বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ০৭:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
এবার গাজার প্রধানমন্ত্রীকে হত্যার দাবি করল ইসরায়েল নির্ধারিত সময়ে প্রকল্প শেষ করতে ব্যর্থ হলে ব্যবস্থা সাইবার নিরাপত্তা আইন অবশ্যই বাতিল হবে: আসিফ নজরুল ডিসি নিয়োগে লেন‌দে‌নের অভিযোগ তদন্তের নি‌র্দেশ, দা‌য়ি‌ত্বে ৩ উপদেষ্টা রোহিঙ্গা সংকট সমাধানে আন্তর্জাতিক সম্প্রদায়কে এগিয়ে আসার আহ্বান আবু সাঈদ হত্যা মামলায় ১৪ আসামির দেশত্যাগে নিষেধাজ্ঞা দুবাই সফরে গেছেন আসিফ মাহমুদ ইসলামী ইন্স্যুরেন্সের পরিচালকের শেয়ার ক্রয় সম্পন্ন ৪৬তম শিরোপা জিতে যা বললেন মেসি ডিসি নিয়োগে ঘুস লেনদেন নিয়ে খবরকে ‘ভুয়া’ বললেন জনপ্রশাসন সচিব বেনাপোল দিয়ে ২৭৬ টন ইলিশ রপ্তানি ভারতে লেবাননে ২৪ ঘণ্টায় ইসরায়েলি হামলায় নিহত ৪৬ পত্নীতলা উপজেলা চেয়ারম্যান ঢাকায় গ্রেপ্তার স্ত্রীসহ সাবেক এমপি দুর্জয়ের দেশত্যাগে নিষেধাজ্ঞা যাত্রীবাহী বাসে তল্লাশি, ১০ কোটি টাকার এলএসডি জব্দ ঢাকা থেকে উপকূলের ৬ রুটে নৌযান চলাচল বন্ধ এবার শামীম ওসমানের দেখা মিলল আমিরাতের শপিং সেন্টারে আমাকে উপদেষ্টা করা এখন সময়ের দাবি: ফারুকী ফেঞ্চুগঞ্জ সেতুতে টোল আদায় ফের শুরু হচ্ছে আজ জাতিসংঘে ড. ইউনূসের সফল সফর, চিন্তায় নয়াদিল্লি

অধিনায়ক শান্তর মতামত ছাড়াই শ্রীলঙ্কা সিরিজের দল ঘোষণা

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বুধবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১২ বার পড়া হয়েছে

চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পারফরম্যান্সের প্রভাব পড়েছে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ ও দুই ওয়ানডের জন্য ঘোষিত দলে। বিপিএলে দারুণ পারফরম্যান্স করে যেমনি ক্রিকেটাররা দলে জায়গা করে নিয়েছেন, তেমনি বাজে পারফরম্যান্সের কারণে বাদও পড়েছেন। 

গতকাল মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে ঘোষিত দলে তিন সংস্করণের অধিনায়ক নাজমুল হোসেন শান্তর কোনো মতামত ছিল না। শান্তর অধিনায়ক হওয়া ও দল ঘোষণা পিঠাপিঠি দিনে হওয়াতে পরামর্শ নেওয়া সম্ভব হয়নি বলে জানিয়েছেন নির্বাচক আব্দুর রাজ্জাক। 

চট্টগ্রামে বুধবার (১৪ ফেব্রুয়ারি) সংবাদ মাধ্যমে রাজ্জাক বলেন, ‘ও (শান্ত) তো তখন অধিনায়ক ছিল না। ওর নাম ঘোষণার আগেই দল ঘোষণা (চূড়ান্ত) হয়ে গেছে। এরপর থেকে ওর ইনপুট থাকবে।’

সোমবার নবম বোর্ড সভা শেষে শান্তকে তিন সংস্করণে অধিনায়ক হিসেবে নাম ঘোষণা করেন সভাপতি নাজমুল হাসান পাপন। সাকিব অব্যাহতি চাওয়ায় বাঁহাতি ব্যাটার শান্তর উপরই আস্থা রাখে বোর্ড। আনুষ্ঠানিকভাবে শ্রীলঙ্কা সিরিজ দিয়ে শান্ত-যুগে পা দিবে বাংলাদেশ।

টি-টোয়েন্টি দলে ঢুকেছেন মাহমুদউল্লাহ রিয়াদ, নাঈম শেখ, এনামুল হক বিজয়, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ ও আলিস আল ইসলাম। বাদ পড়েছেন রনি তালুকদার, শামীম হোসেন পাটোয়ারী, আফিফ হোসেন ধ্রুব, মেহেদী হাসান মিরাজ, হাসান মাহমুদ ও তানভীর ইসলাম। ওয়ানডেতে ঢুকেছেন মাহমুদউল্লাহ রিয়াদ, তাসকিন আহমেদ ও তাইজুল ইসলাম। বাদ পড়েছেন আফিফ হোসেন ধ্রুব, হাসান মাহমুদ ও রাকিবুল হাসান। 

সামনেই আছে টি-টোয়েন্টি বিশ্বকাপ, এই সিরিজ দিয়ে কি বিশ্বকাপের মিশনও শুরু হচ্ছে? নির্বাচক রাজ্জাক জানান, তাদের নজর শুধু শ্রীলঙ্কা সিরিজের দিকে।

‘প্রথম চিন্তা হচ্ছে শ্রীলঙ্কার সাথে সিরিজ জিততে চাই। যেহেতু টি-টোয়েন্টি বিশ্বকাপ আছে, টি-টোয়েন্টি দলের সেখানে কিছুটা তো চিন্তা করা দরকার। যেহেতু বিপিএল চলছে মোক্ষম সময় আমাদের মনে হয়েছে।’

আগের নির্বাচক প্যানেলের মধ্যে একমাত্র রাজ্জাকই টিকে আছেন। প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপুর সঙ্গে নতুন যুক্ত হয়েছেন হান্নান সরকার। বাদ পড়েছেন আগের মিনহাজুল আবেদীন নান্নু ও হাবিবুল বাশার সুমন।

নতুন প্যানেল নিয়ে প্রতিক্রিয়ায় রাজ্জাক জানিয়েছেন এটি থ্যাংকলেস জব, ‘এই কাজটা এমনেই চ্যালেঞ্জিং। এমন না যে কথার কারণে চ্যালেঞ্জিং হবে, এমন না। এটা সবাই জানে যে থ্যাংকসলেস জব। ওই প্রশ্নের মুখোমুখি হতে হবে সে কেন নাই, ও কেন আছে। সবাই জানে কেন নাই তাও প্রশ্নের জবাব দিতে হয়। এটা এমনেই চ্যালেঞ্জিং।’

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com