শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৯:০১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

অক্টোবরের শেষে সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা, বিএনপির হুঁশিয়ারি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১০ জুলাই, ২০১৮
  • ১৫৩ বার পড়া হয়েছে
নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমেদ।

বাংলা৭১নিউজ,ঢাকা: আগামী অক্টোবর মাসের শেষে বাংলাদেশে জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমেদ। আজ মঙ্গলবার দুপুরে আগারগাঁওয়ে নির্বাচন কমিশন সচিবালয়ে এ তথ্য জানান তিনি।

নির্বাচন কমিশন সচিব আরো জানান, তিন সিটি করপোরেশন নির্বাচনে বরিশালে ১০টি, রাজশাহীতে ২টি ও সিলেটের ২টি কেন্দ্রে ইভিএম ব্যবহারের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এর আগে সকাল ১১টার দিকে প্রধান নির্বাচন কমিশনারের সভাপতিত্বে কমিশনের ৩২তম সভা অনুষ্ঠিত হয়।

সভায় জাতীয় সংসদ নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় প্রাক-প্রশিক্ষণ খাতে বরাদ্দসহ বেশ কিছু বিষয় নিয়ে আলোচনা হয়। এছাড়া, ভোটার তালিকা হালনাগাদ, পহেলা মার্চ ভোটার দিবসের কর্মপরিকল্পনা নির্ধারণ এবং হিজড়া জনগোষ্ঠীকে ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করাসহ বেশ কয়েকটি বিষয়ে আলোচনা হয়।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

‘খালেদাকে ছাড়া নির্বাচন হতে দেবে না জনগণ’

অপরদিকে, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বেগম খালেদা জিয়াকে মুক্ত না করে আগামী জাতীয় নির্বাচনে যাবে না বিএনপি।

আজ সকালে জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত আলোচনা সভায় আবারো এ ঘোষণা দেন তিনি।

তাছাড়া, আলাদা এক অনুষ্ঠানে দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, বেগম খালেদা জিয়াকে ছাড়া দেশে কোনো নির্বাচন হতে দেবে না জনগণ।

এ সময় মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, নীল নকশার মধ্যে দিয়ে খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা করা হয়েছে। এর কারণ হচ্ছে তাকে রাজনীতি থেকে দূরে ঠেলে দেয়া। তাকে রাজনীতির সঙ্গে থাকতে দেবে না এই সরকার। আইনশৃঙ্খলা বাহিনী প্রশাসন এমনকি তারা আদালতকে দখল করে ফেলেছে।

তিনি আরো বলেন, নির্বাচনকালীন সময়ে একটা নিরপেক্ষ সরকার দিতে হবে। পার্লামেন্ট ভেঙে দিতে হবে। সেনাবাহিনী মোতায়েন করতে হবে। সবার আগে খালেদা জিয়ার মুক্তি।

বাংলা৭১নিউজ/সূত্র:পার্সটুডে/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com