শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

অপরাধ বড় ভাইয়ের জেল খাটছে ছোট ভাই!

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৩০ মে, ২০১৯
  • ১০৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,(রাজশাহী)প্রতিনিধি: আদালতের রায়ে অপরাধ করেছেন বড় ভাই। কিন্তু সাজা খাটতে হচ্ছে ছোট ভাইকে। বড় ভাইয়ের গ্রেপ্তারি পরোয়ানায় ছোট ভাইকে জেলে পুরেছে পুলিশ। রাজশাহী কেন্দ্রীয় কারাগারে গত এক মাস ধরে জেল খাটছেন ছোট ভাই সজল মিয়া (৩৪)। গত রবিবার সজল তাঁর আইনজীবীর মাধ্যমে মুক্তি চেয়ে আদালতে আবেদন করেছেন।

জানা গেছে, ভুক্তভোগী সজল মিয়ার বাড়ি রাজশাহী মহানগরীর ছোট বনগ্রাম পশ্চিমপাড়া মহল্লায়। তাঁর বাবার নাম তোফাজ উদ্দিন। সজলের বড় ভাইয়ের নাম সেলিম ওরফে ফজল। নারী ও শিশু নির্যাতন দমন আইনের একটি মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ফজল দীর্ঘদিন ধরে পলাতক। তার অনুপস্থিতিতে ২০০৯ সালের ২৮ আগস্ট মামলার রায় হয়।

এদিকে দীর্ঘদিন লাপাত্তা থাকায় ফজলকে ধরতে গত ৩০ এপ্রিল গ্রেপ্তারি পরোয়ানা নিয়ে সজলদের বাড়িতে অভিযান চালায় নগরীর শাহমখদুম থানা পুলিশ। এসময় ফজলের পরিবর্তে সজলকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসে পুলিশ। এরপর ওই মামলায় সজলকে পলাতক ফজল বানিয়ে কারাগারে পাঠানো হয়।

সজলের পক্ষ থেকে আদালতে মুক্তি চেয়ে রাজশাহীর নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনালে করা আবেদনের সঙ্গে সজল এবং তাঁর অপর তিন ভাই ও চার বোনের জাতীয় পরিচয়পত্রের ফটোকপি জমা দেয়া হয়েছে। স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর পরিচয়পত্রগুলো সত্যায়িত করে দিয়েছেন। এছাড়া প্রমাণ হিসেবে সজলের জমি খারিজের ডিসিআর, জমির দলিলসহ বিভিন্ন কাগজপত্রও জমা দেওয়া হয়েছে। সজল এবং তাঁর ভাই ফজলের ছবি সম্বলিত স্ট্যাম্পের কপিও দাখিল করা হয়েছে।

সজলের আইনজীবী মোহন কুমার সাহা বলেন, অপরাধী না হয়েও সজল সাজা ভোগ করছেন। পুলিশ মনে হয় ভুল করে, অথবা প্রতিপক্ষ দ্বারা প্রভাবিত হয়ে নির্দোষ সজলকে গ্রেপ্তার করে কারাগারে পাঠিয়েছে। বিষয়টি আদালতকে জানিয়ে তাঁর মুক্তির জন্য আবেদন করা হয়েছে। আদালতের বিচারক আগামী ১১ জুন সজলকে আদালতে হাজির করে শুনানির দিন ধার্য্য করেছেন।

এ বিষয়ে জানতে চাইলে শাহমখদুম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মাসুদ পারভেজ বলেন, আমরা ঠিক আসামিকেই ধরেছি। মামলার সাক্ষীরা আসামিকে শনাক্ত করেছে। এ নিয়ে তারা হলফনামাও দিয়েছে। আর ভুল আসামি দাবি করে আদালতে মুক্তির আবেদনের বিষয়টি আমার জানা নেই।

বাংলা৭১নিউজ/এমএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com