রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৬:৩৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বিকাশে টেন মিনিট স্কুলের ফি পেমেন্টে ২০০ টাকা ক্যাশব্যাক দফায় দফায় কমছে সোনার দাম, এবার কমলো ৩১৫ টাকা নৌ পুলিশের অভিযানে অবৈধ জাল ও মাছের পোনাসহ আটক ৫১ সোমবার দেশে ফিরছেন প্রধানমন্ত্রী ১৫০০ কোটির মাইলফলক ছুঁলো পদ্মা সেতুর টোল আদায় বাংলাদেশকে ১৪৬ রানের টার্গেট দিলো ভারত শ্রমিকদের জন্য কর্মবান্ধব পরিবেশ গড়ে তুলতে হবে : স্পিকার প্রাথমিকের শূন্য পদে নিয়োগে পদক্ষেপ নিতে বলল সংসদীয় কমিটি নেত্রীর জন্য জান দেওয়া নয়, সিদ্ধান্ত মানার আহ্বান : দীপু মনি দাবদাহে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা-বন্ধ নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী কোরবানির জন্য প্রস্তুত ১ কোটি ৩০ লাখ পশু, আমদানি নয় বঙ্গোপসাগর থেকে ভেসে এসেছে টর্পেডো সদৃশ বস্তু এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ৯-১১ মের মধ্যে বেসরকারি বিশ্ববিদ্যালয় কেবল ব্যবসা করলে চলবে না : শিল্পমন্ত্রী আইনগত সহায়তা পাওয়া করুণা নয় : আইনমন্ত্রী কোটালীপাড়ার সাবেক উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে দুদকের মামলা বিনামূল্যে ছাতা-খাবার স্যালাইন পাচ্ছেন ৩৫ হাজার রিকশাচালক মাদরাসায় যাওয়ার পথে শিক্ষকের মৃত্যু, ধারণা ‘হিটস্ট্রোক’ রোগীর প্রতি চিকিৎসকের অবহেলা বরদাস্ত করা হবে না: স্বাস্থ্যমন্ত্রী স্কুলে আসার পথেই অসুস্থ, ক্লাস না করে ফিরেছে অনেক শিক্ষার্থী

অশ্রু-শ্রদ্ধায় গোলাম সারওয়ারকে বিদায় জানালেন গ্রামবাসী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১৫ আগস্ট, ২০১৮
  • ২৫৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, বানারীপাড়া (বরিশাল) প্রতিনিধি:  বরিশালের বানারীপাড়ায় দেশবরেণ্য প্রথিতযশা সাংবাদিক দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ারের জানাজা সম্পন্ন হয়েছে।

বুধবার বিকেল ৩টায় বরিশালের বানারীপাড়া মডেল ইউনিয়ন ইনস্টিটিউশন প্রাঙ্গণে তার জানাজা সম্পন্ন হয়। এর আগে দুপুর ২টা ২৫ মিনিটে হেলিকপ্টারযোগে তার মরদেহ বানারীপাড়ায় পৌঁছায়। এ সময় তাকে গার্ড অব অনার দেয়া হয়। পরে বরিশালের রাজনৈতিক, সামাজিক, সাংবাদিক ও সাংস্কৃতিক নেতারা তার মরদেহে শ্রদ্ধা জ্ঞাপন করেন।

বানারীপাড়াবাসী শেষবারের মতো বিদায় জানান প্রিয় গোলাম সারওয়ারকে। তাকে দেখতে বানারীপাড়ার জম্বুদ্বীপ হেলিপ্যাড মাঠ ও সরকারি মডেল ইনস্টিটিউশন মাঠে সকাল থেকে দূর-দূরান্ত থেকে জড়ো হন বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

দুপুর ২টা ২৫ মিনিটে বানারীপাড়ার জম্বুদ্বীপ হেলিপ্যাড মাঠে গোলাম সারওয়ারের মরদেহ বহনকারী হেলিকপ্টারটি অবতরণ করলে কান্নায় ভেঙে পড়েন স্বজনরা। এ সময় সেখানে হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়। প্রিয় মানুষকে হারিয়ে একে-অপরকে জড়িয়ে কান্না শুরু করেন।

শ্রদ্ধা জানাতে লোকজন চোখের পানি মুছতে মুছতে বলছিলেন, বানারীপাড়াবাসী হারিয়েছে এক দরদি অভিভাবককে। এ ক্ষতি অপূরণীয়। আমাদের মাথার ওপরের ছায়া চলে গেল।

এ সময় শোকাহত মানুষকে সান্ত্বনা দেন গোলাম সারওয়ারের ছোট ভাই বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক পৌর মেয়র গোলাম সালেহ মঞ্জু মোল্লা। পিতৃতুল্য ভাইয়ের মৃত্যুতে মঞ্জু মোল্লাও ছিলেন শোকে মুহ্যমান।

বিকেল ৩টায় বানারীপাড়া সরকারি মডেল ইনস্টিটিউশন মাঠে গোলাম সারওয়ারের জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। হাজার হাজার মানুষ জানাজায় অংশ নেন। প্রশাসনের কর্মকর্তারা, আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মী, বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা, মুক্তিযোদ্ধাসহ সর্বস্তরের মানুষ জানাজায় অংশ নেন। জানাজার আগে বানারীপাড়া থানা পুলিশের একটি চৌকস দল এই মুক্তিযোদ্ধাকে গার্ড অব অনার প্রদান করে।

গোলাম সারওয়ারের জানাজায় অংশ নেন- বরিশাল ২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস, বরিশাল-৩ আসনের সংসদ সদস্য শেখ মো. টিপু সুলতান, আওয়ামী লীগ নেতা মাহাবুব উদ্দিন বীরবিক্রম, বরিশাল সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ, বানারীপাড়া উপজেলা চেয়ারম্যান গোলাম ফারুক, পৌর মেয়র সুভাষ চন্দ্র শীল, বরিশাল জেলা পুলিশ সুপার সাইফুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. নুরুজ্জামান ও বানারীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শরিফুল ইসলাম প্রমুখ। জানাজা নামাজ শেষে বরিশাল ও বানারীপাড়ার বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন তার কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

বানারীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শরিফুল ইসলাম বলেন, বুধবার দুপুর ২টা ২৫ মিনিটে মরদেহ বহনকারী হেলিকপ্টারটি জম্বুদ্বীপ হেলিপ্যাড মাঠে অবতরণ করে। সেখান থেকে জানাজার জন্য মরদেহ বানারীপাড়া সরকারি মডেল ইনস্টিটিউশন মাঠে নিয়ে যাওয়া হয়। সেখানে গার্ড অব অনার, জানাজা নামাজ ও সর্বস্তরের মানুষ শ্রদ্ধা নিবেদন করেন। শ্রদ্ধা জানানো শেষে বিকেল ৩টা ৩৫ মিনিটে হেলিকপ্টারটি মরদেহ নিয়ে ঢাকার উদ্দেশে চলে যায়।

গত সোমবার বাংলাদেশ সময় রাত ৯টা ২৫ মিনিটে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দৈনিক সমকাল সম্পাদক গোলাম সারওয়ার মারা যান। বৃহস্পতিবার বাদ আসর মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে তাকে দাফন করা হবে।

প্রসঙ্গত, বরিশালের বানারীপাড়ার এক সম্ভ্রান্ত পরিবারে ১৯৪৩ সালের ১ এপ্রিল গোলাম সারওয়ার জন্মগ্রহণ করেন। বাবা মরহুম গোলাম কুদ্দুস মোল্লা ও মা মরহুম সিতারা বেগম দম্পতির জ্যেষ্ঠ সন্তান গোলাম সারওয়ার ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগ থেকে স্নাতকসহ এমএ ডিগ্রি অর্জন করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র থাকা অবস্থায় ১৯৬২ সালে চট্টগ্রামের দৈনিক আজাদীর বিশ্ববিদ্যালয় সংবাদদাতা হিসেবে তার সাংবাদিকতা পেশার সূচনা। পরে দৈনিক সংবাদের সহ-সম্পাদক হিসেবে যুক্ত হন। ১৯৭১ সালের ২৫ মার্চ পর্যন্ত সংবাদে চাকরিরত ছিলেন। এরপর মহান মুক্তিযুদ্ধে যোগ দেন। মুক্তিযুদ্ধে তিনি সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন নিজ এলাকা বানারীপাড়ায়।

মুক্তিযুদ্ধের পর কয়েক মাস বানারীপাড়া ইউনিয়ন ইনস্টিটিউশনে প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করেন। তারপর ১৯৭২ সালে দৈনিক ইত্তেফাকের সিনিয়র সহ-সম্পাদক হিসেবে যোগ দেন। ১৯৯৯ সাল পর্যন্ত যথাক্রমে প্রধান সহ-সম্পাদক, যুগ্ম বার্তা সম্পাদক ও বার্তা সম্পাদকের দায়িত্ব পালন করেন সাংবাদিক গোলাম সারওয়ার। সূত্র: জাগোনিউজ।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com