শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:১০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বনানীর সুইটড্রিম হোটেলে মদ, অভিযানে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর খাগড়াছড়িতে দুই পক্ষের সংঘর্ষ, দোকানপাটে অগ্নিসংযোগ সুনামগঞ্জে সাবেক পরিকল্পনামন্ত্রী গ্রেফতার প্রধান উপদেষ্টার সহকারী প্রেস সচিব হলেন দুই সাংবাদিক শেখ হাসিনার বিরুদ্ধে আরও ৬ হত্যা মামলা ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় ৬ শিক্ষার্থী আটক সম্পদের হিসাব দিতে হবে উপদেষ্টাদের, নীতিমালা অনুমোদন অন্তর্বর্তী সরকার অধ্যাদেশের খসড়ার চূড়ান্ত অনুমোদন যেসব দেশে অর্থপাচার হচ্ছে তাদের দায়ও কম নয়: টিআইবি হেলিকপ্টারে চট্টগ্রাম নেওয়া হলো সাবেক এমপি ফজলে করিমকে পদ্মায় ভেঙে পড়লো জাতীয় গ্রিডের বিদ্যুতের টাওয়ার শেখ হাসিনার কোনো ক্ষমা নেই: ফখরুল ‘নতুন কোনো ইটাভাটার অনুমতি নয়, ৩৪৯১টি অবৈধ ইটভাটা বন্ধ করা হবে’ সময় থাকতে শেখ হাসিনাকে ফেরত পাঠান, ভারতের উদ্দেশে দুদু ইউক্রেনে যাচ্ছে ভারতের অস্ত্র: রিপোর্ট ঢাবিতে চোর সন্দেহে হত্যা : তিন অভিযুক্ত গ্রেফতার ভৈরবে স্বামী হত্যার দায়ে স্ত্রী ও তার প্রেমিকের মত্যুদণ্ড ইসলামী ব্যাংকের সঙ্গে ফরেন রেমিট্যান্স হাউসের মতবিনিময় কেন্দ্রীয় ব্যাংকের অনাপত্তিপত্র পেলো ইসলামী ব্যাংক নেতানিয়াহুসহ শীর্ষ কর্মকর্তাদের হত্যার পরিকল্পনা গ্রেফতার ১ জন

৫৫ বছর পর ঘরের মাঠে অঘটনের শিকার লিভারপুল

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৪
  • ১৩ বার পড়া হয়েছে

ইংলিশ প্রিমিয়ার লিগে চলতি মৌসুমে শুরুটা ভালো হয়েছে লিভারপুলের। তবে টানা তিন জয়ের ধারাবাহিকতা ধরে রাখতে পারলো না আর্না স্লটের দল। চতুর্থ ম্যাচে এসে নটিংহ্যাম ফরেস্টের বিপক্ষে ১-০ গোলে হারতে হয়েছে অ্যানফিল্ডের দলটিকে। এই হারে ফিরে এলো ৫৫ বছর আগের স্মৃতি। সবশেষ ১৯৬৯ সালে ঘরের মাঠে নটিংহ্যামের বিপক্ষে হেরেছিল লিভারপুল। 

এই ম্যাচে নটিংহ্যামের জয়ের নায়ক ক‍্যালাম হাডসন-ওডোই। দ্বিতীয়ার্ধে প্রতি আক্রমণ থেকে দুর্দান্ত ফিনিশিংয়ে জাল খুঁজে নেন তিনি। বল দখলের লড়াইয়ে অবশ্য এগিয়ে ছিল লিভারপুল। গোলের জন্য তারা শটও নিয়েছিল বেশি। ৭০ শতাংশ সময় বল রেখে ১৪ শট নিয়ে পাঁচটি লক্ষ‍্যে রাখে। নটিংহ‍্যাম পাঁচ শটের তিনটি রাখে লক্ষ‍্যে রেখে একটি জালে জড়ায়।

ঘরের মাঠে আক্রমণাত্মক শুরু করে লিভারপুল। সপ্তদশ মিনিটে প্রথম আক্রমণ শাণায় তারা। তবে লুইস দিয়াজের শট পোস্টে লেগে ফিরে আসে। ২৫তম মিনিটে গোলরক্ষকের হাতে বল তুলে দেন ডিয়েগো জোটা। এর চার মিনিট বাদে হেডে মিস করেন ভার্জিল ফন ডাইক।

একের পর এক আক্রমণে নটিংহ্যামের রক্ষণবে ভীতি ছড়ানো লিভারপুল প্রথমার্ধে গোল আদায় করে নিতে পারেনি। সেই অর্ত্থে নটিংহ্যাম বলতে গেলে কোনো সুযোগই পায়নি।

দ্বিতীয়ার্ধের শুরুতেই সুযোগ পান সালাহ। তবে এবারও মিস। নটিংহ্যাম মোক্ষম সুযোগটি পায় ম্যাচের ৭২তম মিনিটে। প্রতি আক্রমণে অ‍্যান্থনি এলাঙ্গার চমৎকার পাস পেয়ে লিভারপুলের এক ডিফেন্ডারের চ‍্যালেঞ্জ এড়িয়ে বাঁকানো শটে জাল খুঁজে নেন হাডসন-ওডোই। পোস্টে ঘেষে যাওয়া শট ঠেকানোর কোনো সুযোগই ছিল না আলিসনের।

বাকি সময়ে গোলের তেমন কোনো সুযোগ তৈরি করতে পারেনি লিভারপুল। ফলে মৌসুমের প্রথম হার নিয়েই মাঠ ছাড়তে হয় তাদেরকে। এই হারে ৪ ম‍্যাচে তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে তারা। ৪ ম‍্যাচে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি। ৮ পয়েন্ট নিয়ে চারে উঠে এসেছে নটিংহ‍্যাম।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com