শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:১১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মালয়েশিয়ায় ১৩২ বাংলাদেশি গ্রেফতার ডুমুরিয়ায় অস্তিত্ব সংকটে ৭ নদী জাপানে শক্তিশালী ৬.৫ মাত্রার ভূমিকম্প রাস্তা পারাপারের সময় দ্রুত গতির বাসচাপায় নারী নিহত রোববার থেকে ফের তিনদিনের হিট অ্যালার্ট জারি হতে পারে দাবদাহে ঢাকায় উৎপাদনশীল খাতে বছরে ক্ষতি ২৭০০ কোটি ডলার ঘুমন্ত হেলপারকে পুড়িয়ে হত্যা: একজনের দায় স্বীকার, দুজনের রিমান্ড ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান: তথ্য সংগ্রহ করছে যুক্তরাষ্ট্র দেশে আলাদা ফরেনসিক বিশ্ববিদ্যালয় এখন সময়ের দাবি : সিআইডি প্রধান গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাচ্ছে ২৯ প্রতিষ্ঠান নিরাপদ খাদ্য উৎপাদনের আহ্বান প্রাণিসম্পদ মন্ত্রীর চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক ৩ মাসে গ্রামীণফোনের আয় ৩৯৩২ কোটি টাকা, গ্রাহক বেড়েছে ১০ লাখ পাঁচদিনে সোনার দাম কমলো ৬৪৯৭ টাকা প্রবাসীদের বৈধপথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান প্রতিমন্ত্রীর ঢাকায় দিনে-দুপুরে জুয়েলারি ব্যবসায়ীর সর্বস্ব লুট বনানীতে যাত্রীবাহী বাসে হঠাৎ আগুন হাসপাতালে ডাক্তার না থাকায় অনেককে শোকজ করা হয়েছে বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের তিনজনের মৃত্যু ভুয়া তথ্য ছড়িয়ে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের প্রভাবিত করতেন তারা

অস্ট্রেলিয়াকে হারিয়ে বিশ্ব চ্যাম্পিয়ন ভারত

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৩ ফেব্রুয়ারী, ২০১৮
  • ৭৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: দুই দলই দুর্দান্ত পারফরম করে ফাইনালে উঠেছিল। বিশ্বের কোটি ক্রিকেটপ্রেমীর প্রত্যাশা ছিল, শিরোপা নির্ধারণী ম্যাচে হবে হাড্ডাহাড্ডি লড়াই। তবে আশায় গুড়েবালি। ফাইনালের লড়াইকে একপেশে বানিয়ে অস্ট্রেলিয়াকে ৮ উইকেটে হারিয়ে যুব বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছে ভারত।

শনিবার মাউন্ট মাউঙ্গানুইয়ে টস জিতে আগে ব্যাট করে ভারতকে ২১৭ রানের টার্গেট দেয়অস্ট্রেলিয়া। জবাবেমানজৎ কালরার অপরাজিত দুর্দান্ত সেঞ্চুরিতে মাত্র ২ উইকেট হারিয়ে জয়োল্লাসে মাতে কিংবদন্তিরাহুল দ্রাবিড়ের শিষ্যরা। এ নিয়ে রেকর্ড চতুর্থবার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শিরোপা ঘরে তুললো ক্রিকেটের পরাশক্তিধর দেশটি।

সোনালি ট্রফির লড়াইয়ে আগে ব্যাট করতে নামা অস্ট্রেলিয়ার শুরুটা খুব একটা ভালো হয়নি। দলীয় ৩২ রানে ওপেনার ম্যাক্স ব্রায়ান্টকে হারায় অজিরা। পরে অধিনায়ক জেসন সাঙ্ঘাকে নিয়ে প্রাথমিক ধাক্কা সামলে ওঠার চেষ্টা করেন জ্যাক এডওয়ার্ডস। দলীয় ৫২ রানের এ ওপেনার ফিরলে সেই প্রচেষ্টায় ভাটা পড়ে। দলীয় স্কোর বোর্ডে আর ৭ রান যোগ হতে অজি অধিনায়ক ফিরলে বিপাকে পড়ে অস্ট্রেলিয়া।

এরপর পরম উপল-নাথান ম্যাকসুইনির সঙ্গে ৭৫ ও ৪৯ রানের জুটি গড়ে ৩ বারের চ্যাম্পিয়নদেরবড় রানের ভিত গড়ে দেন জনাথন মেরলো। তবে ব্যক্তিগত ৪৩ রানে উপল ও ২৩ রানে ম্যাকসুইনি ফিরলে ফের বিপর্যয়ে পড়ে অজিরা। দলীয় ২১২ রানে মেরলো ফিরলে আরবেশি দূর এগুতে পারেনি তারা। স্কোর বোর্ডেআর মাত্র ৪ রান যোগ হতে বাকি ৪ উইকেট হারিয়ে ২১৬ রানে গুটিয়ে যায় অস্ট্রেলিয়া। মেরলোর ৭৬ রানের ইনিংসটি ছিল ৬টি চারে সাজানো।

ভারতের হয়ে ২টি করে উইকেট নিয়েছেন পোরেল, শিভা সিং ও নাগরকটি।

জবাবে ব্যাট করতে নেমে পৃথ্বি শাহ ও মানজতের সাবলীল ব্যাটিংয়ে দুর্দান্ত সূচনা করে ভারত। দলীয় ৭১ রানে অধিনায়ক পৃথ্বি (২৯) ফিরলেও মানজতের ব্যাটিং দৃঢ়তায় জয়ের দিকে ধাবিত হয়ভারতীয় যুবারা। শুবমান গিলের (৩১) সঙ্গে ৬০ এবংহার্ভিক দেশাইয়ের (৪৭*) সঙ্গে ৮৯ রানের জুটি গড়ে ৩৮.৫ ওভারেই ভারতকে জয় এনে দেন এ ওপেনার। ১০২ বল খেলে ৮ চার ও ৩ ছক্কায় ১০১ রানের হার না মানা ঐতিহাসিক ইনিংস খেলেন তিনি।

অস্ট্রেলিয়ার হয়ে ১টি করে উইকেট নিয়েছেন উইল সাদারল্যান্ড ও উপল।

ম্যাচসেরা হয়েছেন মানজৎ। আর গোটা টুর্নামেন্টে অসাধারণ নৈপুণ্য প্রদর্শন করে সিরিজসেরা হয়েছেন শুবমান গিল। ৬ ম্যাচে ১ সেঞ্চুরি ও ৩ হাফসেঞ্চুরিতে ৪০৩ রানের পাশাপাশি ১২ উইকেট শিকার করেছেন এ অলরাউন্ডার।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com