বুধবার, ০১ মে ২০২৪, ০৫:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
যশোরে মরুর উত্তাপ, দেশের সর্বোচ্চ ৪৩.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড ‘প্রবাসীদের সমস্যা আমার জানা, সমাধানে কার্যকর ব্যবস্থা নেওয়া হবে’ দুদকের প্রথম নারী মহাপরিচালক শিরীন পারভীন ইসলামী ব্যাংকের কুমিল্লা জোনের কর্মকর্তা সম্মেলন অনুষ্ঠিত ২০ মে থেকে ৬৫ দিন সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচিতে ৩৯ হাজার বই দিলো বিকাশ ফিলিস্তিনিদের ধাওয়া খেয়ে পালালেন জার্মান রাষ্ট্রদূত বৃক্ষরোপণে ন্যাশনাল গাইডলাইন্স প্রণয়নের নির্দেশ পরিবেশমন্ত্রীর বৃষ্টিতে সিলেটে বন্ধ বাংলাদেশ-ভারত ম্যাচ গুচ্ছের ২৪ বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটের ফল প্রকাশ, উত্তীর্ণ ৫০৭৬০ সাংবাদিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠাই হোক মে দিবসের অঙ্গীকার দাবদাহে দ্বিগুণ সেচ খরচে দিশেহারা চাষিরা রেলওয়ের উন্নয়নে সহযোগিতা করতে চায় রাশিয়া ১৫ শতাংশ শ্রমিকের সম্মতিতে ট্রেড ইউনিয়ন গঠন করা যাবে ৩৬ বছরে চুয়াডাঙ্গায় সর্বোচ্চ ৪৩.৭ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড মুন্সিগঞ্জে হিট স্ট্রোকে দুজনের মৃত্যু বন্যা আতঙ্কে দ্রুত ধান কাটছেন হাওরের কৃষকরা ফেলে দেওয়া প্লাস্টিক দিয়ে ঢাকায় সড়ক নির্মাণ ভরিতে আরও ৪২০ টাকা কমলো সোনার দাম পারমাণবিক শক্তির শান্তিপূর্ণ ব্যবহারে বাংলাদেশ অঙ্গীকারবদ্ধ

আইনমন্ত্রীর সাথে জাপানের বিচারমন্ত্রী ও জাইকার প্রেসিডেন্টের বৈঠক

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১৯ অক্টোবর, ২০১৬
  • ১১৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: বাংলাদেশের আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক ও জাপানের বিচারমন্ত্রী কাতসুতুশি কানেদা গত সোমবার জাপানের রাজধানী টোকিওতে এক বৈঠকে মিলিত হন।

বৈঠকে কাতসুতুশি কানেদা বিচার বিভাগীয় কর্মকর্তা ও পাবলিক প্রসিকিউটরদের প্রশিক্ষণ প্রদানসহ বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে বাংলাদেশের বিচার বিভাগের মান্নোনয়নে জাপান সরকারের সহযোগিতার আশ্বাস দেন।

বৈঠকে আইনমন্ত্রী আনিসুল হক জাপানকে বাংলাদেশের অকৃত্রিম বন্ধু হিসেবে উল্লেখ করে বাংলাদেশের উন্নয়নে জাপান সরকারের সহযোগিতার কথা স্মরণ করেন।

এ সময় তিনি সমাজ থেকে দুর্নীতি দূরীকরণে এবং সুশাসন নিশ্চিতকরণে বিশেষ করে আইনের শাসন প্রতিষ্ঠায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কর্তৃক গৃহীত বিভিন্ন কার্যক্রম সম্পর্কে জাপানের বিচারমন্ত্রীকে অবহিত করেন।

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ একথা বলা হয়।

পরে আইনমন্ত্রী আনিসুল হক জাপান আন্তর্জাতিক সহযোগিতা সংস্থা-জাইকার প্রেসিডেন্ট শিনিচি কিটাওকার সাথে জাইকার প্রধান কার্যালয়ে বৈঠক করেন। এ সময় জাইকার প্রেসিডেন্ট আইনমন্ত্রীকে আশ্বাস দেন, বাংলাদেশের উন্নয়নে জাইকা যে সহযোগিতা করছে তা অব্যাহত থাকবে।

বৈঠকে আইনমন্ত্রী জাইকার প্রেসিডেন্টকে আশ্বস্ত করে বলেন, বাংলাদেশের বিভিন্ন উন্নয়ন প্রকল্পে কর্মরত জাইকার প্রতিনিধিদের সর্বোচ্চ নিরাপত্তা প্রদান করা হবে। এছাড়া বাংলাদেশে জাপানী বিনিয়োগকারীদের নিরাপত্তা প্রদানের পাশাপাশি বিনিয়োগের সুবিধার্থে তাদের আইনি সহায়তা প্রদান করা হবে।

এ সময় বাংলাদেশের হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলায় কয়েক জন জাপানী নাগরিকের হত্যাকান্ডে প্রসঙ্গ উঠলে আইনমন্ত্রী আনিসুল হক জাইকার প্রেসিডেন্টকে বলেন, বাংলাদেশ এ বিষয়ে খুবই মর্মাহত এবং এ হত্যাকান্ডের সাথে যারা জড়িত তাদের সকলের কঠোর শাস্তি নিশ্চিত করা হবে।

এরআগে আইনমন্ত্রী আনিসুল হক গতকাল জাপানের হিরোশিমার মেয়র মাটসুই কাজুমি, ওসাকার চিফ প্রসিকিউটর কাজুমিন টেরাওয়াকি, জাপানের সুপ্রিম কোর্টের বিচারপতি তোশিমিটসু ইয়ামাজাকি এবং আইন প্রশিক্ষণ ও গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক সাকুমা তাতসুইয়ার সাথে বৈঠক করেন।

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সচিব মোহাম্মদ শহিদুল হক, আইন ও বিচার বিভাগের সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক, যুগ্ম সচিব বিকাশ কুমার সাহা এবং আইনমন্ত্রীর একান্ত সচিব এম মাসুম এ সময় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আইনমন্ত্রী আনিসুল হক জাপান সফরের উদ্দেশ্যে গত ১১ অক্টোবর রাতে ঢাকা ত্যাগ করেন।

আগামী ২০ অক্টোবর রাতে তিনি দেশে ফিরবেন বলে আশা করা হচ্ছে।

বাংলা৭১নিউজ/এম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com