শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০১:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দুদক সংস্কার কমিশনের সদস্য হলেন যারা শেরপুরে তিন নদীর পানি বিপৎসীমার ওপরে, নিম্নাঞ্চল প্লাবিত নাইজেরিয়ায় নৌকাডুবিতে শতাধিক মানুষের মৃত্যুর শঙ্কা ১১টি বিদ্যুৎ কেন্দ্রের তথ্য চেয়েছে পর্যালোচনা কমিটি ওয়াশিংটন-নিউইয়র্ক সফরে যাচ্ছেন পররাষ্ট্র সচিব নিষিদ্ধ ঘোষিত হিজবুত তাহরীরের মিডিয়া সমন্বয়কারী গ্রেফতার সেপ্টেম্বরে গণপিটুনিতে ২৮ জনের মৃত্যু হিলিতে আগাম ধান কাটা শুরু, কৃষকের মুখে হাসি মেহেরপুরে সড়কে গাছ ফেলে গণডাকাতি, যাত্রীদের মারধর অতিভারী বৃষ্টির পূর্বাভাস, সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত ইসরায়েলি বিমান হামলায় বৈরুতে ব্যাপক বিস্ফোরণ হঠাৎ ‘রিসেট বাটন’ নিয়ে কেন এত আলোচনা? দুপুরে ঢাকায় আসছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আমরা রক্ত দিচ্ছি আর ওরা সচিবালয়ে বসে টাকা ভাগ করছে: হাসনাত টাঙ্গাইলে বাস-ট্রাক মুখোমুখি সংঘর্ষে নিহত ৪ আমিরাতে ৬৫ কোটি টাকার লটারি জিতলেন প্রবাসী বাংলাদেশি মাসুদ বিশ্বাসের সম্পদের খোঁজে ১১ দেশে চিঠি সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র গ্রেপ্তার নেপাল থেকে বিদ্যুৎ আমদানির ত্রিপক্ষীয় চুক্তি স্বাক্ষর ডি-৮ শীর্ষ সম্মেলনে ড. ইউনূসকে আমন্ত্রণ

অফিস সময়ে ব্যক্তিগত চেম্বারে চিকিৎসক, সেবা বঞ্চিত কারাবন্দী

মাদারীপুর প্রতিনিধি:
  • আপলোড সময় মঙ্গলবার, ২৮ মার্চ, ২০২৩
  • ১২ বার পড়া হয়েছে

মাদারীপুর জেলা কারাগারে কর্মরত চিকিৎসক ডাঃ অখিল সরকার (কোড নং-১২৪৩১৪)র বিরুদ্ধে কারাবন্দীদের চিকিৎসা সেবা না দিয়ে অফিস সময়ে ব্যক্তিগত চেম্বারে রোগী দেখার অভিযোগ উঠেছে। এ বিষয়টি শহরের লোকজনের আলোচনার কেন্দ্রবিন্দু হলেও প্রভাবশালী মহলের সঙ্গে ওই চিকিৎসকের সুস্পর্কের কারণে বিষয়টি এতদিন গোপনই ছিল।

সম্প্রতি অফিস সময়ে তার ব্যক্তিগত চেম্বারে বসে রোগী দেখার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। বিষয়টি নিয়ে সচেতন মহলে বেশ আলোচনার ঝড় উঠে। 

ভাইরাল হওয়া ২ মিনিট ২৪ সেকেন্ডের ওই ভিডিওতে দেখা যায় ডাঃ অখিল সরকার অফিস চলাকালীন সময়ে তার ব্যক্তিগত চেম্বারে বসে রোগী দেখছেন। ওই সময় তাকে জেলখানা ছেড়ে ব্যক্তিগত চেম্বারে বসার কারণ জানতে চাইলে তিনি সঠিক কোন জবাব দিতে পারেননি।

এদিকে, অনেকেই জানান মাদারীপুরের বিভিন্ন মহলের প্রভাবশালীদের সঙ্গে সম্পর্ক রেখেই এসব করে যাচ্ছেন ডাঃ অখিল সরকার।  তিনি সরকারি চিকিৎসক হওয়া সত্ত্বেও সরকারি কর্তব্য ফাঁকি দিয়ে ব্যক্তিগত চেম্বার করে যাচ্ছেন। 

সচেতন মহল মনে করেন, ডাঃ অখিল সরকার তার কর্মস্থল মাদারীপুর জেলখানায় দুপুর ২টা পর্যন্ত সময় দেয়ার কথা থাকলেও পকেট ভারি করতে সময় দেন ব্যক্তিগত চেম্বারে।

তাই উক্ত ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে বিচারের দাবি জানিয়েছেন মাদারীপুরের সচেতন মহল।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন কারারক্ষী জানায়, প্রায়ই ডাক্তার মোটরসাইকেল করে এসে কিছুক্ষণ থেকেই দুপুর ২টার আগেই চলে যান।

এ ব্যাপারে জানতে অফিস টাইমে ডাঃ অখিল সরকারের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, মাদারীপুর কারাগারের একমাত্র চিকিৎসক হিসেবে তার জন্য নির্ধারিত কোন সময় বেধে দেওয়া নেই। সরকার নির্ধারিত অফিস সময়ের বাইরেও অনেক সময় রাতেও তিনি কারাগারে রোগী দেখতে যান। তার সুনাম নষ্ট করতে একটি মহল ষড়যন্ত্র করছে বলেও অভিযোগ করেন তিনি।

এ বিষয়ে মাদারীপুরের সিভিল সার্জন ডাঃ মুনীর আহমেদ বলেন, বিষয়টি আমার জানা নেই। তবে সরকার নির্ধারিত সময়ে বাইরে গিয়ে রোগী দেখার কোন নিয়ম নেই। যদি সে এমন কাজ করে থাকে তবে তদন্ত সাপেক্ষে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com