রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০২:১৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
গাজায় মসজিদ-স্কুলে ইসরায়েলি বিমান হামলা, নিহত ২৪ আন্দোলনে আহতদের দেখতে শেখ হাসিনা বার্নে স্বাস্থ্য উপদেষ্টা পাকিস্তানে বন্দুকযুদ্ধে ৬ সেনা ও ৮ বিদ্রোহী নিহত ইংল্যান্ডের বিপক্ষে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ ফুটবল খেলতে গিয়ে বজ্রপাতে দুই বন্ধুর মৃত্যু নেত্রকোণায় ১৫ গ্রাম প্লাবিত, পানিবন্দি ২০ হাজার মানুষ ডেঙ্গুতে আরও ৫ জনের মৃত্যু, আক্রান্ত ৯২৭ বিমানবন্দরে মধ্যপ্রাচ্যগামীদের জন্য হচ্ছে ‘স্পেশাল লাউঞ্জ’ ‘হেলমেট বাহিনীর’ সদস্য মনিরুল অস্ত্রসহ গ্রেফতার সাবেক প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ গ্রেফতার ‘সাধারণ মানুষ যাতে ইলিশ খেতে পারে, সেই চেষ্টা করতে হবে’ শেরপুরে বন্যায় ৪ মৃত্যু, নৌযানের অভাবে উদ্ধার কাজ ব্যাহত নির্ভয়ে পূজামণ্ডপে যাওয়ার আহ্বান সেনাপ্রধানের সারা দেশে দুই লক্ষাধিক আনসার মোতায়েন ইসলামী ব্যাংকের এক্সিকিউটিভ ডেভেলপমেন্ট প্রোগ্রাম অনুষ্ঠিত পলাতকদের তথ্য পেলে কাউকে ছাড় দেওয়া হবে না : স্বরাষ্ট্র উপদেষ্টা রাষ্ট্রপতিকে অপসারণের পর এবার সংবিধান বাতিলের দাবি হাসনাতের সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে মৌলিক সংস্কারের প্রস্তাব করেছে জামায়াত প্রধান উপদেষ্টার সঙ্গে সংলাপে নির্বাচনের রোডম্যাপ চেয়েছে বিএনপি এক সপ্তাহে তেলের দাম বেড়েছে ৯ শতাংশ

সড়ক নিরাপদ করতে দরকার ত্রিমুখী সচেতনতা

বাংলা৭১নিউজ, ঢাকা:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২২ অক্টোবর, ২০২০
  • ৩৭ বার পড়া হয়েছে

নিরাপদ সড়ক তৈরিতে ত্রিপক্ষীয় সচেতনতা দরকার বলে মনে করে বেসরকারি উন্নয়ন সংস্থা পাথওয়ে। 

বৃহস্পতিবার (২২ অক্টোবর) রাজধানীর মিরপুরে নিরাপদ সড়ক দিবস-২০২০ উপলক্ষে সংগঠনটির উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় এ মন্তব্য করেন আলোচকরা।

এসময় উপস্থিত ছিলেন পাথওয়ে’র নির্বাহী পরিচালক মো. শাহিনসহ পাথওয়ে’র নারী কর্মীরা। চালক-যাত্রী-পথচারী সকলকে সচেতন করতে এবং সড়ক দুর্ঘটনা কমিয়ে আনতে সড়ক ব্যবহারের বিভিন্ন নিয়ম কানুন সম্পর্কে বক্তব্য রাখেন পাথওয়ে’র নির্বাহী পরিচালক।

সভায় বলা হয়, সড়কে নিরাপদ চলাচল নিশ্চিতে নিজ নিজ অবস্থান থেকে সচেতন থাকতে হবে পথচারী, চালক আর ট্রাফিক পুলিশকে। পরে, ‘মুজিব বর্ষের শপথ, সড়ক করবো নিরাপদ’ এই প্রতিপাদ্যে দিবসটিকে কেন্দ্র করে একটি শোভাযাত্রার আয়োজন করে সংগঠনটি।

এতে অংশ নেন বিভিন্ন শ্রেণী পেশার কয়েকশ’ নারী। ব্যানার ও ফেস্টুন হাতে রাজধানী মিরপুরের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করেন তারা।

বাংলা৭১নিউজ/এএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com