রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৮:৫৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
মালয়েশিয়ায় ১৩২ বাংলাদেশি গ্রেফতার ডুমুরিয়ায় অস্তিত্ব সংকটে ৭ নদী জাপানে শক্তিশালী ৬.৫ মাত্রার ভূমিকম্প রাস্তা পারাপারের সময় দ্রুত গতির বাসচাপায় নারী নিহত রোববার থেকে ফের তিনদিনের হিট অ্যালার্ট জারি হতে পারে দাবদাহে ঢাকায় উৎপাদনশীল খাতে বছরে ক্ষতি ২৭০০ কোটি ডলার ঘুমন্ত হেলপারকে পুড়িয়ে হত্যা: একজনের দায় স্বীকার, দুজনের রিমান্ড ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান: তথ্য সংগ্রহ করছে যুক্তরাষ্ট্র দেশে আলাদা ফরেনসিক বিশ্ববিদ্যালয় এখন সময়ের দাবি : সিআইডি প্রধান গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাচ্ছে ২৯ প্রতিষ্ঠান নিরাপদ খাদ্য উৎপাদনের আহ্বান প্রাণিসম্পদ মন্ত্রীর চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক ৩ মাসে গ্রামীণফোনের আয় ৩৯৩২ কোটি টাকা, গ্রাহক বেড়েছে ১০ লাখ পাঁচদিনে সোনার দাম কমলো ৬৪৯৭ টাকা প্রবাসীদের বৈধপথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান প্রতিমন্ত্রীর ঢাকায় দিনে-দুপুরে জুয়েলারি ব্যবসায়ীর সর্বস্ব লুট বনানীতে যাত্রীবাহী বাসে হঠাৎ আগুন হাসপাতালে ডাক্তার না থাকায় অনেককে শোকজ করা হয়েছে বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের তিনজনের মৃত্যু ভুয়া তথ্য ছড়িয়ে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের প্রভাবিত করতেন তারা

অন্যের জীবন বাঁচাতে গিয়ে মৃত্যুর মুখে পড়েন সোহেল

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ৩১ মার্চ, ২০১৯
  • ১২১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা:  কুর্মিটোলা ফায়ার স্টেশনের ফায়ারম্যান সোহেল রানা। সুউচ্চ মইয়ের মাধ্যমে বনানীর এফআর টাওয়ারের আগুন নেভাতে ও আটকে পড়া ব্যক্তিদের উদ্ধারকাজে যোগ দিয়েছিলেন তিনি। কিন্তু একপর্যায়ে তিনি ডান পায়ে আঘাত পান। এতে পায়ের হাড় কয়েক টুকরো হয়ে যায়। পা শরীরের সঙ্গে কোনো রকমে আটকে ছিল। পেটে চাপ লেগে নাড়িভুঁড়িও থেঁতলে যায়। তিনি এখন সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন।

কুর্মিটোলা ফায়ার স্টেশনের কর্মীরা জানান, গত বৃহস্পতিবার বনানীর এফআর টাওয়ারের আগুন নেভানোর কাজে রাজধানীর বিভিন্ন ফায়ার ইউনিটের কর্মীরা যোগ দেন। তাঁদের মধ্যে সোহেল রানাও ছিলেন। সুউচ্চ মই (লেডার) দিয়ে আটকে পড়া ব্যক্তিদের উদ্ধারকাজের একপর্যায়ে তাঁর শরীরে লাগানো নিরাপত্তা হুকটি মইয়ের সঙ্গে আটকে যায়। এতে গুরুতর আহত হন।

সোহেল আহত হওয়ার সময় এই প্রতিবেদক ঘটনাস্থলেই ছিলেন। দেখা যায়, মইয়ের সঙ্গে আটকে গিয়ে সোহেল বিপজ্জনকভাবে ঝুলছিলেন। একপর্যায়ে তিনি কোনোমতে এক পায়ে ভর দিয়ে মই থেকে নেমে আসেন। তখন তাঁর পা শরীর থেকে প্রায় বিচ্ছিন্ন অবস্থায় ছিল, প্রচুর রক্ত ঝরছিল। সঙ্গে সঙ্গে তাঁকে অ্যাম্বুলেন্সে করে সিএমএইচে নিয়ে যাওয়া হয়।

সিএমএইচে সোহেলের শরীরে দুটি অস্ত্রোপচার করা হয়েছে। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আবদুল্লাহ ইবনে জায়েদ বলেন, সোহেল নিবিড় পরিচর্যায় আছেন। তাঁর অবস্থা উন্নতির দিকে।

সোহেল রানার বাড়ি কিশোরগঞ্জের ইটনা উপজেলায়। বাবা নুরুল ইসলাম, মা হালিমা খাতুন। চার ভাই এক বোনের মধ্যে সোহেল দ্বিতীয়। তিনি ফায়ার সার্ভিসের ফায়ারম্যান পদে ২০১৫ সালে যোগ দেন। অবিবাহিত সোহেল থাকতেন কুর্মিটোলা ফায়ার স্টেশনেই।

সোহেলের ভগ্নিপতি জসীমউদ্দিন গতকাল শনিবার  বলেন, অন্যের জীবন বাঁচাতে গিয়ে নিজেই মৃত্যুর মুখে পড়েন সোহেল। বিভিন্ন তলায় আটকে পড়া ব্যক্তিদের উদ্ধার করতে গিয়েছিলেন। হাসপাতালের আইসিইউর সামনে সোহেলের মা–ভাইয়েরা তাঁর চোখ খুলে তাকানোর অপেক্ষায়। সোহেলের জন্য সবার কাছে দোয়া চেয়েছেন জসীমউদ্দিন।

বাংলা৭১নিউজ/এসড

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com