বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১১:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
মাজার জিয়ারত শেষে ফেরার পথে ট্রাকচাপায় প্রাণ গেলো ৫ জনের খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা-যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা তীব্র গরম উপেক্ষা করে নয়াপল্টনে চলছে শ্রমিক সমাবেশ দিল্লির ১০০ স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি! নাটোরে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী গ্রেপ্তার রেস্তোরাঁয় মডেলকে গুলি করে হত্যা ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকদের ওপর আক্রমণ ন্যক্কারজনক: স্বাস্থ্যমন্ত্রী গাম্বিয়ায় ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছে বাংলাদেশ চীনে গভীর রাতে মহাসড়কে ধস, নিহত অন্তত ১৯ গাজীপুরে ট্রাকের ধাক্কায় প্রকৌশলী নিহত নিঃসঙ্গ নারীদের টার্গেট, আমেরিকায় নেওয়ার স্বপ্ন দেখিয়ে প্রতারণা

অপারেশন থিয়েটারে চিকিৎসকদের ঝগড়া, মরল নবজাতক

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৩১ আগস্ট, ২০১৭
  • ৭২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: অপারেশন থিয়েটারের টেবিলে শুয়ে রয়েছেন এক অন্তঃসত্ত্বা নারী। তার অস্ত্রোপচার চলছে। ভ্রুণের অবস্থা সংকটজনক। কিন্তু অস্ত্রোপচার যারা করবেন, সেই দুই চিকিৎসক তখন ঝগড়ায় ব্যস্ত।

রীতিমতো গলা ফাটিয়ে চিৎকার করছেন তারা। কথা কাটাকাটি, গালিগালাজ, এমনকি একে অপরকে হুমকিও দিয়েছেন। শেষ পর্যন্ত বচসা মিটিয়ে যখন অপারেশন শেষ করা হল, তখন আর শিশুটি বেঁচে নেই।

চলতি সপ্তাহে ভারতের জোধপুরের উমেদ হাসপাতালে এ ঘটনা ঘটে। ওই চিকিৎসকদের এক সহকারী পুরো ঘটনাটি মোবাইল ফোনে ধারণ করেন।

এনডিটিভি জানায়, প্রসূতি ওই নারীর অস্ত্রোপচার করার সময় অপারেশন থিয়েটারে ধাত্রীবিদ্যা বিশেষজ্ঞ ডা. অশোক নয়নওয়াল জানতে চান অস্ত্রোপচারের আগে রোগী কিছু খেয়েছে কিনা। অ্যানেসথেসিয়া বিশেষজ্ঞ ডা. এমএল তক জানান, এক জুনিয়র চিকিৎসক বিষয়টি পরীক্ষা করেছেন।

এতে ক্ষিপ্ত হয়ে ওঠেন ডা. অশোক। একপর্যায়ে কথা কাটাকাটিতে জড়িয়ে পড়েন দুই চিকিৎসক। রোগীর দিকে নজর না দিয়ে ঝগড়া করতে থাকেন তারা। শেষ পর্যন্ত সহকর্মীদের হস্তক্ষেপে বিবাদ মিটিয়ে অস্ত্রোপচার শেষ করা হয়।

ততক্ষণে মৃত্যু হয়েছে শিশুটির। হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, এ ঘটনার পর অশোক এবং এমএল তককে বরখাস্ত করা হয়েছে। এ বিষয়ে হাসপাতাল সুপার বলেন, ‘ওই নারীকে যখন হাসপাতালে ভর্তি করা হয়, তখনই তার ভ্রুণের অবস্থা ভালো ছিল না। তবুও নবজাতকের মৃত্যুর কারণ খতিয়ে দেখা হচ্ছে।’

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com