শনিবার, ০৪ মে ২০২৪, ০২:১৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

অচলাবস্থা নিরসনে পরিষদ মেম্বারদের সংবাদ সম্মেলন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০১৮
  • ৭৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, নেত্রকোনা প্রতিনিধি: নেত্রকোনা জেলার মোহনগঞ্জ উপজেলার ২নং বড়তলী বানিয়াহারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুখলেছুর রহমানের বিরুদ্ধে ভিজিটি কার্ডের অর্থ আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশন কর্তৃক দায়েরকৃত মামলায় গ্রেফতারী পরোয়ানা জারী হওয়ায় এবং তার বিরুদ্ধে একটি হত্যা মামলা থাকায় দীর্ঘ ২ মাস যাবৎ তিনি পলাতক থাকায় ইউনিয়ন বাসী পরিষদের পক্ষ থেকে সব ধরণের সেবা পাওয়া থেকে বঞ্চিত হচ্ছে।
এ সমস্যা থেকে উত্তরনের জন্য পরিষদের ৭ জন সদস্য রবিবার দুপুরে নেত্রকোনা জেলা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে স্থানীয় সরকার মন্ত্রনালয় ও স্থানীয় সরকার শাখার আশু হস্তক্ষেপ কামনা করেছেন।
সংবাদ সম্মেলনে ইউপি সদস্য রাকিব হাসান জানান, বর্তমান চেয়ারম্যান মুখলেছুর রহমানের বিরুদ্ধে ২০১৬ সালের ডিসেম্বর মাসের ভিজিডি কর্মসূচীর ১৫৫টি কার্ডের মাল কার্ডধারীদের না দিয়ে আত্মসাৎ করার অভিযোগে দুর্নীতি দমন কমিশন কর্তৃক দায়েরকৃত দুর্নীতির মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারী করা হয়। উক্ত চেয়ারম্যানের বিরুদ্ধে একটি হত্যা মামলা রয়েছে। এছাড়াও তার বিরুদ্ধে পরিষদ পরিচালনায় নানা অনিয়ম, দুর্নীতি, স্বেচ্ছাচারিতা, স্বজনপ্রীতি, দলীয় করনের অভিযোগ রয়েছে।
তিনি আরো অভিযোগ করে বলেন, ২০১৬-২০১৭ অর্থ বছরে এডিপির প্রথম পর্যায়ে ১৫টি নলকুপ বসানো দেখিয়ে প্রায় দেড় লক্ষ টাকা, ২০১৭-২০১৮ অর্থ বছরে এলজিএসপি’র ১ম পর্যায়ে ১৫ লক্ষ টাকা ও ২য় পর্যায়ে ১৬ লক্ষ টাকা সদস্য ও সদস্যাগনের স্বাক্ষর জাল করে ভূয়া রেজুলেশনের মাধ্যমে সাকুল্য টাকা আত্মসাৎ করেছে।
দীর্ঘদিন যাবৎ চেয়ারম্যান পলাতক থাকায় ইউনিয়ন পরিষদের সব ধরনের সেবা পাওয়া থেকে ইউনিয়ন বাসী বঞ্চিত হচ্ছে। বিশেষ করে জন্ম নিবন্ধন, নাগরিক সনদপত্র, ওয়ারিশান সনদপত্র, টেক্স রশিদ প্রদান করা যাচ্ছে না। ফলে ইউনিয়নবাসীর দুর্ভোগ, দুর্দশা ক্রমশ বেড়েই চলেছে। সংবাদ সম্মেলনের মাধ্যমে তারা এ অচলাবস্থা থেকে দ্রুত উত্তরনের জন্য সাংবাদিকসহ স্থানীয় সরকার মন্ত্রনালয় ও স্থানীয় সরকার বিভাগের আশু হস্তক্ষেপ কামনা করেন। এ সময় পরিষদের অন্যান্য সদস্য ও সদস্যগন উপস্থিত ছিলেন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com