শুক্রবার, ০৩ মে ২০২৪, ১২:৪৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

আঁধার ঘরে আশার আলো

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১১ মে, ২০১৮
  • ১৫৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, মোঃ মনজুর-ই-মওলা সাব্বির, নাটোর প্রতিনিধি: শাকিল শাওন ইমন। এক ভূমিহীন বাবা-মায়ের একমাত্র সন্তান। চতুর্থ শ্রেণীতে পড়ার সময়ই বাবা আব্দুল কুদ্দুস মৃধা অসুস্থ্য হয়ে মারা যান। মা ছাবিয়া বেগম মাত্র ১২শ টাকা মাসিক বেতনে অন্যের বাড়িতে ঝি এর কাজ করেন। কপালের ফেরে আগে থেকেই নেই নানা-নানী ও দাদা-দাদী। ফলে দেখারও কেউ নেই।

একটি মাত্র ছোট্র ছাপড়া ঘরে দুটি ছাগলের সাথেই বসবাস করে মা আর ছেলে। সেই ঘরে পড়াশুনা করেই এবারের মাধ্যমিক পরীক্ষার ফলাফলে নাটোরের পন্ডিতগ্রাম উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে এই ইয়াতিম ছাত্র শাকিল শাওন ইমন।

ইমন এবং তার স্কুলের প্রধান শিক্ষক কামাল হোসেন জানান, শুরু থেকেই সে স্কুলে বিনা বেতনে লেখাপড়া করেছে। স্কুলের সব শিক্ষক তাকে বিনা বেতন প্রয়োজন মতো প্রাইভেটও পড়িয়েছে। এসএসসি পরীক্ষার সময় বোর্ড ফি ১৪শ টাকার প্রয়োজন দেখা দিলে ইমনের ক্লাশের বন্ধুরা বাড়িয়ে দেয় সহযোগীতার হাত। ক্লাশের বন্ধুরা সবাই মিলেই ১৪শ টাকা জমা  করে তার এসএসসি পরীক্ষার ফরম ফিলাপ করে দেয়। ইমন তার বন্ধু ও শিক্ষকদের সহযোগীতার সম্মান রেখেছে ।

একমাত্র সেই তার স্কুল থেকে গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে। তার মা ছাবিয়া বেগম জিপিএ-৫ কি আগে তা না বুঝলেও সবার কথা শুনে বুঝতে পারছেন তার ছেলে এসএসসিতে ভালো ফলাফল করেছে, তবে ছেলে এত ভাল ফলাফলে খুশী না হয়ে উল্টো এখন ছেলের উচ্চ শিক্ষার স্বপ্ন কিভাবে সফল করবেন সেই চিন্তায় হতাশ হয়ে পড়েছেন।

ইমনের সাথে কথা বলে জানা যায়, ভকিষ্যতে সে কম্পিউটার ইঞ্জিয়ার হতে চায়। কিন্তু আশা করলেও উচ্চ শিক্ষার এ বিশাল খরচ কিভাবে যোগাড় হবে তার কুল কিনারা পাচ্ছেনা। তাই সমাজের ধনী ও হৃদয়বান মানুষের কাছে তার প্রার্থনা যদি তারা শাওনের পাশে দাঁড়ান তবে একদিন অবশ্যই শাওনের উচ্চ শিক্ষা গ্রহন করে একজন ভালো মানুষ হওয়ার স্বপ্ন পুরন হবেই।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com