মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ০৫:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চাকরির বয়স ৩৫ আন্দোলনকারীদের প্রতিনিধিদল যমুনায় অটোমেটেড সেবা প্রতিরোধ করবে অপচয় ও দুর্নীতি : অর্থ উপদেষ্টা নেপালে বন্যা-ভূমিধসে ১৯২ মৃত্যু, উদ্ধারে হিমশিম আমরা প্রস্তুত, দীর্ঘ যুদ্ধেও বিজয়ী হবো: হিজবুল্লাহর উপপ্রধান এবি ব্যাংকের বন্ড ইস্যু পুনর্বিবেচনার আবেদন তেলবাহী জাহাজে আগুনের ঘটনায় ২ জনের মরদেহ উদ্ধার ৯৯৯-এর রেসপন্স টাইম আরো কমিয়ে আনা হবে : আইজিপি প্রাথমিক শিক্ষা সংস্কারে কমিটি, নেতৃত্বে ইমিরেটাস অধ্যাপক মনজুর হাসিনার পতনের পর গ্রামীণফোনের শেয়ারদর বেড়েছে ৫৩ শতাংশের বেশি স্বামীসহ গ্রেফতার সাবেক এমপি হেনরি যুবদল নেতা হত্যা মামলায় ৫ দিনের রিমান্ডে সুলতান মনসুর মিরাজ-সাকিবের ঘূর্ণির পর ২৮৫ রানে ইনিংস ঘোষণা ভারতের অন্তর্বর্তী সরকারের সংস্কার কার্যক্রমে সুপারিশমালা দেবে বিএনপি সেপ্টেম্বরে নির্যাতনের শিকার ১৮৬ নারী-কন্যাশিশু জিয়াউর রহমানকে ‘রাজাকার’ বলায় মামলা চাকরিতে প্রবেশের বয়স বৃদ্ধির দাবি: পর্যালোচনা কমিটি গঠন ডিসি নিয়োগ নিয়ে হট্টগোল: ১৭ উপসচিবকে শাস্তির সুপারিশ ঢাকাসহ ৯ অঞ্চলে মাঝ রাতের মধ্যে ঝোড়ো হাওয়ার আভাস বাংলাদেশ-চীন সম্পর্ক নতুন উচ্চতায় নিতে আগ্রহী অন্তর্বর্তী সরকার যুক্তরাষ্ট্রে হেলেনের তাণ্ডবে মৃতের সংখ্যা বেড়ে ৯১

অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দক্ষিণ আফ্রিকাকে উড়িয়ে সিরিজ জিতলো বাংলাদেশ

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় সোমবার, ১৭ জুলাই, ২০২৩
  • ১৫ বার পড়া হয়েছে

ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে হেরে সিরিজ শুরু করেছিল বাংলাদেশের যুবারা। ৫০ ওভারের এই সিরিজের পরের ম্যাচ জিতে সমতা আনে স্বাগতিকরা। তবে তৃতীয় ম্যাচে আবার এগিয়ে যায় প্রোটিয়ারা। এরপর চতুর্থ ম্যাচ জিতে সিরিজে ফের সমতা আনে যুবা টাইগাররা। ফলের সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচ হয়ে দাঁড়ায় অলিখিত ফাইনাল। আর সিরিজের পঞ্চম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ৩ উইকেটে হারিয়ে সিরিজ নিজেদের করে নিলো বাংলাদেশের যুবারা। 

আজ (সোমবার) রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে টস জিতে দক্ষিণ আফ্রিকাকে ব্যাটিংয়ে বাংলাদেশ। প্রথমে ব্যাট করে ৪৯ ওভার ৪ বলে ২১০ রানে অলআউট হয় দক্ষিণ আফ্রিকা। জবাবে ১৭ বল হাতে রেখে ৭ উইকেট হারিয়ে জয় পায় বাংলাদেশের যুবারা।

প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় দক্ষিণ আফ্রিকা। দলীয় ৪৯ রানে তিন ব্যাটারকে হারায় তারা। এরপর ডেভিড টিগার ও রিচার্ড সেলটসওয়ানে মিলে ৫২ রানের জুটি গড়ে শুরু ধাক্কা সামাল দেয়।

তবে দলীয় ১০১ রানে ৪৭ বলে ২৭ রান করে আউট হন  রিচার্ড সেলটসওয়ানে। এরপর ক্রিজে আস অধিনায়ক জুয়ান জেমসকে সঙ্গে নিয়ে ব্যাট করতে থাকেন টিগার। তবে দলীয় ১৪৫ রানে ৮৯ বলে ৬৩ রান করে আউট হন টিগার। 

এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ২১০ রানে অলআউট হয় দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশের পক্ষে মাহফুজ রাব্বি নেন ৩টি উইকেট।

২১১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে বাংলাদেশকে ভালো শুরু এনে দেন দুই ওপেনার আদিল বিন সিদ্দিক ও রিজওয়ান। উদ্বোধনী জুটিতে ৪০ রান সংগ্রহ করেন এই দুই ব্যাটার। তবে এরপর দ্রুতই জোড় উইকেট হারায় বাংলাদেশ। 
রিজওয়ান ২১ বলে ১৩ ও রিজান হোসেন ১১ বলে ৩ রান করে সাজঘরে ফিরে যান। এরপর ক্রিজে আসা আরিফুলকে সঙ্গে নিয়ে ৮৭ রানের জুটি গড়েন আদিল। 

তবে দলীয় ১৩৫ রানে ৭০ বলে ৫৮ রান করে আউট হন আদিল। এরপর আরও তিন উইকেট হারালেও অন্যপ্রান্ত আগলে রাখেন আরিফুল। 

আরিফুলের ব্যাট ভর করে জয়ের ভীত পায় বাংলাদেশ। দলীয় ১৮৯ রানে ৮১ বলে ৭১ রান করে আউট হন। এরপর মাহফুজ রাব্বি ও রাফি মিলে ১৭ বল হাতে রেখে বাংলাদেশের জয় নিশ্চিত করেন। এই জয়ে ৩-২ ব্যবধানে সিরিজ জিতলো টাইগার যুবারা।

বাংলা৭১নিউজ/এসএইচবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com