শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:২২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

আইএস’র নতুন ভিডিওতে হুমকিদাতা তাহমিদ জনতার মঞ্চের সচিব ও সাবেক নির্বাচন কমিশনারের ছেলে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ৬ জুলাই, ২০১৬
  • ১৪৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: আইএস-এর নতুন দেওয়া ভিডিওতে যে তিনজনকে হুমকি দিতে দেখা গিয়েছে, তাদের মধ্যে দুইজনের পরিচয় পাওয়া গিয়েছে। এর মধ্যে এক জঙ্গির নাম হচ্ছে তাহমিদ রহমান শাফি।

তার বাবা শফিউর রহমান সচিব, জনতার মঞ্চের নেতা ও নির্বাচন কমিশনার ছিলেন। ৯৬ সালে বিএনপি সরকারের পতনের জন্য প্রশাসনের আওয়ামীপন্থী কর্মকর্তারা প্রতিষ্ঠা করেছিলেন জনতার মঞ্চ। আওয়ামী লীগ পন্থি সচিব মহিউদ্দিন খান আলমগীর ও সচিব শফিউর রহমান ওই মঞ্চের নেতৃত্ব দিয়েছিলেন।

তিনি ওই সময় পাট মন্ত্রণালয়ের সচিব ছিলেন। জনতার মঞ্চে নেতৃত্ব দেয়ার পুরষ্কার হিসেবে আওয়ামী লীগ ক্ষমতায় এসে তাকে স্বরাষ্ট্র সচিব এবং পরে সংস্থাপন (বর্তমানে জনপ্রশাসন) সচিব করেছিলো। চাকরির বয়স শেষে শফিউর রহমানকে আওয়ামী লীগ সরকার আনুগত্যের পুরষ্কার হিসেবে নির্বাচন কমিশনারও করেছিলো। যেহেতু এটি সাংবিধানিক পদ তাই বিএনপি নেতৃত্বাধীন চারদলীয় জোট ক্ষমতায় এসেও তাকে সরাতে পারেনি।

আজ বুধবার সংবাদমাধ্যমে আইএস’র নতুন ভিডিও বার্তা প্রকাশিত হলে তাহমিদের পরিচয় সনাক্ত করে তার পরিচিতজনরা। জানা গেছে, তাহমিদ জনপ্রিয় রিয়েলিটি-শো ক্লোজআপ-ওয়ানের প্রতিযোগী ছিল।

গুলশানের হলি আর্টিজান বেকারিতে হামলাকারীদের প্রশংসা করে ভবিষ্যতে বাংলাদেশে আরও হামলার হুমকি দেওয়া তিনজনের মধ্যে একজন তাহমিদ রহমান সাফি, আরেকজন সিটি ডেন্টাল কলেজের নাইন ব্যাচের ছাত্র আরাফাত বলে নিশ্চিত করেছেন পরিচিতজনেরা। তবে ফেসবুকেই আরাফাতকে কেউ কেউ তাওসিফ বলেও দাবি করছেন।

শুক্রবারের হামলার পরপর সাইট ইনটেলিজেন্সের টুইটার অ্যাকাউন্ট থেকে ৫ হামলাকারীর ছবি প্রকাশের পরপরই সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদের পরিচয় বের হয়েছিল।

আবারও সামাজিক যোগাযোগ মাধ্যমেই নতুন করে হুমকিদাতা তিন তরুণের ভিডিও দেখে দু’জনকে শনাক্ত করা গেছে। রাজধানীর অভিজাত এলাকা বারিধারায় থাকেন সাফির পরিবার। সাফি গভর্নমেন্ট ল্যাবরেটরি স্কুল থেকে এসএসসি এবং নটরডেম কলেজ থেকে এইচএসসি পাশ করে। ব্র্যাক বিশ্ববিদ্যালয় থেকে অনার্স পাশ করে। পরে গ্রামীণফোনেই চাকরি করতো সে।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com