শনিবার, ০৬ জুলাই ২০২৪, ০৬:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বাংলাদেশ এখন ‘হাবিবি’র দেশে পরিণত হয়েছে : আব্দুল মোমেন ইসরায়েলি হামলায় গাজায় একদিনে পাঁচ সাংবাদিক নিহত নারায়ণগঞ্জে বেনজীরের বাগানবাড়ি জব্দ কোটা বাতিলের দাবিতে ফের শাহবাগ অবরোধ কোটা আন্দোলন : চট্টগ্রামে পুলিশের বাধা ভেঙে সড়ক অবরোধ কোটাবিরোধী আন্দোলনের কারণে অচল পুরান ঢাকা ‘শরবত বুইলি আমাদের বিষ খাওয়ায় মা, বুইনডা মোইরি গিছে’ আগস্টে ঢাকার চার খালের সীমানা নির্ধারণ করে দখলমুক্ত অভিযান ৬ পার্কে প্রবেশে বাড়তি ফি প্রত্যাহারের দাবি রথযাত্রা উপলক্ষ্যে যে ট্রাফিক নির্দেশনা দিলো ডিএমপি তিস্তা মহাপরিকল্পনা ভারত ও চীনের টানাটানিতে বাংলাদেশের ভোগান্তি গুলিস্তানে ১৭০টি মোবাইলসহ পাঁচ চোরাকারবারি গ্রেপ্তার রপ্তানিতে প্রণোদনা কমানোর সিদ্ধান্ত প্রত্যাহার চায় বিটিএমএ থেমে থাকা ট্রাকে ধাক্কা, প্রাণ গেলো দুই হেলপারের শিক্ষার্থীদের মানবিক গুণাবলি অর্জন করতে হবে: খাদ্যমন্ত্রী ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে শিক্ষার্থীদের আন্দোলন, ২০ কিলোমিটার যানজট ঘুরতে গিয়ে নৌকা ডুবে দুই বন্ধু নিহত বিএনপির মুখে গণতন্ত্রের কথা মানায় না: দীপু মনি শেখ মুজিবের স্কুলে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বন্যাক্রান্ত ১৫ জেলা, ক্ষতিগ্রস্ত ২০ লাখ মানুষ

৫৩ কোটি আত্মসাতের অভিযোগে প্রগতির পরিচালক গ্রেপ্তার

সাতক্ষীরা প্রতিনিধি:
  • আপলোড সময় শনিবার, ২৯ জুন, ২০২৪
  • ১২ বার পড়া হয়েছে

বাড়তি লাভের প্রলোভন দেখিয়ে মানুষের কাছ থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে এনজিও প্রগতির পরিচালক প্রণনাথ দাশ গ্রেপ্তার হয়েছেন। ভারতে পালিয়ে গিয়ে সেখানে কারাভোগের পর দেশে ফিরলে আজ শনিবার (২৯ জুন) সকালে জেলাশহরের নিজ বাড়ি থেকে পুলিশ তাকে গ্রেপ্তার করে। 

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহিদুল ইসলাম গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, ৫৩ কোটি টাকা আত্মসাতের অভিযোগে প্রাণনাথ দাশের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

অভিযোগ আছে, অধিক লাভের প্রলোভন দেখিয়ে সাতক্ষীরা ও তার আশপাশের জেলার মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নেয় জেলাশহরের কামালনগর এলাকার প্রাণনাথ দাশ। শহরের পুরাতন সাতক্ষীরা কেন্দ্রীয় মন্দিরের পাশে তার আলিশান বাড়ি রয়েছে। 

গত বছরের শেষ দিকে এসে গ্রাহকদের আমানতের টাকা ও লভ্যাংশ ফেরত দিতে প্রাণনাথ দাশ গড়িমোশি শুরু করেন এবং তিনি আত্মগোপনে চলে যান। কোনো উপায় না পেয়ে আমানতকারীদের কেউ কেউ জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ বিভিন্ন দপ্তরে আবেদন করেও প্রতিকার পাননি। একপর্যায়ে গত বছরের ১৯ ডিসেম্বর শত শত গ্রাহক প্রগতি কার্যালয়ে এসে সেটি ফাঁকা দেখতে পান। প্রাণনাথের বাড়িও তালাবদ্ধ অবস্থায় দেখেন। গ্রহকরা তাদের টাকা ফেরত পাওয়ার দাবিতে বিক্ষোভ করেন।

সদর থানার ওসি মহিদুল ইসলাম জানান, গত ১৯ মার্চ ভারতের উত্তর ২৪ পরগনা জেলার গোবরডাঙ্গা এলাকায় তিনি ওই দেশের পুলিশের হাতে গ্রেপ্তার হন। এরপর সেখানে কয়েক মাস কারাভোগের পর দেশে ফেরেন। 

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com