বুধবার, ০৮ মে ২০২৪, ০৯:৩৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ইন্টারন্যাশনাল স্কুলের সামনে গুলি, পুলিশ বলছে ‘মিসফায়ার’ বিদেশযাত্রায় দালালের দৌরাত্ম্য কমাতে দেওয়া হচ্ছে সাজা ও অর্থদণ্ড পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি অনেকাংশে সংযত করতে পেরেছি দেশে সাড়ে ১১ লাখ টন খাদ্য মজুত আছে : খাদ্যমন্ত্রী নাটোরে ঋণের চাপে স্বামী-স্ত্রীর একসঙ্গে বিষপান কাউন্সিলরের ১০ বছরের কারাদণ্ড নৌপরিবহন প্রতিমন্ত্রীর সঙ্গে জাইকার প্রতিনিধি দলের সাক্ষাৎ তিন দেশ থেকে ২৮২ কোটি টাকার ইউরিয়া সার আনবে সরকার ঝড়ের কবলে পড়ে সাগরে ডুবে গেছে লবণ বোঝাই ১০ ট্রলার ভোট পড়েছে ৩০-৪০ শতাংশ : সিইসি একলাফে ডলারের দাম ৭ টাকা বাড়ালো বাংলাদেশ ব্যাংক ১৩৯ উপজেলায় ভোটগ্রহণ শেষ, চলছে গণনা স্মার্ট বাংলাদেশের ভিত্তি মানসম্মত প্রাথমিক শিক্ষা : রুমানা আলী ভারতের পররাষ্ট্র-সচিবের সফরে সীমান্ত হত্যার প্রসঙ্গ তুলবে ঢাকা ভাঙা রেললাইনে বস্তা গুঁজে চলছে ট্রেন কেন্দ্র দখল করতে অর্ধশত ককটেল বিস্ফোরণ, সংঘর্ষে আহত ১৫ বুশরা বিবিকে বাড়ি থেকে কারাগারে স্থানান্তরের নির্দেশ আমি সবসময় ফিলিস্তিনের পক্ষে কথা বলে যাব: প্রধানমন্ত্রী ঝিনাইদহে ৫ ঘণ্টায় ৭ ভোট! ওমরাহ শেষে দেশে ফিরলেন মির্জা ফখরুল

অপহরণের তিন দিন পর উদ্ধার, মহিলাসহ আটক ৪

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৫ ডিসেম্বর, ২০১৭
  • ২৮১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরে অপহরণের তিন দিন পর অপহৃত ব্যাক্তি সামসুল হক মোল্লা (৫৮) কে শহরের আলীপুরের একটি বাড়ি থেকে উদ্ধার ও এক মহিলাসহ চার অপহরণকারীকে আটক করেছে র‌্যাব।
সোমবার সন্ধ্যায় ফরিদপুর শহরের আলীপুরের খাঁ পাড়া এলাকার একটি বাড়ি থেকে অপহরণের সাথে সম্পৃক্ততার অভিযোগে রেখা বেগম, আবু তালেব, খন্দকার মাহফুজ আলম মুন ও খন্দাকার সুমনকে আটক করেছে র‌্যাব।
র‌্যাব-৮ ফরিদপুর ক্যাম্পের অধিনায়ক মো. রইচউদ্দিন বলেন, গত ০২ ডিসেম্বর দুপুরে অপহৃত ব্যক্তি তার নিজ বাড়ি জেলার নগরকান্দার ফুলসুতি ইউনিয়নের রামপাশা থেকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে আসে। হাসপাতালের সামনে আসা মাত্রই একদল অপহরণকারী তাকে প্রশাসনের লোক বলে প্রথমে শহরের গোয়ালচামট এলাকায় এবং পরে আলীপুরের এই বাড়িতে আটক করে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবী করে।
এ ঘটনায় অপহৃত ব্যাক্তির আতিœয় স্বজনরা তাকে খুজাখুজি করে না পেয়ে কোতয়ালী থানায় জিডি করলে র‌্যাব তিন দিন ধরে অভিযান চালিয়ে সোমবার সন্ধ্যায় ওই ব্যাক্তিকে উদ্ধার করতে সক্ষম হয়। এসময় চার অপহরণকারীকে আটক করে।

Faridpur_News 05.12.178
বাণিজ্যিক মিটার প্রতিবন্ধীর বসতবাড়ীতে: বিলের ভারে দিশেহারা সিরাজুল ইসলাম

ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা সদর ইউনিয়নের দবিরদ্দিন প্রামানিকের ডাঙ্গী গ্রামের শেখ ইউনুস আলীর অঙ্গ প্রতিবন্ধী মোঃ সিরাজুল ইসলাম (৩২) এর বসত বাড়ীতে পল্লি বিদ্যুৎ কর্মীরা ভুলেক্রমে বাণিজ্যিক মিটার লাগানোর পর আট মাস অতিবাহিত হলেও তা অপসারন করা হয় নাই। এতে বিদ্যুৎ বিলের ভারে নুইয়ে পড়ে দিশেহারা উক্ত প্রতিবন্ধী। মঙ্গলবার প্রতিবন্ধীর বাড়ীতে নভেম্বর/১৭ মাসের বকেয়া সহ বিদ্যুৎ বিল এসেছে ১১ হাজার ৩০৯ টাকা। উক্ত প্রতিবন্ধী বাড়ীর পাশে মৌলভীরচর বাজারে দর্জি দোকানের কর্মচারী হিসেবে সামান্য আয়ের কাজ করেন। গত বছর সে বাজারের ব্যবসা প্রতিষ্ঠানে মিটারের জন্য আবেদন করলে পল্লি বিদ্যুৎ কর্মীরা ভুলে মিটারটি তার বসত বাড়েিত লাগিয়ে দিয়ে আসে। এরপর প্রতিমাসে বিলের বোঝা সইতে না পেরে সে সংশ্লিষ্ট অফিসে ছুটাছুটি করে আসছেন। কিন্ত বাড়ীতে লাগানো বাণিজ্যিক মিটারটি আজও অপসারন করা হয়নি বলে তার অভিযোগ।
এ ব্যাপারে মঙ্গলবার উপজেলা পল্লি বিদ্যুৎ ইনচার্জ সবুজ হোসেন জানান, “ উক্ত প্রতিবন্ধী গত বছর তার বাড়ী ও বাজারের দোকান মিলে দু’টি মিটারের আবেদন করার পর বাজারের মিটারটি আগে এসেছে কিন্তু বিদ্যুৎ কর্মীরা ভুলে তার বাড়ীতে লাগিয়ে দিয়েছে। গত দু’দিন আগে প্রতিবন্ধীর বাড়ীর মিটারটি বরাদ্দ দেওয়া হয়েছে। তাই অচিরেই বাড়ীতে লাগানো বাণিজ্যিক মিটারটি যথাস্থানে লাগানো হবে বলে তিনি জানান”।
ক্ষতিগ্রস্থ প্রতিবন্ধী জানায়, বাণিজ্যিক মিটারে বিদ্যুৎ বিল ইউনিট প্রতি ৯ টাকা এবং আবাসিকে সাড়ে ৪ টাকা দর নির্ধারন আছে। প্রতিবন্ধীর বসত বাড়ীতে পল্লি বিদ্যুতের ২০০ নং হিসাবধারী, বই নং ১৯০২ এর হিসাবে একটি বাণিজ্যিক মিটার লাগানোর ফলে সে নিঃস্ব হতে চলেছে। উপজেলা পল্লি বিদ্যুৎ অফিস কর্মী আরিফুল ইসলাম জেনে ও বুঝে তার বাড়ীতে বাণিজ্যিক মিটারটি লাগিয়েছে বলে প্রতিবন্ধীর অভিযোগ। তার তিন সদস্যের পরিবারে তিনটি ভাল্ব ও একটি ফ্যান চালু লাখার নভেম্বর মাসের বৈদ্যতিক বিল এসেছে ১১ হাজার ৩০৯ টাকা।

Faridpur_News 05.12.177
শিক্ষানুরাগী আব্দুর রব মোল্লার দোয়া মাহফিল সম্পন্ন

ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার বিশিষ্ট শিক্ষানুরাগী আব্দুর রব মোল্লার ২য় মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে মঙ্গলবার এক বিশেষ দোয়া মাহফিল সম্পন্ন হয়েছে। মরহুমের নিজের হাতের গড়া উপজেলা সদরে মডেল কিন্ডার গার্ডেন (কে.জি.) স্কুলের হলরুমে মঙ্গলবার সকাল ১০ টায় এ দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এতে কোখানখানি, দরূদ ও মলিাতের পর মরহুমের বিদ্বেহী আতœার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন হাফেজ মোঃ মুবিন বিল্লাহ।
জানা যায়, মরহুম আব্দুর রব মোল্লা চরভদ্রাসন উপজেলার রোকন উদ্দিন সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, মডেল স্কুল ও মডেল কেজি স্কুরের প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল ছিলেন। এছাড়া তিনি উপজেলার মৌলভীর চর উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠায় বিশেষ ভুমিকা রেখে গেছেন। তার স্মরনে এ দোয়া মাহফিলে মরহুমের পরিবারের সদস্য, আত্মীয় স্বজন, স্কুলের শিক্ষার্থী,অবিভাবক ও শুভানুধ্যায়ীরা উপস্থিত ছিলেন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com