রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৪:১৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
মালয়েশিয়ায় ১৩২ বাংলাদেশি গ্রেফতার ডুমুরিয়ায় অস্তিত্ব সংকটে ৭ নদী জাপানে শক্তিশালী ৬.৫ মাত্রার ভূমিকম্প রাস্তা পারাপারের সময় দ্রুত গতির বাসচাপায় নারী নিহত রোববার থেকে ফের তিনদিনের হিট অ্যালার্ট জারি হতে পারে দাবদাহে ঢাকায় উৎপাদনশীল খাতে বছরে ক্ষতি ২৭০০ কোটি ডলার ঘুমন্ত হেলপারকে পুড়িয়ে হত্যা: একজনের দায় স্বীকার, দুজনের রিমান্ড ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান: তথ্য সংগ্রহ করছে যুক্তরাষ্ট্র দেশে আলাদা ফরেনসিক বিশ্ববিদ্যালয় এখন সময়ের দাবি : সিআইডি প্রধান গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাচ্ছে ২৯ প্রতিষ্ঠান নিরাপদ খাদ্য উৎপাদনের আহ্বান প্রাণিসম্পদ মন্ত্রীর চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক ৩ মাসে গ্রামীণফোনের আয় ৩৯৩২ কোটি টাকা, গ্রাহক বেড়েছে ১০ লাখ পাঁচদিনে সোনার দাম কমলো ৬৪৯৭ টাকা প্রবাসীদের বৈধপথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান প্রতিমন্ত্রীর ঢাকায় দিনে-দুপুরে জুয়েলারি ব্যবসায়ীর সর্বস্ব লুট বনানীতে যাত্রীবাহী বাসে হঠাৎ আগুন হাসপাতালে ডাক্তার না থাকায় অনেককে শোকজ করা হয়েছে বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের তিনজনের মৃত্যু ভুয়া তথ্য ছড়িয়ে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের প্রভাবিত করতেন তারা

অনিয়মে স্বাস্থ্যসেবা ব্যাহত, টিএইচএকে প্রত্যাহারের দাবি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৮
  • ১৭১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, কুমিল্লা উত্তর প্রতিনিধি: অবহেলা, সেচ্ছাচারিতা, দুর্নীতি, দালালদের উৎপাত, কমিশনের বিনিময়ে রোগীদের প্রাইভেট হাসপাতালে পাঠানোসহ নানাহ অনিয়মের কারণে কুমিল্লার দাউদকান্দির গৌরীপুর স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্যসেবা মারাতœকভাবে ব্যাহত হচ্ছে বলে এলাকাবাসীর পক্ষ থেকে বিস্তর অভিযোগ উঠেছে। এলাকাবাসী টিএইচএ ডা. জালালকে এখান থেকে অবিলম্বে প্রত্যাহার করে হাসপাতালে রোগী সেবার পরিবেশ ফিরিয়ে আনার জোর দাবি জানিয়েছেন।

এলাকাবাসী ও বিভিন্ন রোগীরা অভিযোগে করে বলেন, থানা স্বাস্থ্য কর্মকর্তা (টিএইচএ) হিসেবে ডা. জালাল এখানে যোগদান করার পর থেকে হাসপাতালে চরম অনিয়ম ও দুর্নীতি শুরু হয়েছে। এখানে রোগী সেবার নামে দেখা দেয় চরম নৈরাজ্য। জানা গেছে, ডাক্তাররা স্থানীয় প্রাইভেট ক্লিনিকগুলোর সাথে মোটা অংকের কমিশন চক্তির বিনিময়ে বিভিন্ন মিথ্যা-ভূয়া অজুহাত দেখিয়ে রোগীদেরকে পরীক্ষা করার জন্য ওখানে পাঠিয়ে দিচ্ছেন। এখানে প্রসূতি বিভাগ থাকা স্বত্ত্বেও নামকাওয়াস্তে কয়েকজন প্রসূতির সিজারিয়ান করা হয় আর বাকিদের কমিশন চুক্তি মোতাবেক প্রাইভেট ক্লিনিকে পাঠানো হয়। এছাড়াও ডিমান্ড সাইড ফাইনেনসিং প্রকল্পের আওতায় যেসব গরীব প্রসূতি রয়েছেন তারা বাচ্চা ডেলিভারির পর সরকারীভাবে বরাদ্দকৃত যে পরিমান টাকা পওয়ার কথা তা তারা পচ্ছে না বলেও অভিযোগ উঠেছে।

জানা গেছে, সরকারী বিধি মোতাবেক এসব সিজারিয়ান করছেন কামাল মেডিকেল (প্রাইভেট)। কিন্তু সিজার করার আগেই টাকা বুঝে পাওয়ার ফর্মে কৌশলে প্রসূতির স্বাক্ষর নিয়ে নিচ্ছেন। কোন কোন প্রসূতিকে কিছু টাকা দিলেও রোগীর জটিল পরিস্থিতির অজুহাত দেখিয়ে নানাহ পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে কয়েকগুন বেশি টাকা হাতিয়ে নিচ্ছে বলেও অভিযোগ রয়েছে।

সংশ্লীষ্ট সূত্রে জানা যায়, সরকারী তালিকাভূক্ত কামাল মেডিকেলে প্রসূতির সিজার হলে তার জন্য বরাদ্দ ৬,০০০/= (ছয় হাজার টাকা ), নিজ বাসায় ডেলিভারি হলে ৫০০/= পাঁচশ’, অন্য কোন প্রতিষ্ঠানে নরমাল ডেলিভারি হলে ২৫০০/= (দুই হাজার পাঁচশ) টাকা দেয়ার কথা থাকলেও তা তারা পাচ্ছে না।

স্থানীয় সাংসদের সাথে যোগাযোগ করলে এমপি মহোদয়ের  পিএস সিবলি নোমন সরকার জানান, গৌরীপুর স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচএ’র চরম অনিয়মের বিরুদ্ধে এলাকার অনেকেই অভিযোগ করেছেন।

থানা স্বাস্থ্য কর্মকর্তা ডা. জালালের সাথে ফোনে কথা হলে তিনি সাংবাদিকদের বলেন, আমি কোনো অনিয়মের সাথে জড়িত নই, আর এখানে কোনো রকম অনিয়মও  হচ্ছে না। রোগীদের পর্যাপ্ত সেবা দেয়া হচ্ছে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com