বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ০১:২৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বিমসটেক সম্মেলনে মোদির সঙ্গে সাক্ষাৎ হতে পারে ড. ইউনূসের দক্ষিণ সিটিতেও নাগরিক সনদ দেবেন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তারা ‘থ্রি ইডিয়টসের’ বাস্তব ফুংসুখ ওয়াংড়ুকে আটক করলো পুলিশ মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে বাংলাদেশি আহত দেশে যত অন্যায় হয়েছে তার ৯০ ভাগ করেছেন শেখ হাসিনা: কাদের সিদ্দিকী জ্যোতি জাহাজে অগ্নিকাণ্ড : ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন অক্টোবরে ঘূর্ণিঝড়-বন্যার শঙ্কা প্রধান উপদেষ্টার সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ টিআইবির বিবৃতি প্রসঙ্গে যা বলল হেফাজতে ইসলাম পাচার হওয়া অর্থ ফেরাতে ইইউ প্রতিনিধিদলের সঙ্গে দুদকের বৈঠক ইসরায়েলকে থামাতে যে পদক্ষেপের পরামর্শ দিলেন এরদোয়ান পুলিশ দেখে সিএনজি থেকে যাত্রীর চিৎকার, ধরা পড়ল তিন ছিনতাইকারী জয়-পুতুল-ববির ব্যাংক অ্যাকাউন্ট জব্দ ডিএমপির পাঁচ ডিসিকে বদলি-পদায়ন ডেঙ্গুরোগী বেশি দক্ষিণ সিটিতে, ঢাকার বাইরে শীর্ষে চট্টগ্রাম আরও ৩০ মেডিকেল ডিসপেনসারি উদ্বোধন সেনাপ্রধানের মহানবি (সা.)-কে নিয়ে কটূক্তিকারী যুবক গ্রেপ্তার থাইল্যান্ডে বাসে আগুন লেগে ২২ শিক্ষার্থীর মৃত্যুর শঙ্কা সাবেক হুইপ মাহবুব আরা গিনি তিন দিনের রিমান্ডে সাবেক এমপি নাজিমকে হত্যার চেষ্টা : ৫ দিনের রিমান্ডে জ্যাকব

অস্ট্রেলিয়াকে ৪০০ রানের বিশাল লক্ষ্য দিলো ভারত

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৩
  • ২১ বার পড়া হয়েছে

শুরুতেই রুতুরাজ গায়কোয়াড়ের উইকেট হারিয়ে ধাক্কা খেয়েছিলো স্বাগতিক ভারত। সেই ধাক্কা কাটিয়ে ১৮০ ডিগ্রিতে ঘুরে খুব বেশি সময় লাগেনি। আরেক ওপেনার শুভমান গিল এবং সদ্যই ইনজুরি থেকে ফেরা সেয়াশ আয়ার শুরু করলেন ব্যাটিংতান্ডব। অস্ট্রেলিয়ান বোলারদের রীতিমত নাস্তানাবুদ করে ছাড়লেন এই দুই ব্যাটার।

দুর্দান্ত ইনিংস খেলে দু’জনই পৃথক সেঞ্চুরি উপহার দিলেন। তাদের জোড়া সেঞ্চুরির ওপর ভরে অস্ট্রেলিয়াকে জয়র জন্য ৪০০ রানের লক্ষ্য বেধে দিয়েছে ভারত। নির্ধারিত ৫০ ওভার খেলে ৫ উইকেট হারিয়ে ৩৯৯ রান সংগ্রহ করেছে স্বাগতিকরা।

রোববার ইন্দোর স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় ভারত। দলীয় ১৬ রানে জশ হ্যাজলউডের বলে অ্যালেক্স ক্যারের হাতে ক্যাচ দিয়ে আউট হয়ে যান রুতুরাজ (১২ বলে ৮ রান)। এরপর ২০০ রানের জুটি গড়েন শুভমান এবং আয়ার। ৯০ বলে ১০৫ রানের ঝোড়ো ইনিংস খেলে ৩১তম ওভারে সিন অ্যাবটের বলে আউট হন শ্রেয়াস আয়ার। ততক্ষণে ভারতের সংগ্রহ ২১৬ রান।

ইনিংসের ৩৫তম ওভারে ক্যামেরন গ্রিনের বলে অ্যালেক্স ক্যারের হাতে মুষ্ঠিবদ্ধ হয়ে সাজঘরে ফেরেন শুভমান গিল। এর আগেই করে নিয়েছেন শতরান প্রাপ্তির উৎসব। ৯৭ বল থেকে ১০৪ রান করেন এই ওপেনার। ৩৫তম ওয়ানডে ম্যাচে এটা তার ৬ষ্ঠ সেঞ্চুরি।

ইনিংসের শেষ ২০ ওভারে ফের তান্ডব চালান লোকেশ রাহুল এবং সূর্যকুমার যাদব। ৩৮ বল থেকে ৫২ রান করে প্যাভিলিয়নে ফেরেন অধিনায়ক রাহুল। আর ৩৭ বল থেকে ৭২ রানের এক দুর্দান্ত ইনিংস খেলে অপরাজিত থেকেই মাঠ ছাড়েন সূর্যকুমার। তাতেই ভারতের সংগ্রহ দাঁড়ায় ৩৯৯ রান।

অস্ট্রেলিয়ার হয়ে ক্যামেরন গ্রিন পান ২ উইকেট। মারকুটে ব্যাটারদের সামনে পড়ে ততক্ষণে তিনি খরচ করেছেন ১০৩ রান। একটি করে উইকেট শিকার করেছেন সিন অ্যাবট, জশ হ্যাজলউড এবং অ্যাডাম জাম্পা।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com