বুধবার, ২৬ জুন ২০২৪, ০৫:০৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ইসলামী ব্যাংকের ৪১তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত নতুন ঠিকানায় পূবালী ব্যাংকের ঢাকা স্টেডিয়াম শাখা মেডিক্যাল কলেজে পড়াশোনার মান বাড়াতে হবে: স্বাস্থ্যমন্ত্রী ইকো-ট্যুরিজম সম্প্রসারণে একযোগে কাজ করবে বাংলাদেশ ও মালদ্বীপ সালিশদারকে হত্যার ঘটনায় ৬ জনের মৃত্যুদণ্ড, ১০ জনের যাবজ্জীবন গঙ্গা-তিস্তা নিয়ে ভারত সরকারকে প্রশ্ন করার পরামর্শ মন্ত্রীর পুলিশ কর্মকর্তাদের সম্পদের তদন্ত চলছে: আইজিপি পাকিস্তানে শিশুসহ একই পরিবারের ৯ জনকে গুলি করে হত্যা শনিবার ঢাকায় সমাবেশ, ৩ দিনের কর্মসূচি দিল বিএনপি বুড়িগঙ্গায় তেলবাহী ট্রলারে বিস্ফোরণ, কেঁপে উঠল পুরো এলাকা দুই আসামিকে ধরতে খাগড়াছড়িতে হেলিকপ্টার দিয়ে সাঁড়াশি অভিযান টানা বৃষ্টিতে রাজধানীতে জলাবদ্ধতা, পথে পথে নানা দুর্ভোগ ঈদের আনন্দ বাড়িয়েছে বিকাশ অ্যাকাউন্টে পাঠানো রেমিটেন্স ঈদুল আজহায় ৩০৯টি সড়ক দুর্ঘটনায় ৪৫৮ জন নিহত বোতলজাত পানির দাম কেন বাড়লো, খবর নিয়ে ব্যবস্থা: বাণিজ্য প্রতিমন্ত্রী দেশের সার্বভৌমত্ব রক্ষায় সবাইকে প্রস্তুত থাকার আহ্বান দুদকের কাজে সরকার হস্তক্ষেপ করবে না: কাদের ধনকুবেরের পুত্রের বিয়ে: ২ লাখ টাকার মিনি ড্রেসে নজর কাড়লেন কিয়ারা পাসপোর্ট কর্মকর্তাদের জিজ্ঞাসাবাদে বেরিয়ে এলো চাঞ্চল্যকর তথ্য সকাল থেকে ঢাকায় ঝুম বৃষ্টি

হাফিজের বোলিং অ্যাকশন বৈধ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১ ডিসেম্বর, ২০১৬
  • ৯৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা : বোলিং অ্যাকশনের শুদ্ধতার সনদ পেলেন পাকিস্তানের অফ স্পিন অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ।

বুধবার আইসিসি জানায়, ব্রিসেবেনের পরীক্ষায় বৈধ প্রমাণিত হয়েছে হাফিজের বোলিং অ্যাকশন।

গত বছরের জুনে শ্রীলঙ্কার বিপক্ষে গল টেস্টে প্রশ্নবিদ্ধ হয় হাফিজের বোলিং অ্যাকশন। ২৪ মাসের মধ্যে দুবার তার বোলিং অ্যাকশন অবৈধ প্রমাণিত হওয়ায় জুলাইয়ে তাকে ১২ মাসের জন্য আন্তর্জাতিক ক্রিকেটে বোলিং থেকে নিষিদ্ধ করে আইসিসি।

এই বছর পাকিস্তানের ইংল্যান্ড সফরের সময় তার বোলিং অ্যাকশন পরীক্ষার কথা থাকলেও চোটের কারণে সেটি বিলম্বিত হয়। পরে পুনর্বাসন প্রক্রিয়া শেষে গত ১৭ নভেম্বর ব্রিসবেনের ন্যাশনাল ক্রিকেট সেন্টারে আইসিসির পরীক্ষাগারে বোলিং অ্যাকশনের পরীক্ষা দেন তিনি। তার আগে অবশ্য লাহোরেও পরীক্ষা দিয়েছিলেন। যেখানে দেখা যায়, তার কনুই ১৫ ডিগ্রির নির্ধারিত সীমার মধ্যেই থাকে। আইসিসির পরীক্ষাতেও তার অ্যাকশন বৈধ প্রমাণিত হয়।

এর আগে ২০১৪ সালের নভেম্বরে প্রথমবার বোলিংয়ে নিষেধাজ্ঞা পেয়েছিলেন হাফিজ। পরীক্ষা দিয়ে পরের বছরের এপ্রিলে বোলিংয়ের ছাড়পত্র পান। কিন্তু জুলাইয়ে দ্বিতীয়বারের মতো বোলিংয়ে নিষেধাজ্ঞায় পড়েন তিনি। আইসিসির নিয়ম অনুযায়ী, কোনো বোলারের বোলিং অ্যাকশন ২৪ মাসের মধ্যে দুবার প্রশ্নবিদ্ধ হলে তিনি ১২ মাসের জন্য নিষিদ্ধ হবেন।

ইংল্যান্ড সফরে তৃতীয় টেস্টের পর দল থেকে বাদ পড়েছিলেন হাফিজ। এরপর ওয়েস্ট ইন্ডিজ ও নিউজিল্যান্ড সিরিজে দলে জায়গা হয়নি তার। জায়গা হয়নি অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজের দলেও। জানুয়ারিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে সীমিত ওভারের সিরিজের জন্য অপেক্ষায় থাকতে হবে তাকে।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com