রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
শেয়ারবাজারে সপ্তাহজুড়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে ইসলামী ব্যাংক ঢাকার খাল দিয়ে ব্লু নেটওয়ার্ক তৈরির পরিকল্পনা করছে সরকার জাতিসংঘে প্রধান উপদেষ্টার বক্তব্য রাষ্ট্রকে অনন্য উচ্চতা দিয়েছে: আ স ম রব স্বৈরাচারের সহযোগী দলগুলোকে ১০ বছর রাজনীতি নিষিদ্ধ করা উচিৎ জনগণের আস্থা ফেরানোর চেষ্টা করছি: ডিএমপি কমিশনার ইউক্রেনে মেডিকেল সেন্টারে রাশিয়ার হামলা, নিহত ৬ পাবনায় পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু হিজবুল্লাহ প্রধান নাসরাল্লাহকে হত্যার দাবি ইসরায়েলের রিমান্ড শেষে কারাগারে সাবেক রেলমন্ত্রী সুজন দ্বিতীয় দিন একটি বলও মাঠে গড়ালো না প্রশাসনে আ. লীগের দোসরদের রেখে রাষ্ট্র সংস্কার সম্ভব নয় : রিজভী ঢাকায় একদিনে ট্রাফিক আইনে ৬৩৩ মামলা, জরিমানা ২৩ লাখ বেপরোয়া গাড়ি চালিয়ে বাংলাদেশে ঢুকে পড়া দুই ভারতীয় আটক পুলিশে ৩৬০০ কনস্টেবল নিয়োগ, আবেদন শুরু ১ অক্টোবর বিদেশি বিনিয়োগ টানতে উন্নত ব্যবসায়িক পরিবেশ তৈরির পরামর্শ আত্মসমর্পণ করবেন মাহমুদুর রহমান, যেতে হতে পারে কারাগারে ‘অজনা কারণে’ পেশাগত সনদ পাননি ৩ হাজারেরও বেশি নার্স চাল রপ্তানিতে নিষেধাজ্ঞা তুলে নিলো ভারত দেশের উত্তরাঞ্চলে ভারী বৃষ্টি হতে পারে আজও আমার কথা বলে চাঁদা-সুবিধা আদায়ের চেষ্টা করলে পুলিশে দিন

৬ নাবিকের শরীরের টেম্পারেচার হাই ;মংলা বন্দরে আগত একটি বানিজ্যিক জাহাজের পন্য খালাস বন্ধ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২৭ এপ্রিল, ২০২০
  • ৯৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,(মংলা)প্রতিনিধিঃ মংলা বন্দরে আগত একটি বানিজ্যিক জাহাজের পন্য খালাস বন্ধ করে দিয়েছে বন্দর স্বাস্থ্য বিভাগ। ওই জাহাজে ক্যাপ্টেনসহ ৬ নাবিকের শরীরের টেম্পারেচার হাই থাকায় এই ব্যবস্থা গ্রহন করা হলো । এরা সবাই চীনা নাগরিক। সোমবার দুপুরে এমভি ট্যাং হ্যাং জিয়ান হাই নামক জাহাজটি কয়লা নিয়ে খালাসের জন্য মংলা বন্দর চ্যানেলে প্রবেশ করে।

স্বাস্থ্য অধিদপ্তরের পোর্ট হেলথ বিভাগের প্রধান ডাক্তার সুফিয়া বেগম জানান, নিয়মিত শারীরিক পরিক্ষার সময় ওই জাহাজটির ৬ নাবিকের শরীরের তাপমাত্রা বেশি পাওয়া যায়। এ কারনে তাদের জাহাজে কোয়ারেইন্টিনে থাকতে নির্দেশ দেয়া হয়েছে। আপাতত বন্ধ রাখা হয়ে পন্য খালাসের কাজ। মঙ্গলবার( ২৮ এপ্রিল) পুনরায় পরীক্ষার পর নাবিকদের শরীরে তাপ মাত্রা বেশি পাওয়া গেলে তাদের নমুনা সংগ্রহ করে পরিক্ষার জন্য খুলনা মেডিকেলে পাঠানো হবে। তিনি বলেন,চিকিৎসকদের রিপোর্ট না পাওয়া পর্যন্ত জাহাজটিকে পণ্য খালাসের অনুমতি দেওয়া যাচ্ছে না।

আমদানীকারক মেসার্স শাহারা এন্টাপ্রাইজের কয়লা নিয়ে আসে এমভি ট্যাং হ্যাং জিয়ান হাই ।বন্দরের চ্যানেল হাড়বাড়িয়া এলাকায় অবস্থানরত জাহাজটিতে সোমবার দুপুরে পন্য খালাসের জন্য শ্রমিক পাঠায় শ্রমিক ঠিকাদারি প্রতিষ্ঠান মেসাস্য গ্রীন এন্টারপ্রাইজ ।এসময় ওই জাহাজের ৬ নাবিকের শরীরের টেম্পারেচার হাই থাকায় শ্রমিকরা পন্য খালাস না করেই ফিরে আসে ।

জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট মের্সাস সুলতান শিপিং-এর ব্যবস্থাপক মাহমুদুল হক রাজু জানান, ২৪ হাজার মে. টন কয়লা নিয়ে ইন্দোনেশিয়া থেকে আসা ‘মের্সাস চ্যাং হ্যাং জিং হাই’ জাহাজটি রোববার দুপুর সোয়া ৩টায় বন্দরে আসে। বন্দরের হাড়বাড়িয়ার ৭ নম্বর মুরিং বয়ায় বাধা হয়। এরপরই স্বাস্থ্য বিভাগের চিকিৎসকের পরীক্ষায় তাদের শরীরে জ্বরের মাত্রা বেশি পাওয়ায় করোনা সন্দেহে তাদের আইসোলেশনে রাখা হয়।

তাই জাহাজটিতে শ্রমিক গ্যাং বুকিং দিতে নিষেধ করা হয়েছে এবং স্বাস্থ্য বিভাগের চিকিৎসকের রিপোর্ট পাওয়ার পরই জাহাজে পণ্য খালাসের সিদ্ধান্ত হবে। জাহাজটিতে মোট ২০ জন নাবিক রয়েছেন।

বাংলা৭১নিউজ/এফএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com