সোমবার, ০৬ মে ২০২৪, ১২:০৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে সাত সকালে কালবৈশাখীর তাণ্ডব সুন্দরবনের আগুন নিয়ন্ত্রণে, ধোঁয়া দেখলেই পানি স্প্রে চলে গেলেন ‘টাইটানিক’খ্যাত অভিনেতা বার্নার্ড হিল হামাসের হামলার জবাবে রাফায় ইসরায়েলের হামলা, নিহত ১৯ আগামী সাত দিন হতে পারে ‘বৃষ্টির সপ্তাহ’ রাজধানীতে বাস-পিকআপ মুখোমুখি সংঘর্ষে চালকসহ নিহত ২ জিম্বাবুয়েকে ৬ উইকেটে হারাল বাংলাদেশ ব্রাজিলে বন্যায় মৃত্যু বেড়ে ৭৫, নিখোঁজ শতাধিক টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন

অস্ট্রেলীয় গণমাধ্যমে বাসে ঢিল মারার খবর

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৫ সেপ্টেম্বর, ২০১৭
  • ৭৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: বাসে ঢিল মারা ঘটনা খবর করেছে বিভিন্ন দেশের গণমাধ্যমেচট্টগ্রাম টেস্টে প্রথম দিনের খেলা শেষে মাঠ থেকে ফেরার সময় অনাকাঙ্ক্ষিত ঘটনার শিকার হয়েছে অস্ট্রেলিয়া দল।

তাদের টিম বাসে কে বা কারা ঢিল ছুড়েছে। এতে কেউ আহত না হলেও বাসের একটা কাচ ভেঙেছে। আপাতত আশার কথা হলো, এই ঘটনা তেমন নেতিবাচকভাবে উপস্থাপন করা হয়নি অস্ট্রেলীয় মিডিয়ায়। আশ্বস্ত করা হয়েছে তাদের দেশের ক্রিকেট সমর্থকদের।

‘ক্রিকেট অস্ট্রেলিয়া’ তাদের সাইটে শিরোনাম করেছে—‘বাসে ঢিলের পর নিরাপত্তা জোরদার’। প্রতিবেদনের ভেতরেও ঢিলের ঘটনার চেয়ে নিরাপত্তা বাড়ানোর খবরে বেশি জোর দেওয়া হয়েছে। ঢিল মারাকে ‘ছোটখাটো’ ঘটনা হিসেবে উল্লেখ করে অস্ট্রেলিয়া দলের নিরাপত্তা ব্যবস্থাপক শন ক্যারল বলেছেন, ‘ছোট্ট একটি পাথর ছোড়ার এ ঘটনা আমাদের টিম সিকিউরিটি আর স্থানীয় কর্তৃপক্ষ মিলে তদন্ত করছে। বাংলাদেশের নিরাপত্তা কর্তৃপক্ষ এ ঘটনাকে খুব গুরুত্বের সঙ্গে নিয়েছে এবং রাস্তায় নিরাপত্তাও জোরদার করা হয়েছে।’

প্রতিবেদনে আরও বলা হয়, বাংলাদেশে অস্ট্রেলিয়া দল যে নিরাপত্তা পাচ্ছে, তা সফরকারী রাষ্ট্রপ্রধানরা সাধারণত পেয়ে থাকেন। ক্যারল নিরাপত্তার মানে সন্তুষ্টিও প্রকাশ করেছেন, ‘এখন পর্যন্ত আমরা নিরাপত্তাব্যবস্থা নিয়ে খুশি। ঢিল মারার সেই ঘটনার পরিপ্রেক্ষিতে বাংলাদেশ কর্তৃপক্ষ যেভাবে নিরাপত্তা বাড়িয়েছে, তাতে আমরা স্বস্তি পেয়েছি।’

অস্ট্রেলিয়ার জাতীয় দৈনিকগুলোর মধ্যে সবচেয়ে জনপ্রিয় ‘দ্য অস্ট্রেলিয়ান’ তাদের দ্বিতীয় দিনের টেস্ট আপডেটের মধ্যে এই খবর ও এ-সংক্রান্ত ক্যারলের বিবৃতিটি প্রকাশ করেছে। অস্ট্রেলিয়ার ‘ডেইলি টেলিগ্রাফ’ এ নিয়ে আলাদা প্রতিবেদন করলেও বিষয়টি আতঙ্ক ছড়ানোর মতো নয় বলে জানিয়ে দিয়েছে।

‘সিডনি মর্নিং হেরাল্ডে’ বলা হয়েছে, ‘ঘটনার পর সোমবার রাত কিংবা মঙ্গলবার সকালেও অস্ট্রেলিয়ার খেলোয়াড় থেকে স্টাফদের মধ্যে কোনো রকম ভয়ভীতি দেখা যায়নি।’ দেশটির বেশির ভাগ সংবাদমাধ্যমেই ক্যারলের উদ্ধৃতি দিয়ে বাংলাদেশের নিরাপত্তাব্যবস্থার প্রশংসা করা হয়েছে।

নিরাপত্তাজনিত শঙ্কায় ২০১৫ সালে বাংলাদেশ সফর বাতিল করেছিল অস্ট্রেলিয়া। পরে গত বছর ইংল্যান্ডের বাংলাদেশ সফরে নিরাপত্তাব্যবস্থা থেকে সন্তুষ্ট হয় তারা। এরপর ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকেও নিরাপত্তা পর্যবেক্ষক এসেছেন বাংলাদেশে। শেষ পর্যন্ত স্টিভেন স্মিথরা বাংলাদেশ সফরে এলেও তাঁদের বাসে ঢিল মারার ঘটনাটা ঘটল।

অস্ট্রেলিয়া ঢিলটিকে ‌তার আকার দিয়ে দিয়েই বিবেচনা করছে। এটি বাংলাদেশের জন্য সুখবর। কিন্তু আয়োজক হিসেবে বাংলাদেশ তা অতটা ছোট করে দেখার সুযোগ নেই। সূত্র: সিএ, টেলিগ্রাফ, সিডনি মর্নিং হেরাল্ড।

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com