মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৯:০১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
গাবতলীতে হবে মাল্টি মোডাল বাস টার্মিনাল : স্থানীয় সরকারমন্ত্রী ‘ডিএসসিসির সব কর্মচারীর জন্য আবাসনের উদ্যোগ নেওয়া হচ্ছে’ ঢাকায় আসছেন ডোনাল্ড লু লোকসানে শিল্প মন্ত্রণালয়ের ২৮ প্রতিষ্ঠান : সংসদে শিল্পমন্ত্রী দেশে বিদ্যুতের চাহিদার চেয়ে উৎপাদন ক্ষমতা বেশি : নসরুল হামিদ ক্ষমতায় ও বিরোধী দলে থাকবে স্বাধীনতার পক্ষের শক্তি: নানক মুদ্রানীতি ও আর্থিকনীতি সমন্বয়ে ব্যবস্থাপনাগত দুর্বলতা আছে শাহ্জালাল ইসলামী ব্যাংকের শরীয়াহ সুপারভাইজারী কমিটির সভা অনুষ্ঠিত সংকট সামাল দিতে শক্ত নেতৃত্ব প্রয়োজন: প্রধানমন্ত্রী ভোটের আগের দিন নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত আমরা একসঙ্গে জয়ী হব: শপথ নিয়ে বললেন পুতিন তেজগাঁওয়ে ট্রেনের ধাক্কায় অজ্ঞাতপরিচয় ব্যক্তির মৃত্যু মাধ্যমিকের ৩১ বইয়ে ১৪৭ ভুল, স্কুলে যাচ্ছে সংশোধনী জিম্বাবুয়েকে ১৬৬ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ মাঝ-আকাশে নারী যাত্রীদের ঝগড়া-হাতাহাতি, জরুরি অবতরণ করলো ফ্লাইট সব হজযাত্রী সঠিক সময়ে যাবেন, সঠিক সময়ে ভিসাও হবে : ধর্মমন্ত্রী ‘বীর মুক্তিযোদ্ধা’ খচিত নতুন স্মার্টকার্ড বিতরণ শুরু জনগণকে নিরপেক্ষভাবে সেবা দেওয়ার তাগিদ আইজিপির শিশুদের শুধু আইনের মাধ্যমে সুরক্ষা দেওয়া কঠিন : ডেপুটি স্পিকার বাংলাদেশের পর্যটন খাতে বিনিয়োগে আগ্রহী ব্রিটিশ সরকার

‘আইনের শাসন ছাড়া গণতন্ত্র ও মৌলিক অধিকার বিকশিত হতে পারে না’

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৫ অক্টোবর, ২০১৮
  • ১৪৪ বার পড়া হয়েছে
প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন (ফাইল ছবি)।

বাংলা৭১নিউজ,কুমিল্লাপ্রতিনিধি: ধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেছেন, আইনের শাসন ও গণতন্ত্র একে অপরের পরিপূরক। আইনের শাসন ছাড়া গণতন্ত্র ও মৌলিক অধিকার বিকশিত হতে পারে না।

আজ বৃহস্পতিবার কুমিল্লায় মুখ্য বিচারিক হাকিম আদালতের নতুন ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রধান বিচারপতি এ কথা বলেন।

সৈয়দ মাহমুদ হোসেন আরো বলেন, আইনের শাসন প্রতিষ্ঠা করার জন্য রাষ্ট্রের তিন অঙ্গকে এক সঙ্গে কাজ করে যেতে হবে। তিন অঙ্গের সমন্বিত প্রয়াস আইনের শাসন তথা দেশের সামগ্রিক উন্নয়নে ভূমিকা রাখবে।

প্রধান বিচারপতি বলেন, প্রতি বছর মামলার সংখ্যা বাড়ছে। কিন্তু সে অনুযায়ী নিষ্পত্তি হচ্ছে না। এর অনেক কারণ উল্লেখ করে তিনি বলেন, প্রথমত দেশের বর্তমান জনসংখ্যা ও মামলার অনুপাতে বিচারকের সংখ্যা অপর্যাপ্ত, দ্বিতীয়ত অবকাঠামোগত সমস্যা ও তৃতীয়ত সুযোগ থাকা সত্ত্বেও আদালতের পূর্ণ কর্মঘণ্টা ব্যবহার না করার প্রবণতা রয়েছে।

কুমিল্লা জেলা ও দায়রা জজ কে এম শামছুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক, কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য হাজি আ ক ম বাহাউদ্দিন বাহার, আইন সচিব আবু ছালেহ শেখ মো. জহিরুল হক।

এর আগে প্রধান বিচারপতি ফিতা কেটে ও পায়রা উড়িয়ে নবনির্মিত ভবনের উদ্বোধন করেন। ৬২ কোটি ১৮ লাখ ৫৬ হাজার টাকা ব্যয়ে ১০তলা আদালত ভবন নির্মাণ করা হয়েছে।

অনুষ্ঠান শেষে দুপুরে প্রধান বিচারপতি জেলা আইনজীবী সমিতির দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন।

বাংলা৭১নিউজ/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com