বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৬:৫৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ইন্টারন্যাশনাল স্কুলের সামনে গুলি, পুলিশ বলছে ‘মিসফায়ার’ বিদেশযাত্রায় দালালের দৌরাত্ম্য কমাতে দেওয়া হচ্ছে সাজা ও অর্থদণ্ড পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি অনেকাংশে সংযত করতে পেরেছি দেশে সাড়ে ১১ লাখ টন খাদ্য মজুত আছে : খাদ্যমন্ত্রী নাটোরে ঋণের চাপে স্বামী-স্ত্রীর একসঙ্গে বিষপান কাউন্সিলরের ১০ বছরের কারাদণ্ড নৌপরিবহন প্রতিমন্ত্রীর সঙ্গে জাইকার প্রতিনিধি দলের সাক্ষাৎ তিন দেশ থেকে ২৮২ কোটি টাকার ইউরিয়া সার আনবে সরকার ঝড়ের কবলে পড়ে সাগরে ডুবে গেছে লবণ বোঝাই ১০ ট্রলার ভোট পড়েছে ৩০-৪০ শতাংশ : সিইসি একলাফে ডলারের দাম ৭ টাকা বাড়ালো বাংলাদেশ ব্যাংক ১৩৯ উপজেলায় ভোটগ্রহণ শেষ, চলছে গণনা স্মার্ট বাংলাদেশের ভিত্তি মানসম্মত প্রাথমিক শিক্ষা : রুমানা আলী ভারতের পররাষ্ট্র-সচিবের সফরে সীমান্ত হত্যার প্রসঙ্গ তুলবে ঢাকা ভাঙা রেললাইনে বস্তা গুঁজে চলছে ট্রেন কেন্দ্র দখল করতে অর্ধশত ককটেল বিস্ফোরণ, সংঘর্ষে আহত ১৫ বুশরা বিবিকে বাড়ি থেকে কারাগারে স্থানান্তরের নির্দেশ আমি সবসময় ফিলিস্তিনের পক্ষে কথা বলে যাব: প্রধানমন্ত্রী ঝিনাইদহে ৫ ঘণ্টায় ৭ ভোট! ওমরাহ শেষে দেশে ফিরলেন মির্জা ফখরুল

আইনজীবী সহকারী কাউন্সিল আইন পাশের দাবীতে সংবাদ সম্মেলন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১০ জানুয়ারী, ২০১৮
  • ১৭০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরে আইনজীবী সহকারী সমিতির উদ্যোগে আইনজীবী সহকারী কাউন্সিল আইন পাশের দাবীতে বুধবার দুপুরে কোর্ট চত্বরে আইনজীবী সমিতি ভবনে এক সংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়।
এতে বক্তব্য রাখেন ফরিদপুর আইনজীবী সহকারী সমিতির সভাপতি আলহাজ্ব হায়দায় আলী, সাধারণ সম্পাদক- মোঃ লুৎফর রহমান, সাংগঠনিক সম্পাদক- সঞ্জিব ও সিনিয়র আইনজীবী সহকারী মোসলেম উদ্দিন, জাহাঙ্গীর মন্ডল লিটন।
বক্তারা বলেন, গত ১২ অক্টোবর ২০১০ সালে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নিদের্শে আইন মন্ত্রনালয়, আইন সংস্কার কমিশনে একটি রেফারেন্স প্রেরণ করেন এবং তারই ফলশ্রুতিতে আইন সংস্কার কমিশন পূর্ণাঙ্গ আইনের রূপরেখা প্রস্তুত করে উহা বাস্তবায়নে মন্ত্রনালয়ে প্রেরণ করেন তা ওয়েব সাইটে প্রচার করা হয় যা বর্তমানে দৃশ্যমান আছে।
সরকারের সংশ্লিষ্ট মন্ত্র মহোদয়গণ বিভিন্ন অনুষ্ঠানে সুনির্দিষ্ট সময়ে আইন পাশের ওয়াদা করা সত্বেও এখনও আইনটি পাশ হয়। সংবাদ সম্মেলন শেষে ফরিদপুর জেলা প্রশাসকের নিকট একটি স্মারকলিপি প্রদান করা হয়।

ফরিদপুরের তিন উপজেলার মেধাবীদের শিক্ষা

ফরিদপুর জেলার ভাঙ্গা, সদরপুর ও চরভদ্রাসন উপজেলার দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করবে “বেগম জেবুন্নেছা ও কাজী মাহবুবউল্লাহ জনকল্যান ট্রাষ্ট”। বৃত্তি প্রত্যাশী শিক্ষার্থীদের আগামী ২১ শে ফেব্রুয়ারী ২০১৮ তারিখের মধ্যে আবেদন পাঠানোর জন্য আহ্বান জানিয়েছে সংগঠনটি।

কে. এম কলেজ, আবদুর রশিদ তালুকদার ডিগ্রি কলেজের সকল দরিদ্র ও মেধাবী ছাত্রছাত্রী এবং জেলার ভাঙ্গা, সদরপুর, চরভদ্রাসন উপজেলার অন্যাণ্য শিক্ষা প্রতিষ্ঠানের দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন। এছাড়া দেশের বিভিন্ন মেডিকেল, ইজ্ঞিনিয়ারিং, টেক্্রটাইলস, পলিটেকনিক ও নার্সিং এ অধ্যায়নরত ফরিদপুরের শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন।
শিক্ষার্থীদের এস.এস.সি, এইচ.এস.সি পরীক্ষার মার্কসিট ও সার্টিফিকেটের সত্যায়িত ফটোকপি, বিশ^বিদ্যালয়ের ভর্তির সিরিযাল নম্বর এর কপি, পাসপোর্ট সাইজের ২ কপি ছবি, বিশ^বিদ্যালয়ের কর্তৃপক্ষের নিকট থেকে চারিত্রিক সনদপত্র, ভর্তির রশিদ এবং পিতা মাতার বার্ষিক আয়ের সনদপত্র সংযুক্ত করে ট্রাষ্ট – সেক্রেটারী, “বেগম জেবুন্নেসা ও কাজী মাহবুবউল্লাহ জনকল্যান ট্রাষ্ট” লেভেল# ০৬, বাড়ী# ১০৬, রোড#১১, ব্লক# সি, বনানী, ঢাকা-১২১৩ (টেলিফোনঃ ০২-৯৮২০৩৮৮) বরাবর আবেদন পত্রসহ প্রেরন করার জন্য অনুরোধ করা হল।
উল্লেখ্য, “বেগম জেবুন্নেসা ও কাজী মাহবুবউল্লাহ জনকল্যান ট্রাষ্ট” ১৯৭৮ সালে প্রতিষ্ঠার পর থেকেইে আজ পর্যন্ত সমাজ কল্যানমূলক বিভিন্ন কাজ করে যাচ্ছে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com