সোমবার, ২০ মে ২০২৪, ০২:৪৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
পাহাড়ে অপহরণ চক্রের প্রধান অস্ত্রসহ গ্রেফতার নদীতে বালু উত্তোলনের সময় বজ্রপাতে দুই শ্রমিকের মৃত্যু ২৭ মে সারা দেশে আন্দোলনের হুঁশিয়ারি অটোরিকশা চালকদের বারবার তলবের মুখে পড়া মিয়ানমারের রাষ্ট্রদূত হচ্ছেন পররাষ্ট্রসচিব যে কোনো শতাংশ ভোট পড়লেই খুশি: ইসি আলমগীর ডাকাতি করতে গিয়ে কিশোরীকে সংঘবদ্ধ ধর্ষণ রাজধানীতে বিদ্যুৎস্পৃষ্টে ব্যবসায়ী নিহত বিশ্ব মেট্রোলজি দিবস আজ শিল্পী সমিতির সম্পাদক পদে ডিপজলের দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা তাপদাহে শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস পরিচালনায় নতুন নির্দেশনা দেশের ১১ অঞ্চলে ঝড়-বৃষ্টির পূর্বাভাস, বন্দরে সতর্ক সংকেত মাটি পরীক্ষা করে সার প্রয়োগ, আলোর মুখ দেখেছেন কৃষকরা চোর সন্দেহে যুবককে পিটিয়ে হত্যা ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার বিধ্বস্ত: রাইসি ছাড়াও নিহত হলেন যারা দেশের উন্নয়নে ৫ কৌশলে গুরুত্ব দিচ্ছে জাতিসংঘ রাইসির মৃত্যুতে ‘গভীরভাবে শোকাহত’ ভেনেজুয়েলার প্রেসিডেন্ট আজ থেকে ৬৫ দিন সাগরে মাছ ধরা বন্ধ টানা চতুর্থবার ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ম্যানসিটি ‘বিশ্বের উন্নত দেশগুলোকে বিনিয়োগে আকৃষ্ট করছে বাংলাদেশ’ ভোটের মাঠের নিরাপত্তায় প্রায় দুই লাখ আনসার-ভিডিপি সদস্য মোতায়েন

অস্থির সৌদি আরব: তেলমন্ত্রীসহ কয়েক মন্ত্রী বরখাস্ত

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ৯ মে, ২০১৬
  • ১০৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: সৌদি রাজা সালমান দেশটির মন্ত্রিসভায় বড় ধরনের রদবদল করেছেন। এর অংশ হিসেবে তিনি বরখাস্ত করেছেন কয়েকজন মন্ত্রীকে। রাজকীয় এক ডিক্রিতে রাজা সালমান দেশের তেলমন্ত্রীসহ পানি, পরিবহন, বাণিজ্য, সমাজকল্যাণ, স্বাস্থ্য ও হজ বিষয়ক এবং সংস্থাপনমন্ত্রীর জায়গায় নতুন মন্ত্রী নিয়োগ দিয়েছেন।

এর পাশাপাশি তিনি নতুন একটি বিনোদন ও সংস্কৃতি কমিশন গঠনের নির্দেশ দিয়েছেন। তবে এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ ঘটনা হচ্ছে সৌদি তেলমন্ত্রীকে বরখাস্ত করা। দীর্ঘদিন ধরে দেশের তেলমন্ত্রী হিসেবে আলী আল-নাঈমি দায়িত্ব পালন করে আসছিলেন। তার জায়গায় খালেদ আল-ফালেহকে তেলমন্ত্রী হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। খালেদ এর আগে স্বাস্থ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

তেল রপ্তানিকারক দেশগুলোর সংগঠন ওপেকের একজন প্রভাবশালী মন্ত্রী ছিলেন আলী নাঈমি। তিনি সৌদি আরবের তেলমন্ত্রী হিসেবে ২০ বছরের বেশি সময় ধরে দায়িত্ব পালন করেছেন। অনেকে বলছেন, সৌদি রাজা সালমানের ছেলে ও প্রতিরক্ষামন্ত্রী প্রিন্স মোহাম্মাদ বিন সালমানের সঙ্গে আলী নাঈমির সম্পর্কে টানাপড়েন ছিল। সে কারণে তাকে বরখাস্ত করা হয়ে থাকতে পারে।

সৌদি আরবের রাষ্ট্রীয় বহু বিষয়ে প্রিন্স মোহাম্মাদের কথাই শেষ বক্তব্য বলে বিবেচনা করা হয়। তার কথাতেই ইয়েমেনে সৌদি আগ্রাসন শুরু হয়েছে। এছাড়া, গত বছর পবিত্র হজের সময় মিনায় যে হাজার হাজার হাজি মারা গেছেন সে ট্রাজেডির সঙ্গেও এই প্রিন্স মোহাম্মাদের নাম জড়িত।

বাংলা৭১নিউজ/এম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com