শুক্রবার, ০৩ মে ২০২৪, ১২:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

অযোধ্যা: ৯২-এর মত বিক্ষোভের হুঁশিয়ারি দিল আরএসএস

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২ নভেম্বর, ২০১৮
  • ১৫৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: রামমন্দির তৈরি না হলে ৯২-এর মত বিক্ষোভ দেখানো হবে। এমনই হুঁশিয়ারি দিল আরএসএস। ১৯৯২ সালে রামমন্দির ইস্যুতে দেশ জুড়ে বিক্ষোভ প্রদর্শন করেছিল আরএসএস। এবার রামমন্দির না হলে ফের সেরকমই কিছু করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছে আরএসএস।

আরএসএস-এর মুখপাত্র ভাইয়াজি যোশী শুক্রবার এই হুঁশিয়ারি দিয়েছেন। অযোধ্যা মামলার শুনানি নিয়ে সুপ্রিম কোর্টের ‘টালবাহানা’য় গভীর অসন্তোষ প্রকাশ করেছেন যোশী। তিনি বলেছেন, ‘‘ওই মামলার নিষ্পত্তি হলেই স্পষ্ট হয়ে যেত, অযোধ্যায় কোন জায়গায় ছিল বাবরি মসজিদ আর কোথায় ছিল রামমন্দির।”

৯২ সালেই ভাঙা হয় বাবরি মসজিদ। তার আগে থেকেই অযোধ্যায় রামমন্দির নির্মাণের দাবিতে ১৯৯২ সালে ‘রথযাত্রা’ শুরু হয়েছিল দেশজুড়ে। নেতৃত্ব দিয়েছিলেন লালকৃষ্ণ আদবানী। হিন্দু ‘করসেবকরা’ অযোধ্যায় বাবরি মসজিদ ভাঙার পর, দেশের কোনও কোনও এলাকায় ছড়িয়ে পড়েছিল দাঙ্গাও। ‘করসেবক’দের দাবি ছিল, অযোধ্যায় বাবরি মসজিদের এলাকাতেই এক সময় ছিল রামমন্দির।

আরএসএস-এর মুখপাত্রের কথায় ইঙ্গিত মিলেছে সেই মামলার রায় কী হতে পারে, সেটাও কার্যত জানাই হয়ে গিয়েছে ওই সংগঠনের। তিনি এদিন বলেছেন, দিওয়ালিতেই ভাল খবর আশা করেছিল হিন্দুরা।

অযোধ্যায় রামমন্দির নির্মাণের কাজ তড়িঘড়ি শুরু করার জন্য কেন্দ্র কেন অর্ডিন্যান্স জারি করছে না, যোশী তা নিয়েও অসন্তোষ প্রকাশ করেছেন।

বাংলা৭১নিউজ/সূত্র: কলকাতা অনলাইন/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com