শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:০৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

আইএমও’র সেক্রেটারি জেনারেল ২৬ আগস্ট ঢাকা আসছেন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ২ আগস্ট, ২০১৭
  • ৮০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: জাতিসংঘের বিশেষায়িত সংস্থা আন্তর্জাতিক নৌ সংস্থার (আইএমও) সেক্রেটারি জেনারেল কাইট্যাক লিম আগামী ২৬ আগস্ট বাংলাদেশ সফরে আসবেন।

তিনি ২৭ আগস্ট ঢাকায় হোটেল রেডিসন ব্লু ওয়াটার গার্ডেনে এক আন্তর্জাতিক সেমিনারে ‘গেস্ট অব অনার’ হিসাবে উপস্থিত থাকবেন।

নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান আজ মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত আইএমও’র সেক্রেটারি জেনারেলের বাংলাদেশ সফর, সেমিনার আয়োজন এবং বাংলাদেশী নাবিকদের বিদেশি জাহাজে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি সংক্রান্ত এক আন্ত:মন্ত্রণালয় সভায় এসব তথ্য জানান।

সভায় জানানো হয় বিশ্ব নৌ সেক্টরে জাহাজ কোম্পানিসমূহের নাবিকদের চাহিদা বিবেচনায় বাংলাদেশী নাবিকদের দক্ষতা উন্নয়ন ও তাদের কর্মসংস্থান বৃদ্ধিতে কর্মকৌশল নির্ধারণ বিষয়ে সেমিনারে আলোকপাত করা হবে।

আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশী নাবিকদের প্রশিক্ষণের মান তুলে ধরা ও বিশ্ব বাজারে বাংলাদেশী নাবিকদের কর্মক্ষেত্র সৃষ্টির লক্ষ্যে পেশাগত উৎকর্ষ সাধনে কৌশল নির্ধারণকল্পে আয়োজিত সেমিনারে দেশি-বিদেশি শিপিং সেক্টরের স্বনামধন্য ব্যক্তিগণ তাদের পেপার উপস্থাপন করবেন।

নৌপরিবহন অধিদপ্তর আয়োজিত উক্ত সেমিনারে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান। সেমিনারে সভাপতিত্ব করবেন নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব অশোক মাধব রায়। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন পররাষ্ট্র মন্ত্রী আবুল হাসান মাহমুল আলী এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি।

সেমিনার উপলক্ষে ইতোমধ্যে প্রতিবেশি সাতটি রাষ্ট্রের শিপিং অধিদপ্তরের মহাপরিচালক এবং বিশ্ব শিপিং সেক্টরের স্বনামধন্য ৪১টি প্রতিষ্ঠান ও ব্যাক্তিদের নিমন্ত্রণপত্র প্রেরণ করা হয়েছে বলে সভায় জানানো হয়।

আইএমও’র সেক্রেটারি জেনারেল চট্টগ্রামস্থ মেরিন একাডেমী, কর্ণফুলি ড্রাইডক, চট্টগ্রাম বন্দর, ন্যাশনাল মেরিটাইম ইন্সটিটিউট এবং শিপ রিসাইক্লিং ইয়ার্ড পরিদর্শন করবেন।

সফরকালে তিনি রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, নৌপরিবহন ও পররাষ্ট্র মন্ত্রীর সাথে সাক্ষাত করবেন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করবেন বলে আশা করা যাচ্ছে।

আন্ত:মন্ত্রণালয় সভায় অন্যান্যের মধ্যে নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব অশোক মাধব রায়, বিাইডব্লিউটিসি’র চেয়ারম্যান ড. প্রকৌশলি ঞ্জান রঞ্জন শীল, নৌপরিবহন অধিদপ্তরের মহাপরিচালক কমোডর সৈয়দ আরিফুল ইসলাম, পররাষ্ট্র মন্ত্রণালয়ের পরিচালক ড.মুনতামিন মামুন এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধি উপস্থিত ছিলেন।

বাংলা৭১নিউজ/বিকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com