সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মিরাজ-সাকিবের ঘূর্ণির পর ২৮৫ রানে ইনিংস ঘোষণা ভারতের অন্তর্বর্তী সরকারের সংস্কার কার্যক্রমে সুপারিশমালা দেবে বিএনপি সেপ্টেম্বরে নির্যাতনের শিকার ১৮৬ নারী-কন্যাশিশু জিয়াউর রহমানকে ‘রাজাকার’ বলায় মামলা চাকরিতে প্রবেশের বয়স বৃদ্ধির দাবি: পর্যালোচনা কমিটি গঠন ডিসি নিয়োগ নিয়ে হট্টগোল: ১৭ উপসচিবকে শাস্তির সুপারিশ ঢাকাসহ ৯ অঞ্চলে মাঝ রাতের মধ্যে ঝোড়ো হাওয়ার আভাস বাংলাদেশ-চীন সম্পর্ক নতুন উচ্চতায় নিতে আগ্রহী অন্তর্বর্তী সরকার যুক্তরাষ্ট্রে হেলেনের তাণ্ডবে মৃতের সংখ্যা বেড়ে ৯১ সাভারে শ্রমিক-যৌথ বাহিনীর মধ্যে সংঘর্ষ, নিহত ১ এক সিনিয়রসহ ২ সচিব ওএসডি ২৬ দিনে ২৪৩ অস্ত্র উদ্ধার, গ্রেফতার ১১০ পল্লবীর ‘মাদক সম্রাজ্ঞী’ লাবণী আক্তার গ্রেফতার পাঠ্যপুস্তক সংশোধনের সমন্বয় কমিটি বাতিল উদ্বেগজনক দৃষ্টান্ত শ্রমিকদের পাওনা ছুটিও দেওয়া হতো না : ড. দেবপ্রিয় অস্ট্রেলিয়ায় হিজবুল্লাহর পক্ষে বিক্ষোভকারীদের দেশ ছাড়া করার হুঁশিয়ারি সাবেক কমিশনার হাবিবুর রহমান ও পরিবার সদস্যদের ব্যাংক হিসাব স্থগিত চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ প্রত্যাশীদের ওপর টিয়ারশেল নিক্ষেপ নিজ কার্যালয়ে ইউপি চেয়ারম্যানকে গুলি করে হত্যা পদ্মা থেকে বালু তোলা নিয়ে দুই পক্ষের গোলাগুলি, অস্ত্রসহ আটক ১০

অস্ট্রেলিয়ায় হিজবুল্লাহর পক্ষে বিক্ষোভকারীদের দেশ ছাড়া করার হুঁশিয়ারি

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৪
  • ৫ বার পড়া হয়েছে

গত শুক্রবার বৈরুতে ইরান সমর্থিত লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহপ্রধান হাসান নাসরুল্লাহকে বোমা হামলা চালিয়ে হত্যা করেছে ইসরায়েলি বাহিনী। এর জেরে অস্ট্রেলিয়ার সিডনি ও মেলবোর্নে বিক্ষোভ হয়েছে।

সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, হাজারো বিক্ষোভকারী নাসরুল্লাহর নিহতের ঘটনায় বিক্ষোভে নামেন সিডনি ও মেলবোর্নে। তারা লেবাননের পক্ষে ইসরায়েলি হামলার বিরুদ্ধে বিক্ষোভ করেন।

প্রতিবেদনে বলা হয়, কিছু বিক্ষোভকারী ফিলিস্তিন, লেবানন ও হিজবুল্লাহর পতাকা হাতে নিয়েও বিক্ষোভ করেন। অনেককে সেইসময় কাঁদতেও দেখা গেছে।

এমন ঘটনার পর রবিবার কড়া বার্তা দিয়েছেন অস্ট্রেলিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী টনি বার্ক। তিনি বিক্ষোভে অংশগ্রহণকারীদের ভিসা বাতিল করার হুঁশিয়ারি দিয়েছেন।

এই ঘটনায় দেশটির বিরোধী নেতা পিটার দুটন বলেছেন, আমরা এক অনিশ্চিত সময়ের মধ্যে চলে যাচ্ছি। টনি বার্ককে একহাত নিয়ে এই নেতা বলেন, এই সরকার বেশি কথা বলছে, কিন্তু তেমন পদক্ষেপ নিচ্ছে না।

সিডনি ও মেলবোর্নের বিক্ষোভ নিয়ে পিটার বলেছেন, ইহুদি কমিউনিটিতে বসবাসরত লোকেরা ভয়ের মধ্যে আছেন।

একজন সন্ত্রাসী নেতার মহিমান্বিত হওয়ার ব্যাপারে চরম ক্ষোভ রয়েছে বলে উল্লেখ করেন পিটার। তিনি বলেছেন, এটি অস্ট্রেলিয়ার আইনের পরিপন্থী। 

হিজবুল্লাহ, হামাস এবং অন্যান্যদের যারা মহিমান্বিত করছে সরকার এখনও তাদের গ্রেফতার বা ভিসা বাতিল করছে না কেন বলে প্রশ্ন তুলেছেন পিটার। তিনি বলেছেন, আমাদের দেশে এমন লোকদের কোনও জায়গা নেই। 

উল্লেখ্য, অস্ট্রেলিয়ায় হিজবুল্লাহ ও হামাস তালিকাভুক্ত সন্ত্রাসী সংগঠন। 

সূত্র: আল-জাজিরাদ্য গার্ডিয়ান

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com