সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ০৪:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সেপ্টেম্বরে সড়কে ঝরেছে ৪২৬ প্রাণ, ৪২ শতাংশই মোটরসাইকেলে দুর্নীতি কিছুটা কমেছে, চাঁদাবাজি তেমন একটা কমেনি হাইকোর্টে আপিল শুনানির উদ্যোগ নেওয়া হচ্ছে: অ্যাটর্নি জেনারেল নেত্রকোণায় ভেঙে গেছে বেড়িবাঁধ, ৪টি ইউনিয়নে কংসের পানি চিকিৎসাশাস্ত্রে নোবেল পেলেন যুক্তরাষ্ট্রের ২ বিজ্ঞানী দুর্গাপূজায় স্কুল-কলেজ টানা ১১ দিন ছুটি ৮ দিনের রিমান্ডে সাবেক এমপি শিউলি আজাদ উন্নয়নে অবদানের স্বীকৃতি চায় এনজিওগুলো: দেবপ্রিয় চার্জ দ্য অ্যাফেয়ার্স আসিফ রহমানের সঙ্গে গোলাম পরওয়ারের সাক্ষাৎ প্রধান উপদেষ্টার সভাপতিত্বে একনেক সভা অনুষ্ঠিত ম্যাক্রোঁর অস্ত্র সরবরাহ বন্ধের আহ্বানে চটেছেন নেতানিয়াহু কোটা উঠিয়ে লটারির মাধ্যমে রাজউকের প্লট বরাদ্দের প্রস্তাব গণপূর্ত উপদেষ্টার সাবেক মন্ত্রী সাবের হোসেনকে ১০ দিনের রিমান্ডে চায় পুলিশ চৌধুরী নাফিজ সরাফতের দেশত্যাগে নিষেধাজ্ঞা আমি কোনো দুর্নীতি করিনি : মাদকের ডিজি শুধু মেগা প্রজেক্ট নয়, সবুজায়ন বাড়াতে হবে : পরিবেশ উপদেষ্টা বিশ্বের প্রভাবশালী মুসলিমের তালিকায় ড. মুহাম্মদ ইউনূস সাইফুজ্জামান চৌধুরী ও তার স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা শেরপুরে কমছে নদ-নদীর পানি, বন্যা পরিস্থিতির উন্নতি কর্মচারী হত্যায় হাজী সেলিমসহ ৩ জনকে গ্রেফতার দেখানো হলো

হজ ও ওমরা বর্জনের ফতোয়া জারি!

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১৮ মে, ২০১৯
  • ৭০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: হজ ও ওমরা বয়কট করার আহ্বান জানিয়েছেন লিবিয়ার গ্র্যান্ড মুফতি সাদিক আল ঘারিয়ানি। সৌদি আরব কর্তৃক ইয়েমেনের ওপর যুদ্ধের প্রতিবাদে এ আহ্বান জানান তিনি।

লিবিয়ার গ্র্যান্ড মুফতি বলেন, ‘মুসলমানরা হজ ও ওমরার ইবাদত করতে অর্থ খরচ করে সৌদি আরবের পবিত্র নগরী মক্কা ও মদিনায় গমন করেন। সৌদি সরকার ইয়েমেনের ওপর আগ্রাসী আক্রমনে মুসলমানদের এ হজ-ওমরা থেকে প্রাপ্ত অর্থ খরচ করেন।

মুসলমানদের পবিত্র ইবাদত হজ ও ওমরা থেকে প্রাপ্ত অর্থই ইয়েমেনের নিরীহ শিশু-নারী-পুরুষের ওপর আক্রমন ঠেকাতেই দ্বিতীয় বার হজও ওমরা থেকে বিরত থাকার ফতোয়া ঘোষণা করেন তিনি।

সাদিক আল ঘারিয়ানি ইয়েমেনের নিরীহ মুসলমান নারী-শিশুদের কথা চিন্তা করে সৌদি আরবের যুদ্ধনীতির প্রতিবাদে হজ-ওমরা বর্জনের আহ্বান জানান।

যারা ইতিপূর্বে হজ ও ওমরা পালন করেছেন, এ পরিস্থিতিতে তাদের দ্বিতীয় বার হজ ও ওমরা পালন করা উচিত নয়।

গ্র্যান্ড মুফতি প্রকাশ্যে লিবিয়ার টেলিভিশন চ্যানেল ‘ইয়ান লিবিয়া’ (Ean Libya) তে এ ফতোয়া ঘোষণা করেন

বাংলা৭১নিউজ/এম.এস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com