বুধবার, ০১ মে ২০২৪, ০৬:২২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
যশোরে মরুর উত্তাপ, দেশের সর্বোচ্চ ৪৩.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড ‘প্রবাসীদের সমস্যা আমার জানা, সমাধানে কার্যকর ব্যবস্থা নেওয়া হবে’ দুদকের প্রথম নারী মহাপরিচালক শিরীন পারভীন ইসলামী ব্যাংকের কুমিল্লা জোনের কর্মকর্তা সম্মেলন অনুষ্ঠিত ২০ মে থেকে ৬৫ দিন সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচিতে ৩৯ হাজার বই দিলো বিকাশ ফিলিস্তিনিদের ধাওয়া খেয়ে পালালেন জার্মান রাষ্ট্রদূত বৃক্ষরোপণে ন্যাশনাল গাইডলাইন্স প্রণয়নের নির্দেশ পরিবেশমন্ত্রীর বৃষ্টিতে সিলেটে বন্ধ বাংলাদেশ-ভারত ম্যাচ গুচ্ছের ২৪ বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটের ফল প্রকাশ, উত্তীর্ণ ৫০৭৬০ সাংবাদিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠাই হোক মে দিবসের অঙ্গীকার দাবদাহে দ্বিগুণ সেচ খরচে দিশেহারা চাষিরা রেলওয়ের উন্নয়নে সহযোগিতা করতে চায় রাশিয়া ১৫ শতাংশ শ্রমিকের সম্মতিতে ট্রেড ইউনিয়ন গঠন করা যাবে ৩৬ বছরে চুয়াডাঙ্গায় সর্বোচ্চ ৪৩.৭ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড মুন্সিগঞ্জে হিট স্ট্রোকে দুজনের মৃত্যু বন্যা আতঙ্কে দ্রুত ধান কাটছেন হাওরের কৃষকরা ফেলে দেওয়া প্লাস্টিক দিয়ে ঢাকায় সড়ক নির্মাণ ভরিতে আরও ৪২০ টাকা কমলো সোনার দাম পারমাণবিক শক্তির শান্তিপূর্ণ ব্যবহারে বাংলাদেশ অঙ্গীকারবদ্ধ

অষ্টম শ্রেণী পর্যন্ত পরীক্ষা বাতিলের কোন চিন্তা নেই- দীপু মণি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৩০ মার্চ, ২০১৯
  • ১০৪ বার পড়া হয়েছে
ফাইল ছবি।

বাংলা৭১নিউজ,শেরপুর প্রতিনিধি: শিক্ষা মন্ত্রৗ ডা. দীপু মণি বলেছেন, দশ বছরে শিক্ষার ব্যাপক উন্নয়ন হয়েছে। এখন মান সম্মত শিক্ষার উন্নয়নের জন্য শুধুু অবকাঠামোগত নয় ক্যারিকুলাম, মান সম্মত শিক্ষা প্রতিষ্ঠর জন্য ব্যাপক কাজ চলছে। তিনি আজ শনিবার দুপুরে শেরপুরের নকলা চন্দ্রকোনা রাজলক্ষী উচ্চ বিদ্যালয়ের শত বর্ষপূর্তি ও মিলন মেলা উপলক্ষে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

অপর আরেক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, অষ্টম শ্রেণী পর্যন্ত পরীক্ষা বাতিলের কোন চিন্তা নাই। ফেক আইডিতে অনেক কিছু পোষ্ট করা হয়ে থাকে। তবে প্রধান মন্ত্রীর নির্দেশনা অনুযায়ী তৃতীয় শ্রেণীতে পরীক্ষা উঠিয়ে দেওয়ার জন্য প্রাথমিক ও গণশিক্ষা বিভাগ কাজ করছে বলে তিনি জানান।

অনুষ্ঠানে বক্তৃতা কালে তিনি বলেন, বেগম খালেদা জিয়া দেশের স্বার্থ দেখেননি, দেশের স্বার্থ দেখলে আমাদের তরুণ প্রজন্মের জ্ঞান বিজ্ঞান তথ্য প্রযুক্তিতে এগিয়ে যাওয়ার স্বার্থ যদি দেখতেন তবে আমার দেশের তরুণ সম্প্রদান আরও অনেক বেশী এগিয়ে যেত।

নকলার দুর্গম চরাঞ্চলে ১৯১৯ সালে জমিদার গোপাল দাস চৌধূরী তার মায়ের নামে চন্দ্রকোনা রাজলক্ষী উচ্চ বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেন। শর্তবর্ষপূর্তি উদযাপন ও মিলনমেলার দু’দিন ব্যাপী এই অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন এলাকার সংসদ সদস্য ও সংসদীয় কৃষি বিষয়ক কমিটির সভাপতি সাবেক কৃষি মন্ত্রী বেগম মতিয়া চৌধূরী।

স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা আকরাম হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জাতয়ি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপচার্য ড. মোফাখখরুল ইসলাম, সড়ক পরিবহণ সচিব নজরুল ইসলাম, সাবেক অধ্যাপক আসাদুজ্জামান, প্রধান শিক্ষক রফিকুল ইসলাম প্রমুখ।

পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও মেলা অনুষ্ঠিত হয়।

বাংলা৭১নিউজ/এবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com