শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৭:২৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

আইনশৃঙ্খলা বাহিনীর সক্ষমতা বাড়ছে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ১০ জুলাই, ২০১৬
  • ১১৯ বার পড়া হয়েছে
Dhaka, Bangladesh. 13th June 2011 -- Bangladeshi police stand guard in front of the Bangladesh Nationalist Party office during a nationwide strike. -- Bangladeshi police stand guard in front of the Bangladesh Nationalist Party office during a nationwide strike. Dhaka, 13th June 2011

বাংলা৭১নিউজ, ঢাকা : জঙ্গি দমনে আইনশৃঙ্খলা বাহিনীর সক্ষমতা আরও বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। এই বাহিনীকে অত্যাধুনিক অস্ত্র সরবরাহ এবং তাদের প্রশিক্ষণ নিশ্চিতের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আজ সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে আইনশৃঙ্খলা–সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। বৈঠকে শেষে কমিটির সভাপতি শিল্পমন্ত্রী আমির হোসেন আমু সাংবাদিকদের এসব তথ্য জানান।

আজকের বৈঠকে গুলশান ও শোলাকিয়ায় জঙ্গি হামলার ঘটনায় শোক প্রস্তাব গ্রহণ করা হয়। একই সঙ্গে এ পরিস্থিতি মোকাবিলায় পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বিভিন্ন বাহিনীর যেসব সদস্য সক্ষমতা দেখিয়েছেন, তাদের ধন্যবাদ জানানো হয়।

আমির হোসেন আমু জানান, জঙ্গি হামলার ঘটনায় দায়ের হওয়া ৩৭টি মামলার মধ্যে ১৪টি মামলার অভিযোগপত্র দেয়া হয়েছে।

আমু বলেন, বৈঠকে জঙ্গি কার্যক্রম নিয়ন্ত্রণ ও নির্মূলে সামাজিক সচেতনতার ওপর বিশেষ গুরুত্ব দেয়ার কথা বলা হয়। আর এটি করতে সব শ্রেণির মানুষকে সম্পৃক্ত করে এর বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলতে হবে। পুলিশ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর টহল বাড়াতে হবে। বিশেষ করে রপ্তারিকারক ও বিদেশি প্রতিষ্ঠান চাইলে তাদের নিরাপত্তা জোরদার করতে হবে।

শিল্পমন্ত্রী জানান, গুলশান এলাকায় অননুমোদিত স্কুল, কলেজ, হোটেল, রেস্তোরাঁ বন্ধ করতে বলা হয়েছে। রাজধানীর গুলশান-বনানীর মতো ভিআইপি এলাকায় যত্রতত্রভাবে গড়ে ওঠা হোটেল-রেস্টুরেন্ট-স্কুল-কলেজ-হাসপাতাল দ্রুতই উচ্ছেদ করা হবে।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, পানিসম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, নৌমন্ত্রী শাজাহান খান, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের দায়িত্বে থাকা প্রতিমন্ত্রী মো. মুজিবুল হক চুন্নু, পুলিশ মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com