সোমবার, ২০ মে ২০২৪, ০৬:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বাজেট অধিবেশন শুরু ৫ জুন দেশের অর্থনীতি শূন্যে, ক্র্যাশল্যান্ডিং হতে পারে বাজার ম‌নিট‌রিং জোরা‌লো করতে প্রধানমন্ত্রীর নি‌র্দেশ রাইসির মৃত্যুতে রাষ্ট্রপতির শোক মেয়েকে ঘুমে রেখে ফ্যানের সঙ্গে ফাঁসিতে ঝুললেন মা প্রধানমন্ত্রী ব্যাটারিচালিত রিকশার স্ট্যান্ডার্ড তৈরি করতে বলেছেন বঙ্গবন্ধু শান্তি পুরস্কার দেবে বাংলাদেশ, নীতিমালা অনুমোদন ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে শেখ হাসিনার শোক ইরানের প্রেসিডেন্ট রাইসির মৃত্যুতে বিশ্বনেতাদের শোক কুমিল্লায় ট্রাকচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত প্রেসিডেন্ট রাইসি নিহত, ইরানে পাঁচদিনের শোক ঘোষণা প্রবেশে নিষেধাজ্ঞা প্রত্যাহার না করলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি ইরানের অন্তর্বর্তী প্রেসিডেন্টের নাম ঘোষণা ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলবে, প্রধানমন্ত্রীর নির্দেশ : কাদের পাহাড়ে অপহরণ চক্রের প্রধান অস্ত্রসহ গ্রেফতার নদীতে বালু উত্তোলনের সময় বজ্রপাতে দুই শ্রমিকের মৃত্যু ২৭ মে সারা দেশে আন্দোলনের হুঁশিয়ারি অটোরিকশা চালকদের বারবার তলবের মুখে পড়া মিয়ানমারের রাষ্ট্রদূত হচ্ছেন পররাষ্ট্রসচিব যে কোনো শতাংশ ভোট পড়লেই খুশি: ইসি আলমগীর ডাকাতি করতে গিয়ে কিশোরীকে সংঘবদ্ধ ধর্ষণ

অবিশ্বাস্য! ৪৮ হাজার কোটি টাকার কোম্পানি অথচ নেই কোনও অফিস

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বুধবার, ২৩ জুন, ২০২১
  • ২৩ বার পড়া হয়েছে

আলোচনার আরেক নাম জনি বাউফারহাটের অনলাইন কনফারেন্স হোস্টিং প্ল্যাটফরম হোপিন। অল্প দিনে সাফল্যে অন্যন্য উচ্চতায় পৌঁছেছে এই কোম্পানি। অবিশ্বাস্য হলেও সত্য যে হাজার হাজার কোটি টাকার এই কোম্পানির নেই কোনো স্থায়ী অফিস। যার সব কৃতিত্ব যুক্তরাজ্যের ২৭ বছর বয়সি বিলিয়নিয়ার সিইও জনি বাউফারহাটের। এক প্রতিবেদনে এই খবর প্রকাশ করেছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি।

জানা গেছে, মাত্র দুই বছরেই কোম্পানির মূল্য গিয়ে দাঁড়াল ৫.৬৫ বিলিয়ন মার্কিন ডলারে (৪.০৫ বিলিয়ন পাউন্ড), যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪৮ হাজার কোটি টাকার সমান। বিশাল এই কোম্পানির কর্মী সংখ্যা ৫০০-এর বেশি, তারপরও নেই কোনো স্থায়ী অফিস। এমনকি যারা কাজ করেন তাদের অনেকের সঙ্গে প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) জনি বাউফারহাটের সাক্ষাৎ হয়নি।

বিবিসি বলছে, কোম্পানির স্থায়ী কোনো অফিস না থাকার বিষয়টি তেমন একটা আমলেই নেন না জনি, এমনকি তার স্থায়ী কোনো বাড়িও নেই। স্পেনের বার্সেলোনায় এয়ারবিএনবির মাধ্যমে ভাড়া নেওয়া অফিস থেকে ডিজিটাল এই যাযাবর বলেন, স্থায়ী কোনো অফিস না থাকার কারণে আমরা এমন কাজ করতে পারি, যা অন্য কোম্পানিগুলো পূর্বে করতে পারেনি।

উল্লেখ্য, ২০১৯ সালের ৫ জুন যুক্তরাজ্যে অনলাইন কনফারেন্স হোস্টিং প্ল্যাটফরম হোপিন মাত্র ছয় কর্মী নিয়ে যাত্রা শুরু করেন। এরপর তাদের জন্য আশীর্বাদ হয়ে আসে মহামারী করোনাভাইরাস। ২০২০ সালে হোপিন জাতিসংঘ, ন্যাটো, স্ল্যাক এবং ইউনিলিভারের মতো প্রতিষ্ঠানের প্রায় ৮০ হাজারের বেশি ইভেন্ট হোস্ট করেছে। যা তার কোম্পানিকে সাফল্যের অন্য মাত্রা দিয়েছে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com