রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:১৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
মালয়েশিয়ায় ১৩২ বাংলাদেশি গ্রেফতার ডুমুরিয়ায় অস্তিত্ব সংকটে ৭ নদী জাপানে শক্তিশালী ৬.৫ মাত্রার ভূমিকম্প রাস্তা পারাপারের সময় দ্রুত গতির বাসচাপায় নারী নিহত রোববার থেকে ফের তিনদিনের হিট অ্যালার্ট জারি হতে পারে দাবদাহে ঢাকায় উৎপাদনশীল খাতে বছরে ক্ষতি ২৭০০ কোটি ডলার ঘুমন্ত হেলপারকে পুড়িয়ে হত্যা: একজনের দায় স্বীকার, দুজনের রিমান্ড ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান: তথ্য সংগ্রহ করছে যুক্তরাষ্ট্র দেশে আলাদা ফরেনসিক বিশ্ববিদ্যালয় এখন সময়ের দাবি : সিআইডি প্রধান গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাচ্ছে ২৯ প্রতিষ্ঠান নিরাপদ খাদ্য উৎপাদনের আহ্বান প্রাণিসম্পদ মন্ত্রীর চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক ৩ মাসে গ্রামীণফোনের আয় ৩৯৩২ কোটি টাকা, গ্রাহক বেড়েছে ১০ লাখ পাঁচদিনে সোনার দাম কমলো ৬৪৯৭ টাকা প্রবাসীদের বৈধপথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান প্রতিমন্ত্রীর ঢাকায় দিনে-দুপুরে জুয়েলারি ব্যবসায়ীর সর্বস্ব লুট বনানীতে যাত্রীবাহী বাসে হঠাৎ আগুন হাসপাতালে ডাক্তার না থাকায় অনেককে শোকজ করা হয়েছে বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের তিনজনের মৃত্যু ভুয়া তথ্য ছড়িয়ে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের প্রভাবিত করতেন তারা

অস্ট্রেলিয়া ঘোষণা করল বাংলাদেশ সফরের দল

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১৬ জুন, ২০১৭
  • ৬৯ বার পড়া হয়েছে
বাংলাদেশের জন্য শক্তিশালী দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। ফাইল ছবি

বাংলা৭১নিউজ ডেস্ক:
সফরটি হওয়ার কথা ছিল ২০১৫ সালে। কিন্তু অক্টোবরের সে টেস্ট সিরিজ বাতিল হয়ে যায় নিরাপত্তাঝুঁকিতে। অস্ট্রেলীয় সরকারের নির্দেশে সে সফর স্থগিত হয়ে যায়। তবে এ বছরের শুরুতেই বাংলাদেশে সফরের নিশ্চয়তা দেয় অস্ট্রেলিয়া। আগামী আগস্ট-সেপ্টেম্বরেই বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া। দুই টেস্টের এ সিরিজের জন্য ১৩ সদস্যের দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া।
২০১৫ সালের অক্টোবরে দুটি টেস্ট খেলতে বাংলাদেশ সফরে আসার কথা ছিল অস্ট্রেলিয়ার। কিন্তু অস্ট্রেলীয় সরকার এক সতর্কবার্তায় বলেছিল, নির্দিষ্ট করে ঠিক সফরের ওই সময়টি উগ্রবাদীদের অস্ট্রেলীয় ‘স্বার্থে’র ওপর জঙ্গি হামলার শঙ্কা রয়েছে। ফলে একদম শেষ মুহূর্তে বাংলাদেশে দল পাঠানো থেকে বিরত থাকে তারা। এরপর ২০১৬ সালের শুরুর দিকে বাংলাদেশে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ থেকেও নাম প্রত্যাহার করে নেয় অস্ট্রেলিয়া। তবে ২০১৬ সালে সফলতার সঙ্গে ইংল্যান্ড সফর করে যাওয়ায় আশ্বস্ত হয় অস্ট্রেলিয়া। ওই সফরেই অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের নিরাপত্তাপ্রধান শন ক্যারল এসেছিলেন বাংলাদেশে।
শন ক্যারলের দেওয়া প্রতিবেদন অনুযায়ী এ বছরের শুরুতে বাংলাদেশকে সফরের নিশ্চয়তা দেয় অস্ট্রেলিয়া। আজ ১৩ সদস্যের দল ঘোষণা করে সে সিদ্ধান্তের পক্ষে এক ধাপ এগিয়ে গেল ক্রিকেট অস্ট্রেলিয়া। তবে দল ঘোষণায় কিছুটা চমক রেখেছে অস্ট্রেলিয়া। দলের সেরা বোলার মিচেল স্টার্ককে রাখা হয়নি দলে। চোট কাটিয়ে চ্যাম্পিয়নস ট্রফিতে ফেরা এ ফাস্ট বোলারকে বিশ্রামে পাঠিয়েছে অস্ট্রেলিয়া। তাঁর বদলে ডাক পেয়েছেন জেমস প্যাটিনসন। আর ভারতের বিপক্ষে পুনে টেস্ট জেতানো স্টিভ ও’কিফকে বাদ দেওয়া হয়েছে। ৭০ রানে ১২ উইকেট নিয়ে অস্ট্রেলীয় রেকর্ড গড়েও বাকি সিরিজ ভালো কাটেনি তাঁর। ও’কিফের বদলে দলে ডাকা হয়েছে আরেক বাঁহাতি স্পিনার অ্যাশটন অ্যাগারকে। এ ছাড়া পূর্ণ শক্তির দলই রাখা হয়েছে বাংলাদেশের বিপক্ষে। দলের ১৪তম সদস্য হিসেবে কাকে ডাকা হবে সিদ্ধান্ত আগামী মাসে নেওয়া হবে বলে জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।
দুই টেস্টের এ সিরিজ শুরু হচ্ছে ২৭ আগস্ট। সূত্র: ক্রিকেট অস্ট্রেলিয়া।
সফর সূচি:
প্রস্তুতি ম্যাচ : ২২-২৩ আগস্ট, ফতুল্লা
১ম টেস্ট : ২৭-৩১ আগস্ট, ঢাকা
২য় টেস্ট :৪-৮ সেপ্টেম্বর, চট্টগ্রাম
বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com