শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:৪১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মালয়েশিয়ায় ১৩২ বাংলাদেশি গ্রেফতার ডুমুরিয়ায় অস্তিত্ব সংকটে ৭ নদী জাপানে শক্তিশালী ৬.৫ মাত্রার ভূমিকম্প রাস্তা পারাপারের সময় দ্রুত গতির বাসচাপায় নারী নিহত রোববার থেকে ফের তিনদিনের হিট অ্যালার্ট জারি হতে পারে দাবদাহে ঢাকায় উৎপাদনশীল খাতে বছরে ক্ষতি ২৭০০ কোটি ডলার ঘুমন্ত হেলপারকে পুড়িয়ে হত্যা: একজনের দায় স্বীকার, দুজনের রিমান্ড ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান: তথ্য সংগ্রহ করছে যুক্তরাষ্ট্র দেশে আলাদা ফরেনসিক বিশ্ববিদ্যালয় এখন সময়ের দাবি : সিআইডি প্রধান গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাচ্ছে ২৯ প্রতিষ্ঠান নিরাপদ খাদ্য উৎপাদনের আহ্বান প্রাণিসম্পদ মন্ত্রীর চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক ৩ মাসে গ্রামীণফোনের আয় ৩৯৩২ কোটি টাকা, গ্রাহক বেড়েছে ১০ লাখ পাঁচদিনে সোনার দাম কমলো ৬৪৯৭ টাকা প্রবাসীদের বৈধপথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান প্রতিমন্ত্রীর ঢাকায় দিনে-দুপুরে জুয়েলারি ব্যবসায়ীর সর্বস্ব লুট বনানীতে যাত্রীবাহী বাসে হঠাৎ আগুন হাসপাতালে ডাক্তার না থাকায় অনেককে শোকজ করা হয়েছে বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের তিনজনের মৃত্যু ভুয়া তথ্য ছড়িয়ে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের প্রভাবিত করতেন তারা

অভিনন্দনের জন্য ভারতের বিমান পাঠানোর প্রস্তাবে ‘না’

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১ মার্চ, ২০১৯
  • ৯২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: ভারতের বৈমানিক অভিনন্দন বর্তমানকে আজ শুক্রবার যেকোনো সময় ফেরত দেবে পাকিস্তান। গতকাল বৃহস্পতিবার পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান এ ঘোষণা দিয়েছেন। তবে যুদ্ধবিমানের ওই পাইলটকে ফিরিয়ে আনতে ভারতের বিমান পাঠানোর প্রস্তাবে রাজি হয়নি পাকিস্তান। এনডিটিভি অনলাইনের প্রতিবেদনে আজ এ তথ্য জানানো হয়।

এনডিটিভি অনলাইনের খবরে জানানো হয়, ভারতের প্রস্তাব খারিজ করে পাকিস্তান বলেছে, ওয়াঘা সীমান্ত দিয়ে অভিনন্দনকে ফেরত পাঠানো হবে। তবে আজ কখন তাঁকে ফেরত পাঠানো হবে, সে বিষয়ে বিস্তারিত জানায়নি পাকিস্তান।

এনডিটিভি বলছে, অভিনন্দনকে ভারতে আনতে রাস্তা ছিল দুটি। এর মধ্যে একটি ওয়াঘা আর অন্যটি আকাশপথ। ভারত চায়নি ওয়াঘা দিয়ে ফিরুন অভিনন্দন। ভিড় এবং সংবাদমাধ্যমকে এড়িয়ে আকাশপথে তাঁকে ফেরাতে চেয়েছিল ভারত। সেই প্রস্তাবে রাজি হয়নি পাকিস্তান। বিমানে অভিনন্দনকে দ্রুত এনে দিল্লিতে তাঁর শারীরিক পরীক্ষা করতে চেয়েছিল ভারত। কিন্তু পাকিস্তান রাজি না হওয়ায় ওয়াঘা সীমান্তে ভারতকে অপেক্ষা করতে হবে।

ভারতের নিউজ ১৮-এর প্রতিবেদনে বলা হয়, আর কিছুক্ষণ পরই প্রত্যাবর্তন হতে চলেছে অভিনন্দন বর্তমানের ৷ তাঁর ফেরার অপেক্ষায় গোটা দেশ ৷ বৃহস্পতিবারই দিল্লি পৌঁছেছেন তাঁর মা–বাবা। আজ দুপুর ১২টার পরই তাঁকে ওয়াঘা সীমান্তে আনার কথা আর বেলা ২টার দিকে তাঁকে ফেরত দেওয়ার কথা। তবে ২টা ৪৫ মিনিট পর্যন্ত তাঁকে ফেরত দেওয়ার বিষয়ে কোনো হালনাগাদ তথ্য জানা যায়নি।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, অভিনন্দন বর্তমানকে যাতে ছেড়ে দেওয়া হয়, এ জন্য ইসলামাবাদের ওপর চাপ তৈরি করেছিল যুক্তরাষ্ট্র এবং সৌদি আরব। ভারতের লক্ষ্য ছিল আন্তর্জাতিক স্তরে পাকিস্তানকে চাপে ফেলা। দিল্লি সেই কাজটাই করেছে। তবে ভারত সরকারের তরফে আনুষ্ঠানিকভাবে কোনো মন্তব্য করা হয়নি।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো বলছে, পাকিস্তানের হাতে আটক হওয়ার পরই পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী ফোন করেছিলেন অভিনন্দনের বাড়িতে। অভিনন্দন সুরক্ষিত আছে বলে জানান তিনি।

পাকিস্তানের সংবাদমাধ্যমকে দেওয়া একটি সাক্ষাৎকারে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি বলেছেন, ‘পাকিস্তানে ভেঙে পড়েছিল পাইলট অভিনন্দনের বিমানটি ৷ তারপর পাকিস্তানের সেনাবাহিনী আটক করেছিল তাঁকে ৷ এরপর আমাদের তরফ থেকে অভিনন্দনের বাড়িতে বার্তা পাঠানো হয় ৷ আমরা অভিনন্দনের মা-বাবাকে জানিয়ে ছিলাম, দুশ্চিন্তা করবেন না ৷ আপনার ছেলে সুরক্ষিত হাতেই রয়েছে ৷ ওর কোনো ক্ষতি হবে না। সুস্থ আছে অভিনন্দন।’

বাংলা৭১নিউজ/এমই

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com