বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ০৬:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বিএনপির ত্রাণ তহবিলে ২ লাখ টাকা দিলেন খালেদা জিয়া নিবন্ধন প্রথা বাতিল, সংসদে আনুপাতিক প্রতিনিধিত্ব চায় জামায়াত তরুণদের মাধ্যমে ট্রাফিক ব্যবস্থাপনার আধুনিকায়নের আহ্বান আসিফ মাহমুদের রসায়নে নোবেল পেলেন তিন বিজ্ঞানী পিএসসির নতুন চেয়ারম্যান ড. মোবাশ্বের মোনেম সা‌বেক স্বরাষ্ট্রমন্ত্রীর স্ত্রীসহ ৫ জনের বিরুদ্ধে দুদ‌কের ৫ মামলা শেখ হাসিনা প্রসঙ্গে যা বললো মার্কিন পররাষ্ট্র দপ্তর হামাস-হিজবুল্লাহর ২৩০ লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে ইসরায়েল চিনি আমদানিতে কমলো ১৫ শতাংশ শুল্ক-কর সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানের জামিন মঞ্জুর হারুনসহ ৩ অতিরিক্ত আইজিপিকে বাধ্যতামূলক অবসর সরকারি চাকরির বয়স দুই বছর ৩৫, স্থায়ীভাবে ৩৩ করার দাবি বিএনপি ক্ষমতায় এলে প্রতিটি ঘটনারই বিচার হবে: ফখরুল মিয়ানমার থেকে টেকনাফে ঢুকল আরও ৩৭ রোহিঙ্গা নাসরাল্লার দুই উত্তরসূরিকে হত্যার দাবি ইসরায়েলের পুলিশের কাজে গতি ফেরাতে ৫০ গাড়ি, হস্তান্তর ১০ থানায় লেবানন থেকে ফিরতে ১১ অক্টোবরের মধ্যে আবেদন করার আহ্বান যমুনা ব্যাংকের পর্ষদ সভা ১৭ অক্টোবর ‘বাংলাদেশ জাতিসংঘের সঙ্গে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ’ প্রধান উপদেষ্টার সঙ্গে রাশিয়ার রাষ্ট্রদূতের সাক্ষাৎ

অ্যাম্বুলেন্স নিয়ে ৩৪ লাখ টাকা ডাকাতি, গ্রেফতার ৬

রাজশাহী প্রতিনিধি:
  • আপলোড সময় সোমবার, ২২ আগস্ট, ২০২২
  • ২৭ বার পড়া হয়েছে

রাজশাহীতে অ্যাম্বুলেন্সে নিয়ে অভিনব কায়দায় পান ব্যবসায়ীদের ৩৪ লাখ টাকা ডাকাতির ঘটনায় ছয়জনকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় ডাকাতিতে ব্যবহৃত অ্যাম্বুলেন্স, দেশীয় অস্ত্রসহ ১৬ লাখ টাকা উদ্ধার করা হয়েছে।

গ্রেফতাররা হলেন- নগরীর কাশিয়াডাঙ্গা থানার পূর্ব মোল্লাপাড়ার মো. আশিক ইসলাম (২৪), মো. হৃদয় (২৪), রাজপাড়া থানার আলীগঞ্জ মধ্যপাড়ার আব্দুর রহমান (২১), আব্দুর রহিম (২০), ডিঙ্গাডোবা ঘোষ মাহালের রিকো ইসলাম (২১) ও চণ্ডীপুর সুফিয়ানের মোড়ের মো. ইয়ামিন (২০)।

সোমবার (২২ আগস্ট) বিকেলে রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) অতিরিক্ত কমিশনার (ক্রাইম) মো. মজিদ আলী সংবাদ সম্মেলনে বিষয়টি জানিয়েছেন।

তিনি বলেন, রাজশাহী মহানগরীর শাহ মখদুম থানার পোস্টাল একাডেমির সামনে এই ডাকাতির ঘটনা ঘটেছিল। তবে এই ঘটনার ছয় ঘণ্টার মধ্যে সংঘবদ্ধ ছয় ডাকাতকে গ্রেফতার করেছে আরএমপির শাহ মখদুম থানা পুলিশ। এসময় আসামিদের কাছ থেকে ডাকাতির সময় লুট করা টাকার মধ্যে ১৬ লাখ ৮৪ হাজার ৯৪০ টাকা ও দেশীয় অস্ত্র-শস্ত্র উদ্ধার হয়। একইসঙ্গে ডাকাতির কাজে ব্যবহৃত অ্যাম্বুলেন্সটিও জব্দ করা হয়েছে।

পুলিশের এই কর্মকর্তা বলেন, মহানগরীর পবা থানার একলাছ মোল্লাসহ ৮৫ জন পান ব্যবসায়ী একটি সমিতি গঠন করে রাজশাহীর দুর্গাপুর থানার দাওকান্দি বাজারে পানের ব্যবসা করতেন। তারা দীর্ঘদিন ধরে রাজশাহীর বিভিন্ন অঞ্চল থেকে পান কেনেন এবং তা ঢাকার শ্যামবাজারে বিভিন্ন আড়তে বিক্রি করেন।

Ambulance-2

তিনি বলেন, রোববার (২১ আগস্ট) ভোর সোয়া ৫টার দিকে রায়হান আহম্মেদ (২৬), শহিদুল ইসলাম (৩০) ও আমিনুল ইসলাম (২৭) ঢাকায় পান বিক্রি করার ৩৪ লাখ ২৭ হাজার টাকা নিয়ে শিরোইল বাস টার্মিনালে পৌঁছান। তারা সিএনজিচালিত একটি অটোরিকশা ভাড়া করে দাওকান্দি বাজারের উদ্দেশে রওয়ানা হয়। এক সময় তারা লক্ষ্য করেন যে, তাদের অটোরিকশাকে একটি নীল রঙের অ্যাম্বুলেন্স অনুসরণ করছে। ভোর সাড়ে ৫টার দিকে মহানগরীর শাহ মখদুম থানার পোস্টাল একাডেমির সামনে পৌঁছালে পেছনে থাকা সেই অ্যাম্বুলেন্সটি হঠাৎ সামনে এসে তাদের গতিরোধ করে।

অটোরিকশা থামার সঙ্গে সঙ্গেই অ্যাম্বুলেন্স থেকে ৬-৭ জন ডাকাত বের হয়ে ধারালো চায়নিজ কুড়াল, হাসুয়া, চাকু, ছোরা ও লোহার রড নিয়ে তাদের ঘিরে ধরে। এসময় রায়হান পালানোর চেষ্টা করে। ডাকাতরা তাকে ধরে মারধর করে কাছে থাকা ১৪ লাখ ২৭ হাজার টাকাসহ অন্যদের কাছে থাকা মোট ৩৪ লাখ ২৭ হাজার টাকা ডাকাতি করে অ্যাম্বুলেন্স নিয়ে আম চত্বরের দিকে পালিয়ে যায়।

মজিদ আলী বলেন, ঘটনার পরপরই একলাছ মোল্লা থানায় গিয়ে অভিযোগ দেন। অভিযোগ পেয়েই পুলিশের একটি টিম দ্রুত অভিযান শুরু করে। এর আগে, শাহ মখদুম থানা পুলিশ আরএমপির সাইবার ক্রাইম ইউনিটের সহায়তায় সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে ডাকাতির কাজে ব্যবহৃত অ্যাম্বুলেন্সসহ আসামিদের শনাক্ত করে। এরপর তথ্যপ্রযুক্তি ব্যবহার করে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মহানগরীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে আসামিদের গ্রেফতার করা হয়।

তিনি আরও বলেন, থানায় দেওয়া অভিযোগটি মামলা হিসেবে গ্রহণ করে অবশিষ্ট টাকা উদ্ধার ও বাকি আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে। গ্রেফতার আসামিদের জিজ্ঞাসাবাদ শেষে পরবর্তী আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com