বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:৩৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা-যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা তীব্র গরম উপেক্ষা করে নয়াপল্টনে চলছে শ্রমিক সমাবেশ দিল্লির ১০০ স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি! নাটোরে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী গ্রেপ্তার রেস্তোরাঁয় মডেলকে গুলি করে হত্যা ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকদের ওপর আক্রমণ ন্যক্কারজনক: স্বাস্থ্যমন্ত্রী গাম্বিয়ায় ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছে বাংলাদেশ চীনে গভীর রাতে মহাসড়কে ধস, নিহত অন্তত ১৯ গাজীপুরে ট্রাকের ধাক্কায় প্রকৌশলী নিহত নিঃসঙ্গ নারীদের টার্গেট, আমেরিকায় নেওয়ার স্বপ্ন দেখিয়ে প্রতারণা ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর

অ্যানড্রয়েড অরিওর চমকপ্রদ যত ফিচার

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ৪ সেপ্টেম্বর, ২০১৭
  • ৮৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: ২১ আগস্ট গুগল অ্যানড্রয়েডের নতুন ভার্সন ৮.০ অবমুক্ত করেছে। নতুন এই ভার্সনের নাম অরিও। অ্যানড্রয়েডের আগের ভার্সন ছিল ৭.০ নুগাট। নতুন ভার্সনে বেশ কিছু চমকপ্রদ ফিচার যোগ করা হয়েছে।

অ্যানড্রয়েড অরিওতে গ্রাহকদের নতুন কাস্টোমাইজেশান আর সিকিউরিটি যোগ করা হয়েছে।

গুগুলের মতে নতুন এই ভার্সন আগের থেকে অনেক বেশি স্মার্ট, ফাস্ট আর গ্রাহকদের দেবে এক পাওয়ারফুল এক্সপিরিয়েন্স। শিগগিরই কয়েক কোটি ফোনে চলে আসবে নতুন অ্যানড্রয়েড।

নতুন ভার্সনের অ্যানড্রয়েডে ব্যাকগ্রাউন্ড অ্যাপ নিয়ন্ত্রণ করা যায়। গ্রাহকদের অন্যতম প্রধান সমস্যা হলো ব্যাকগ্রাউন্ড অ্যাপ এবং র‌্যাম ব্যাটারি নষ্ট করার প্রবণতা।

টেক শ্যাভিরা হয়তো এই সমস্যা থেকে মুক্তির উপায় জানেন কিন্তু সাধারণ গ্রাহকদের পক্ষে তা সবসময় জানা হয়ে ওঠে না। ফলে অকারণে নষ্ট হয় ফোনের র‌্যাম আর ব্যাটারি। কেউ কেউ হয়তো প্লে স্টোর থেকে ব্যাকগ্রাউন্ড কিলিং অ্যাপ ডাউনলোড করে এই সমস্যা থেকে এতদিন মুক্তির রাস্তা খুঁজেছেন। তবে এইভাবে হাতে ধরে আর ব্যাকগ্রাউন্ড অ্যাপ কিল করতে হবে না নতুন অ্যানড্রয়েড অরিওতে। নিজে থেকেই অপ্রয়োজনীয় অ্যাপ বন্ধ হয়ে।

যেমন ধরুন আপনি যখন গান শুনছেন তখন ব্যাকগ্রাউন্ডে আপনার মিউজিক প্লেয়ারটি বন্ধ হবে না, কিন্তু ফেসবুক বা ইন্সটাগ্রামের মতো বড় অ্যাপ গুলি আপনার ব্যবহারের পর নিজে থেকেই সাময়িক ভাবে বন্ধ করে দেবে অরিওতে। ফলে আপনার ফোনে র‌্যাম ও ব্যাটারির সাথেই বাঁচবে ডাটা। আমরা এমন এক যুগে বাস করি যখন আমাদের প্রত্যেকেরই যেকোন জায়গাতে একাধিক অ্যাকাউন্ট আছে। আর সব জায়গার ইউজারনেম ও পাসওয়ার্ড মনে রাখা যথেষ্ট কঠিন কাজ। যদিও পাসওয়ার্ড সুরক্ষিত রাখার জন্য মনে রাখাই সেরা উপায়। কিন্তু কিছু অ্যাপের মাধ্যমে বিভিন্ন পাসওয়ার্ড সেভ করে রাখা যায় আজকাল। কিন্তু অ্যানড্রয়েড অরিওতে আর পাসওয়ার্ড মনে রাখার ঝক্কি পোয়াতে হবে না আপনাকে। নিজে থেকেই সব ইউজারনেম ও পাসওয়ার্ড মেনটেইন করবে নতুন অ্যানড্রয়েড।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com