সোমবার, ০৬ মে ২০২৪, ০৭:৫৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত ফিল্ডিংয়ে বাংলাদেশ, ম্যাচ শুরু হবে ১৫ মিনিট দেরিতে

অস্ট্রেলিয়ান কোচের তত্ত্বাবধানে এইচপি ক্যাম্প

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১১ জুন, ২০১৬
  • ৯৮ বার পড়া হয়েছে
সাইমন হেলমট

বাংলা৭১নিউজ, ডেস্ক: জাতীয় দলের বাইরে থাকা ক্রিকেটারদের নিয়ে আগামী আগস্টে শুরু হবে বিসিবির হাই পারফরম্যান্স (এইচপি) ক্যাম্প।

ক্যাম্পে জাতীয় দলের ক্রিকেটাররাও থাকতে পারেন। মূলত জাতীয় দল ও ‘এ’ দলের ব্যাকআপ খেলোয়াড় তৈরী করতেই এইচপি ক্যাম্প চালু রেখেছে বিসিবি।

এবারের এইচপি ক্যাম্পের জন্য অস্ট্রেলিয়ান কোচ সাইমন হেলমটকে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ৪৪ বছর বয়সি এই অস্ট্রেলিয়ান বর্তমানে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের দল ত্রিনিদাদ ও টোবাগোর প্রধান কোচ হিসেবে কাজ করছেন।

হেলমট এর আগে অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াডের সহকারী কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন। দীর্ঘদিন অস্ট্রেলিয়া ‘এ’ দলেরও দায়িত্বে তিনি। এ ছাড়া আইপিএলে মুস্তাফিজের দল সানরাইজার্স হায়দরাবাদের সহকারী কোচ এবং বিগ ব্যাশে হোবার্ট হ্যারিকেন্সের কোচের দায়িত্বে ছিলেন।

দিন চুক্তিতে হেলমটকে নিয়োগ দিয়েছে বিসিবি। আগামী আগস্ট থেকে সেপ্টেম্বর পর্যন্ত তিন মাসের জন্য এইচপি ক্যাম্প পরিচালনা করবেন হেলমেট। তবে বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সুজন জানালেন, অস্ট্রেলিয়ান এই কোচকে নিয়ে দীর্ঘমেয়াদী চিন্তা রয়েছে বিসিবির।

শনিবার বিসিবি কার্যালয়ে নিজামউদ্দিন চৌধুরী বলেন, ‘আমাদের এইচপি প্রোগ্রামে হেলমট প্রধান কোচ হিসেবে যোগ দিয়েছেন। এ বছরের সার্বিক দায়িত্ব ওনাকে দেওয়া হয়েছে। পারফরম্যান্সের ভিত্তিকে তাকে দীর্ঘ মেয়াদে দায়িত্ব দেওয়া হবে। প্রিমিয়ার লিগ শেষ হওয়ার পরই প্রোগ্রাম শুরু হবে।’

বিসিবির শীর্ষ এই কর্মকর্তা জানিয়েছেন, ঢাকা প্রিমিয়ার লিগ শেষ হবার আগেই এইচপি কাম্পের জন্য স্কোয়াড ঘোষণা করবে বিসিবি। ২৫ জনের স্কোয়াড ঘোষণা করার কথা তিনি।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com