সোমবার, ০৬ মে ২০২৪, ০৭:০৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত ফিল্ডিংয়ে বাংলাদেশ, ম্যাচ শুরু হবে ১৫ মিনিট দেরিতে এবার রাফাহ খালি করার নির্দেশ ইসরায়েলের হবিগঞ্জে বজ্রপাতে নারীসহ ২ জনের মৃত্যু জ্বালানি তেলের দাম বাড়ল রূপালী ব্যাংকে হিসাব খোলার মাইলফলক উদযাপন রোহিঙ্গা গণহত্যা মামলায় সহযোগিতার জন্য ওআইসি সদস্যদের প্রতি আহ্বান বাংলাদেশে ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছেন শেখ হাসিনা

অটিজম বিষয়ক সম্মেলনে শেখ হাসিনাকে আমন্ত্রণ জানাবে ভূটান

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ২৬ অক্টোবর, ২০১৬
  • ৯৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: আগামী বছর এপ্রিলে ভূটানে অনুষ্ঠেয় অটিজম বিষয়ক আন্তর্জাতিক সম্মেলনে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানানোর আগ্রহ প্রকাশ করেছে ভূটান সরকার।

শিগগিরই সেদেশ থেকে বাংলাদেশ সরকারের কাছে আনুষ্ঠানিক আমন্ত্রণ জানানো হবে বলে জানিয়েছেন বাংলাদেশ নিযুক্ত ভূটানের রাষ্ট্রদূত সোনম টি রাবগি।

আজ সচিবালয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিমের সাথে সাক্ষাৎ করতে এসে রাষ্ট্রদূত এ আগ্রহ ব্যক্ত করেন।

আগামী বছর এপ্রিলের ১৯ থেকে ২১ তারিখ ভূটানের রাজধানী থিম্পুতে এই সম্মেলন হওয়ার কথা।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার অনুরোধে সংস্থার মানসিক স্বাস্থ্য বিষয়ক অ্যাডভাইজরি কমিটির সদস্য এবং বাংলাদেশের অটিজম ও নিউরোডেভেলপমেন্ট ডিসঅর্ডার বিষয়ক জাতীয় অ্যাডভাইজরি কমিটির চেয়ারম্যান সায়মা ওয়াজেদ হোসেন ভূটানে এই সম্মেলন আয়োজনের উদ্যোগ গ্রহণ করেন। বিশ্ব স্বাস্থ্য সংস্থা, বাংলাদেশ ও ভূটানের স্বাস্থ্য মন্ত্রণালয় এবং সূচনা ফাউন্ডেশন যৌথভাবে এই সম্মেলন আয়োজন করবে।

এই সম্মেলন সফলভাবে আয়োজনের লক্ষ্যে বাংলাদেশের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় থেকে সর্বাত্মক সহায়তার আশ্বাস প্রদান করেন মোহাম্মদ নাসিম।

সাক্ষাৎকালে ভূটানের রাষ্ট্রদূত বাংলাদেশে মেডিকেল কলেজগুলোতে ভূটানের শিক্ষার্থীদের ভর্তির সুযোগ বাড়ানোর প্রস্তাব দিলে স্বাস্থ্যমন্ত্রী তা বাস্তবায়নের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

স্বাস্থ্যমন্ত্রী ভূটানকে বাংলাদেশের বিশ^স্ত বন্ধু হিসাবে উল্লেখ করে বলেন, বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ের পথে ভূটানের অবদান এদেশের জনগণ চিরদিন কৃতজ্ঞতার সাথে স্মরণ করবে। ভূটানের সাথে বাংলাদেশের এই নিবিড় বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে আরো সুদৃঢ় করতে স্বাস্থ্যমন্ত্রী ও ভূটানের রাষ্ট্রদূত এসময় ঐকমত্য পোষণ করেন।

বাংলা৭১নিউজ/এম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com