বৃহস্পতিবার, ১০ অক্টোবর ২০২৪, ০২:২১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বিএনপির ত্রাণ তহবিলে ২ লাখ টাকা দিলেন খালেদা জিয়া নিবন্ধন প্রথা বাতিল, সংসদে আনুপাতিক প্রতিনিধিত্ব চায় জামায়াত তরুণদের মাধ্যমে ট্রাফিক ব্যবস্থাপনার আধুনিকায়নের আহ্বান আসিফ মাহমুদের রসায়নে নোবেল পেলেন তিন বিজ্ঞানী পিএসসির নতুন চেয়ারম্যান ড. মোবাশ্বের মোনেম সা‌বেক স্বরাষ্ট্রমন্ত্রীর স্ত্রীসহ ৫ জনের বিরুদ্ধে দুদ‌কের ৫ মামলা শেখ হাসিনা প্রসঙ্গে যা বললো মার্কিন পররাষ্ট্র দপ্তর হামাস-হিজবুল্লাহর ২৩০ লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে ইসরায়েল চিনি আমদানিতে কমলো ১৫ শতাংশ শুল্ক-কর সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানের জামিন মঞ্জুর হারুনসহ ৩ অতিরিক্ত আইজিপিকে বাধ্যতামূলক অবসর সরকারি চাকরির বয়স দুই বছর ৩৫, স্থায়ীভাবে ৩৩ করার দাবি বিএনপি ক্ষমতায় এলে প্রতিটি ঘটনারই বিচার হবে: ফখরুল মিয়ানমার থেকে টেকনাফে ঢুকল আরও ৩৭ রোহিঙ্গা নাসরাল্লার দুই উত্তরসূরিকে হত্যার দাবি ইসরায়েলের পুলিশের কাজে গতি ফেরাতে ৫০ গাড়ি, হস্তান্তর ১০ থানায় লেবানন থেকে ফিরতে ১১ অক্টোবরের মধ্যে আবেদন করার আহ্বান যমুনা ব্যাংকের পর্ষদ সভা ১৭ অক্টোবর ‘বাংলাদেশ জাতিসংঘের সঙ্গে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ’ প্রধান উপদেষ্টার সঙ্গে রাশিয়ার রাষ্ট্রদূতের সাক্ষাৎ

৯৯ কেজির কষ্টিপাথরের মূর্তিসহ গ্রেফতার ৩

বগুড়া প্রতিনিধি:
  • আপলোড সময় শনিবার, ২৭ আগস্ট, ২০২২
  • ২১ বার পড়া হয়েছে

বগুড়ার শেরপুরে বিশেষ অভিযানে একটি কষ্টিপাথর উদ্ধার করেছে জেলা পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)। ৯৯ কেজি ওজনের ওই কষ্টিপাথরে তিনটি বিষ্ণুমূর্তি আছে। জেলা ডিবি পুলিশের ইনচার্জ সাইহান ওলিউল্লাহ এ তথ্য নিশ্চিত করেন।

শনিবার (২৭ আগস্ট) সকালে বিশেষ ক্ষমতা আইনে করা মামলায় তাদেরকে আদালতে পাঠানো হয়েছে। এর আগে শুক্রবার বিকেলে ওই উপজেলার টাউন বারোয়ারী তিন রাস্তার মোড় থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলো- বগুড়া সদরের নাইপাড়া এলাকার দীপক কুমার রায় (৪০), ঠেংগামারা বালাপাড়া গ্রামের আমিনুল ইসলাম (৩৮) ও শেরপুর উপজেলার কদিমুকন্দ গ্রামের মনিন্দ্রনাথ সরকার (৫৮)।

গ্রেফতারদের বিরুদ্ধে শেরপুর থানায় মামলা করা হয়েছে। মামলাটি করেন জেলা পুলিশের গোয়েন্দা বিভাগের উপপরিদর্শক (এসআই) শাহ আলম খলিফা। মামলায় তিনজনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও তিনজনকে আসামি করা হয়েছে।

ডিবি পুলিশ সূত্র জানায়, শেরপুরে অবৈধ অস্ত্র, চোরাচালান বিরোধীসহ বিশেষ অভিযান পরিচালনা করছিল ডিবি পুলিশের একটি টিম। ওই সময় তারা জানতে পারে ওই উপজেলার টাউন বারোয়ারী তিন রাস্তার মোড়ে কয়েকজন কষ্টিপাথর হেফাজতে নিয়ে অবস্থান করছেন।

এমন খবরে সেখানে অভিযান চালিয়ে তিনজনকে গ্রেফতার করা হয় এবং এক কষ্টিপাথরের থাকা তিনটি বিষ্ণুমূর্তি উদ্ধার করা হয়। তাদের কাছে থাকা চটের বস্তার ভিতরে কষ্টিপাথরটি ছিল। এ সময় ডিবি পুলিশের উপস্থিতি টের পেয়ে আরও তিনজন কৌশলে পালিয়ে যান।

সংশ্লিষ্ট সূত্র আরও জানায়, কষ্টিপাথরসহ গ্রেফতার হওয়া তিনজনই চোরাকারবারি। এছাড়াও ঘটনাস্থল থেকে পালিয়ে যাওয়া তিনজনও চোরাকারবারি। কষ্টিপাথরের মূর্তিটি ভারতে পাচার করার চেষ্টা করা হচ্ছিল। উদ্ধার করা কষ্টিপাথরের ওজন ৯৯ কেজি, দৈর্ঘ্য ৪৭ ইঞ্চি এবং প্রস্থ ২১ ইঞ্চি।

জেলা ডিবি পুলিশের ইনচার্জ সাইহান ওলিউল্লাহ জানান, বিশেষ অভিযান পরিচালনা করার সময় কষ্টিপাথরের মূর্তিসহ তিনজনকে গ্রেফতার করা হয়েছে। পলাতকদের ধরতে অভিযান চলছে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com