সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চাকরির বয়স ৩৫ আন্দোলনকারীদের প্রতিনিধিদল যমুনায় অটোমেটেড সেবা প্রতিরোধ করবে অপচয় ও দুর্নীতি : অর্থ উপদেষ্টা নেপালে বন্যা-ভূমিধসে ১৯২ মৃত্যু, উদ্ধারে হিমশিম আমরা প্রস্তুত, দীর্ঘ যুদ্ধেও বিজয়ী হবো: হিজবুল্লাহর উপপ্রধান এবি ব্যাংকের বন্ড ইস্যু পুনর্বিবেচনার আবেদন তেলবাহী জাহাজে আগুনের ঘটনায় ২ জনের মরদেহ উদ্ধার ৯৯৯-এর রেসপন্স টাইম আরো কমিয়ে আনা হবে : আইজিপি প্রাথমিক শিক্ষা সংস্কারে কমিটি, নেতৃত্বে ইমিরেটাস অধ্যাপক মনজুর হাসিনার পতনের পর গ্রামীণফোনের শেয়ারদর বেড়েছে ৫৩ শতাংশের বেশি স্বামীসহ গ্রেফতার সাবেক এমপি হেনরি যুবদল নেতা হত্যা মামলায় ৫ দিনের রিমান্ডে সুলতান মনসুর মিরাজ-সাকিবের ঘূর্ণির পর ২৮৫ রানে ইনিংস ঘোষণা ভারতের অন্তর্বর্তী সরকারের সংস্কার কার্যক্রমে সুপারিশমালা দেবে বিএনপি সেপ্টেম্বরে নির্যাতনের শিকার ১৮৬ নারী-কন্যাশিশু জিয়াউর রহমানকে ‘রাজাকার’ বলায় মামলা চাকরিতে প্রবেশের বয়স বৃদ্ধির দাবি: পর্যালোচনা কমিটি গঠন ডিসি নিয়োগ নিয়ে হট্টগোল: ১৭ উপসচিবকে শাস্তির সুপারিশ ঢাকাসহ ৯ অঞ্চলে মাঝ রাতের মধ্যে ঝোড়ো হাওয়ার আভাস বাংলাদেশ-চীন সম্পর্ক নতুন উচ্চতায় নিতে আগ্রহী অন্তর্বর্তী সরকার যুক্তরাষ্ট্রে হেলেনের তাণ্ডবে মৃতের সংখ্যা বেড়ে ৯১

অযোধ্যা মামলায় তিন সদস্যের মধ্যস্থতাকারী কমিটি নিয়োগ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ৮ মার্চ, ২০১৯
  • ১৫৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: অযোধ্যা মামলায় জমি বিবাদ মেটাতে এবার মধ্যস্থতাকারী কমিটি নিয়োগ করল সুপ্রিম কোর্ট। আলোচনার মাধ্যমেই দীর্ঘদিন ধরে চলে আসা এই বিবাদ মেটাতে চাইছে আদালত। আর তাই শুক্রবার মামলার শুনানিতে তিন সদস্যের মধ্যস্থতাকারী কমিটি তৈরি করে দিল দেশের শীর্ষ আদালত।

এই কমিটির চেয়ারম্যান হিসেবে নিযুক্ত করা হয়েছে অবসরপ্রাপ্ত বিচারপতি খলিফুল্লাকে। কমিটির বাকি দুই সদস্য হলেন ধর্মগুরু শ্রী শ্রী রবিশংকর এবং আইনজীবী শ্রীরাম পঞ্চু। মধ্যস্থতাকারী এই কমিটিকে আগামী এক সপ্তাহের মধ্যে কাজ শুরু করার নির্দেশ দিয়েছে। আর পুরোটা শেষ করার জন্য ৮ সপ্তাহের সময়সীমা ধার্য করা হয়েছে।

তবে কাজ শুরু করার চার সপ্তাহ পর একটি রিপোর্টও জমা দিতে হবে মধ্যস্থতাকারী কমিটিকে। এদিনের শুনানিতে দেশের শীর্ষ আদালত জানিয়েছে, উত্তরপ্রদেশের ফৈজাবাদে মধ্যস্থতাকারী কমিটি নিজেদের কাজ করবে। এজন্য সমস্ত ব্যবস্থা করবে যোগী আদিত্যনাথের প্রশাসন। কমিটির সমস্ত কাজকর্ম ক্যামেরাবন্দি করে রাখা হবে।

তবে এর পাশাপাশি আরও একটি নির্দেশ দেওয়া হয়েছে সুপ্রিম কোর্টের পাঁচ সদস্যের সাংবিধানিক বেঞ্চের পক্ষ থেকে। এদিনের শুনানিতে আদালত স্পষ্ট জানিয়ে দেয়, মধ্যস্থতাকারী কমিটির কাজকর্ম কোনওভাবেই সংবাদমাধ্যম প্রকাশ করতে পারবে না। ইতিমধ্যে দুই পক্ষই সুপ্রিম কোর্টের এই রায়কে স্বাগত জানিয়েছে।

এর আগে বুধবার বহু অপেক্ষার পর সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের নেতৃত্ব পাঁচ সদস্যের সাংবিধানিক বেঞ্চ অযোধ্যা মামলার শুনানি শুরু করেছিল।

বাংলা৭১নিউজ/সূত্র:আজকাল অনলাইন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com