বুধবার, ০৩ জুলাই ২০২৪, ০৪:১৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ওষুধের গুণগতমান নিশ্চিত করে জনগণের স্বাস্থ্য সুরক্ষা করতে হবে : স্বাস্থ্যমন্ত্রী যখন ডিফেন্স করা দরকার ছিল তখন ওরা মারতে গেছে, কী আর বলবো ‘প্রত্যয় স্কিমের নামে শিক্ষকদের অনাহারের দিকে ঠেলে দিচ্ছে সরকার’ চট্টগ্রামে হত্যা মামলায় ৪ জনের ফাঁসির আদেশ ২৪৬ কোটি টাকায় ৪০ টন ডিএপি সার কিনবে সরকার ডিএমপিতে আট কর্মকর্তাকে পদায়ন টাঙ্গাইলে দাঁড়ি‌য়ে থাকা ট্রাকে বাসের ধাক্কা, সুপারভাইজারসহ নিহত ২ ‘আপত্তিকর’ খবর প্রকাশ, তীব্র প্রতিবাদ তাসকিনের সমুদ্র সম্পদের সঠিক ব্যবহারে গুরুত্ব দিলেন স্পিকার সুনীল অর্থনীতি বাস্তবায়নে এডিবির সহায়তা চেয়েছেন প্রধানমন্ত্রী মৌলভীবাজারে নদ-নদীর পানি বাড়ছে, ঝুঁকিতে বাঁধের ১১ স্থান ‘জি-ব্রেইন’ উদ্বোধন, এআই আইনের খসড়া সেপ্টেম্বরে চা ওয়ালা তিনবার প্রধানমন্ত্রী হওয়ায় ছটফট করছে কংগ্রেস : মোদি দুপুরের মধ্যে যে ১৭ অঞ্চলে ঝড় হতে পারে অবৈধ সম্পদ : স্ত্রীসহ রাজউক পরিচালকের বিরুদ্ধে মামলা সৌদি থেকে দেশে ফিরেছেন ৪৩ হাজার ৮৩ হাজি কলম্বিয়ার সঙ্গে ড্র করে কোপার কোয়ার্টারে ব্রাজিল ড. ইউনূসের মামলা দ্রুত নিষ্পত্তির নির্দেশ হাইকোর্টের শিক্ষক নেতাদের সঙ্গে বৈঠকে বসবেন ওবায়দুল কাদের শাহজালালে প্রায় সাড়ে ৪ কেজির ৩৮টি স্বর্ণের বার উদ্ধার

হানিফ পরিবহনের মালিকের স্ত্রীর বিরুদ্ধেও অবৈধ সম্পদের মামলা

বাংলা৭১নিউজ, ঢাকা:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০২৩
  • ২৫ বার পড়া হয়েছে

২১শে আগস্ট গ্রেনেড হামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি হানিফ পরিবহনের মালিক হানিফ মিয়ার স্ত্রী ইভা হানিফের বিরুদ্ধে সাড়ে ৪ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রাজধানীর দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে সংস্থাটির প্রধান কার্যালয়ের উপ-পরিচালক সুমিত্রা সেন বাদী হয়ে মামলাটি দায়ের করেন। বৃহস্পতিবার (১৯ অক্টোবর) দুদকের ঊর্ধ্বতন একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, হানিফ এন্টারপ্রাইজের মালিক মো. হানিফ মিয়ার স্ত্রী ইভা হানিফের ২০২১ সালের ৩১ জানুয়ারি দুদকে দাখিলকৃত সম্পদ বিবরণীতে ৫ কোটি ৪ লাখ ২৯ হাজার ৬৯১ টাকার সম্পদের মধ্যে ১ কোটি ৬৯ লাখ ৭ হাজার ৮৬০ টাকার সম্পদের তথ্য গোপন করার প্রমাণ পাওয়া গেছে। এ ছাড়া অনুসন্ধানে ২ কোটি ৯৪ লাখ ৭৭ হাজার ৪৫৪ টাকার জ্ঞাত আয়ের সাথে অসঙ্গতিপূর্ণ সম্পদ অর্জনের প্রমাণ পাওয়া গেছে।

সূত্র আরও জানায়, হানিফ মিয়ার স্ত্রী ইভা ২০০১-০২ করবর্ষে আয়কর নথি খোলেন। তিনি ২০২০-২০২১ করবর্ষ পর্যন্ত মোট আয় প্রদর্শন করেছেন ৩ কোটি ৩০ লাখ ৮ হাজার ১৭৭ টাকা। এর মধ্যে ২০১৭-২০১৮ ও ২০২০-২০২১ করবর্ষে ১৯ (এএএএএ) ধারায় ১ কোটি ২১ লাখ ৬০ হাজার ৫৬০ টাকা বৈধ করার অপচেষ্টা করেছেন। সব মিলিয়ে তার নামে মোট ২ কোটি ৯৪ লাখ ৭৭ হাজার ৪৫৪ টাকার সম্পদ জ্ঞাত আয়ের সাথে অসঙ্গতিপূর্ণ হিসাবে তথ্য পাওয়া যায়। তিনি দুদক আইন, ২০০৪ এর ২৬ (২) এবং ২৭(১) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন।

এর আগে ২০২১ সালের ৪ এপ্রিল সম্পদের হিসাব জমা না দিয়ে দুদকের মামলার আসামি হয়েছিলেন হানিফ পরিবহনের মালিক হানিফ মিয়া। দুদকের সমন্বিত জেলা কার্যালয়-১ এ সংস্থাটির উপপরিচালক আবু বকর সিদ্দিক বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

২১শে আগস্ট গ্রেনেড হামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি হানিফ দীর্ঘদিন ধরেই পলাতক আছেন। দুদকের অনুসন্ধানে পৌনে ২ কোটি টাকার অবৈধ সম্পদের প্রমাণ পাওয়া গিয়েছিল তার বিরুদ্ধে। যে কারণে সম্পদের হিসাব চেয়ে নোটিশ দেওয়ার পরও তা জমা না দিলে মামলা করার সিদ্ধান্ত নেয় কমিশন।

ওই মামলার এজাহারে বলা হয়, হানিফ মিয়ার বিরুদ্ধে জ্ঞাত আয়ের উৎস বহির্ভূত ১ কোটি ৭৫ লাখ টাকার সম্পদ অর্জনের অভিযোগ প্রমাণিত হওয়ায় দুদক আইন ২০০৪ এর ২৬ (১) ধারার বিধান অনুসারে তার প্রতি সম্পদ বিবরণী দাখিলের নোটিশ জারি করা হয়। কিন্তু নোটিশ অমান্য করে সম্পদ বিবরণী দাখিল না করায় তার বিরুদ্ধে দুদক আইন ২০০৪ এর ২৬ (২) ধারায় মামলাটি দায়ের করা হলো।

বাংলা৭১নিউজ/এসএইচবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com