রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
শেয়ারবাজারে সপ্তাহজুড়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে ইসলামী ব্যাংক ঢাকার খাল দিয়ে ব্লু নেটওয়ার্ক তৈরির পরিকল্পনা করছে সরকার জাতিসংঘে প্রধান উপদেষ্টার বক্তব্য রাষ্ট্রকে অনন্য উচ্চতা দিয়েছে: আ স ম রব স্বৈরাচারের সহযোগী দলগুলোকে ১০ বছর রাজনীতি নিষিদ্ধ করা উচিৎ জনগণের আস্থা ফেরানোর চেষ্টা করছি: ডিএমপি কমিশনার ইউক্রেনে মেডিকেল সেন্টারে রাশিয়ার হামলা, নিহত ৬ পাবনায় পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু হিজবুল্লাহ প্রধান নাসরাল্লাহকে হত্যার দাবি ইসরায়েলের রিমান্ড শেষে কারাগারে সাবেক রেলমন্ত্রী সুজন দ্বিতীয় দিন একটি বলও মাঠে গড়ালো না প্রশাসনে আ. লীগের দোসরদের রেখে রাষ্ট্র সংস্কার সম্ভব নয় : রিজভী ঢাকায় একদিনে ট্রাফিক আইনে ৬৩৩ মামলা, জরিমানা ২৩ লাখ বেপরোয়া গাড়ি চালিয়ে বাংলাদেশে ঢুকে পড়া দুই ভারতীয় আটক পুলিশে ৩৬০০ কনস্টেবল নিয়োগ, আবেদন শুরু ১ অক্টোবর বিদেশি বিনিয়োগ টানতে উন্নত ব্যবসায়িক পরিবেশ তৈরির পরামর্শ আত্মসমর্পণ করবেন মাহমুদুর রহমান, যেতে হতে পারে কারাগারে ‘অজনা কারণে’ পেশাগত সনদ পাননি ৩ হাজারেরও বেশি নার্স চাল রপ্তানিতে নিষেধাজ্ঞা তুলে নিলো ভারত দেশের উত্তরাঞ্চলে ভারী বৃষ্টি হতে পারে আজও আমার কথা বলে চাঁদা-সুবিধা আদায়ের চেষ্টা করলে পুলিশে দিন

হাসপাতালের আইসোলেশন থেকে পালালেন ৬ জন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১৪ এপ্রিল, ২০২০
  • ৫০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,(খুলনা)প্রতিনিধি: খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ড থেকে গত পাঁচদিনে ছয়জন রোগী পালিয়েছে। করোনা সন্দেহভাজন এসব রোগী পালিয়ে যাওয়ায় সংক্রমণ ছড়ানোর আশঙ্কা তৈরি হয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে ৭ এপ্রিল থেকে রোগী ভর্তি শুরু হয়। জ্বর, সর্দি-কাশি নিয়ে যেসব রোগী আসছেন; তাদের মধ্যে করোনা সন্দেহভাজনদের আইসিইউ ভবনের নিচতলার ফ্লু কর্নারে আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়। গত সাতদিনে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি হয়ে ছয়জন পালিয়ে গেছেন।

হাসপাতাল সূত্র জানায়, নড়াইলের লোহাগড়া উপজেলার এক নারী (২৫) অসুস্থ অবস্থায় ৯ এপ্রিল আইসোলেশন ওয়ার্ডে ভর্তি হয়ে ১০ এপ্রিল কাউকে কিছু না বলে চলে যান। পরের দিন একই ওয়ার্ড থেকে দুই মাস বয়সী শিশুকে নিয়ে চলে যায় তার পরিবার। একই দিন দৌলতপুরের মধ্যডাঙ্গা এলাকার আরেক নারী (৫৮) পালিয়ে যান। পরের দিন দিঘলিয়ার আরেক নারী (৪০) পালিয়ে যান।

রোববার হাসপাতাল থেকে পালিয়ে যান বাগেরহাটের এক নারী (৩৮)। সোমবার সোনাডাঙ্গা এলাকার এক ব্যক্তি (৪০) পালিয়ে যান। পাশাপাশি আরও দুজন স্বেচ্ছায় হাসপাতাল থেকে চলে যান।

খোঁজ নিয়ে জানা যায়, এসব ব্যক্তি করোনা সন্দেহভাজন বলে করোনা ওয়ার্ডে ভর্তি হয়েছিলেন। কিন্তু হাসপাতালের অব্যবস্থাপনা আর চিকিৎসা না পাওয়ার অজুহাতে পালিয়ে গেছেন তারা। বর্তমানে তারা কোথায় আছেন, কিভাবে আছেন জানে না হাসপাতাল কর্তৃপক্ষ। এদের মধ্যে একজনের যদি করোনা পজেটিভ হয় তাহলে সংক্রমণ ছড়াবে কতজনের মধ্যে, তা নিয়ে আতঙ্কিত সবাই।

হাসপাতাল সূত্র জানায়, হাসপাতালের রেগুলার ও আউটসোর্সিংয়ের শতাধিক কর্মচারী থাকলেও ফ্লু কর্নারে সিকিউরিটির দায়িত্ব কাউকে দেয়া হয়নি। ফলে যেসব রোগী বর্তমানে সেখানে ভর্তি আছেন তাদের আত্মীয়-স্বজনরা ভেতরে অবাধে যাতায়াত করছেন। এতে চরম অব্যবস্থাপনা চলছে।

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক ফিজিশিয়ান ও করোনা ওয়ার্ডের মুখপাত্র ডা. শৈলেন্দ্রণাথ বিশ্বাস বলেন, রোগী পালিয়ে যাওয়ার বিষয়টি আমি জানি না। পরিচালকের সঙ্গে কথা বলে দেখতে পারেন।

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মুন্সী রেজা সেকেন্দার বলেন, রোগী পালিয়ে গেছে এমন খবর পাইনি। রোগী পালানোর এমন অভিযোগ এলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

বাংলা৭১নিউজ/এমকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com