নিয়েছেন ৩৭টি উইকেট। আর ভারতীয় ব্যাটসম্যান লোকেশ রাহুল তিন ফরমেটেই শতক হাঁকিয়েছেন। মুস্তাফিজের চেয়ে বেশি ম্যাচ এবং ধারাবাকিতা ধরে রাখার জন্য তাদের বেশি যোগ্য দাবি করা হয়।

তাদের বাদ দিলেও মুস্তাফিজকে যোগ্য মনে করেনি স্পোর্টসকিডা। আইসিসির সেরা উদীয়মান খেলোয়াড় হিসেবে এরপরেও যদি কেউ যোগ্য হোন সেটা দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা হতে পারত বলে রিপোর্টে বলা হয়।

মুস্তাফিজ ও রাবাদা একই বছর আন্তর্জাতিক ক্রিকেটে পথচলা শুরু করেন এবং একই সময়ে দুজনেই অসাধারণ পারফর্ম করেছেন। তবে মুস্তাফিজের চেয়ে রাবাদার পারফরম্যান্স বেশি উজ্জ্বল ছিল বলে স্পোর্টসকিডা উল্লেখ করে।

বাংলা৭১নি্উজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com