শনিবার, ০৪ মে ২০২৪, ০৯:৪০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

অদ্ভুত অফিস: বসকে চুমু খাওয়া বাধ্যতামূলক!

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১১ অক্টোবর, ২০১৬
  • ১২৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: সকালে অফিসে ঢুকে বসের সঙ্গে দেখা হলে নিশ্চয়ই ‘হাই’, ‘হ্যালো’, ‘গুড মর্নিং’ বলে অভিবাদন করেন। কিন্তু তা বলে রোজ সকালে অফিসে এসেই বস’কে চুমু? ভাবা যায়!

তা সে আপনার ইচ্ছা হোক বা না-ই হোক। বাধ্যতামূলক ভাবে যদি বস’কে রোজ চুমু খাওয়ার রেওয়াজ থাকে আপনার অফিসে তা হলে কেমন লাগবে? সে যেমনই লাগুক। এই অফিসে চাকরি করতে গেলে কিন্তু এমন আজব নিয়ম মানতেই হবে আপনাকে। তবে হ্যাঁ।

এক্ষেত্রে কিছুটা ছাড় পাবেন পুরুষ কর্মীরা। কারণ এই নিয়ম শুধুমাত্র মহিলা কর্মীদের উপরেই প্রযোজ্য। খুব বেশি দূরে নয়, আমাদের প্রতিবেশী চিনেই রয়েছে এমন অদ্ভুত অফিস।

রাজধানী বেজিংয়ের তঙ্গঝৌ জেলার এই অফিসে বেশির ভাগই মহিলা কর্মী। প্রতি দিন সকালে অফিসে এসেই প্রত্যেক মহিলা কর্মীকে বাধ্যতামূলক ভাবে বস’কে লিপ কিস করতে হয়। এটাই এই কোম্পানির নিয়ম। কর্তৃপক্ষের দাবি, এতে কর্মীদের সঙ্গে বসের সম্পর্ক গাঢ় হয়, তাঁদের মধ্যে বন্ধুত্ব অটুট থাকে।

সম্প্রতি চিনের একটি সংবাদ মাধ্যম তাঁদের টুইটার অ্যাকাউন্টে এই অফিসের একটি ভিডিও আপলোড করায় বিষয়টি সর্বসমক্ষে আসে। সোশ্যাল মিডিয়ায় অনেকেই অবশ্য এই আজব রীতির নিন্দা করেছে।

বাংলা৭১নিউজ/এসএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com