মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪, ০৮:৫১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সমুদ্রপথে হজযাত্রী পাঠানোর প্রস্তাবে সৌদি সরকারের সম্মতি রাব্বী হত্যা মামলায় ঢাবির সাবেক ছাত্রলীগ নেতা গ্রেফতার সেপ্টেম্বরে সড়কে ঝরেছে ৪২৬ প্রাণ, ৪২ শতাংশই মোটরসাইকেলে দুর্নীতি কিছুটা কমেছে, চাঁদাবাজি তেমন একটা কমেনি হাইকোর্টে আপিল শুনানির উদ্যোগ নেওয়া হচ্ছে: অ্যাটর্নি জেনারেল নেত্রকোণায় ভেঙে গেছে বেড়িবাঁধ, ৪টি ইউনিয়নে কংসের পানি চিকিৎসাশাস্ত্রে নোবেল পেলেন যুক্তরাষ্ট্রের ২ বিজ্ঞানী দুর্গাপূজায় স্কুল-কলেজ টানা ১১ দিন ছুটি ৮ দিনের রিমান্ডে সাবেক এমপি শিউলি আজাদ উন্নয়নে অবদানের স্বীকৃতি চায় এনজিওগুলো: দেবপ্রিয় চার্জ দ্য অ্যাফেয়ার্স আসিফ রহমানের সঙ্গে গোলাম পরওয়ারের সাক্ষাৎ প্রধান উপদেষ্টার সভাপতিত্বে একনেক সভা অনুষ্ঠিত ম্যাক্রোঁর অস্ত্র সরবরাহ বন্ধের আহ্বানে চটেছেন নেতানিয়াহু কোটা উঠিয়ে লটারির মাধ্যমে রাজউকের প্লট বরাদ্দের প্রস্তাব গণপূর্ত উপদেষ্টার সাবেক মন্ত্রী সাবের হোসেনকে ১০ দিনের রিমান্ডে চায় পুলিশ চৌধুরী নাফিজ সরাফতের দেশত্যাগে নিষেধাজ্ঞা আমি কোনো দুর্নীতি করিনি : মাদকের ডিজি শুধু মেগা প্রজেক্ট নয়, সবুজায়ন বাড়াতে হবে : পরিবেশ উপদেষ্টা বিশ্বের প্রভাবশালী মুসলিমের তালিকায় ড. মুহাম্মদ ইউনূস সাইফুজ্জামান চৌধুরী ও তার স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা

অবৈধ ইটভাটায় পুড়ছে কাঠ, ধ্বংস রাস্তা-ঘাট

খাগড়াছড়ি প্রতিনিধি:
  • আপলোড সময় মঙ্গলবার, ৬ এপ্রিল, ২০২১
  • ২৩৩ বার পড়া হয়েছে

খাগড়াছড়ির রামগড় উপজেলার পাতাছড়া ইউনিয়নের দাতারাম পাড়া এলাকায় বনের ভেতর জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়া অবৈধ ভাবে তিনটি ইটভাটা গড়ে উঠেছে। এ সব ড্রাম চিমনির ভাটায় পাহাড়, জমির মাটি এবং বনের গাছ ব্যবহার করছে বলে অভিযোগ। এমএসপি ব্রিকস, আপন ব্রিকস ও মেঘনা ব্রিকসে ইট পোড়ানো মৌসুম শুরুর সঙ্গে সঙ্গেই অবৈধ কর্মকাণ্ড চলছে বলেও অভিযোগ পাওয়া গেছে। একই সঙ্গে ইটভাটার কারণে ক্ষতিগ্রস্ত হচ্ছে স্থানীয় সড়ক।

স্থানীয় অধিবাসী রুপন ত্রিপুরা, কমল ত্রিপুরা, ভবানী কারবারী, সুবল ত্রিপুরা, মচাংরাজ ত্রিপুরা ও রবীন্দ্র ত্রিপুরা জানান, ইটভাটার কারণে রাস্তা সব সময় বালুময় থাকে। এতে প্রায়ই সড়ক দুর্ঘটনা ঘটছে। বৃষ্টির মৌসুমের আগে রাস্তা মেরামত না হলে যাতায়াত বন্ধ হয়ে যাবে।

এদিকে দাতারাম পাড়া সড়কটি উন্নয়নে স্থানীয় প্রশাসনসহ ফিল্ড মালিকদের অনুরোধ জানিয়েও কাজ না হওয়ায় ক্ষুব্ধ এলাকাবাসী রাস্তায় গাছ-বাঁশ ফেলে আজ মঙ্গলবার ব্যরিকেড দেয়।

স্থানীয় ইউপি মেম্বার মো. ইউনুছ জানান, উপজেলা চেয়ারম্যান, ইউএনও, ইউপি চেয়ারম্যান বরাবর লিখিত ও মৌখিকভাবে ব্রিক ফিল্ডের ক্ষতিকর প্রভাব সম্পর্কে জানানো হয়েছে। কিন্তু তারা কোনো পদক্ষেপ নেননি।

বাংলা৭১নিউজ/এমকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com