বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০৪:১৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ইউনূস-ট্রুডো বৈঠক বাংলাদেশ-কানাডা সম্পর্ক বৃদ্ধি নিয়ে আলোচনা জাতিসংঘ মহাসচিবের সংবর্ধনা অনুষ্ঠানে ড. ইউনূসের যোগদান জানুয়ারির শুরুতেই বই পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা আন্দোলনে নিহত ৭০৮ জনের তালিকা প্রকাশ করলো সরকার সোনার দামে নতুন রেকর্ড, ভরি ১৩৫৬৬৪ টাকা ডেঙ্গুতে ৩ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৮০১ সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী মারা গেছেন শ্রমিকদের দাবি মেনে নিলো মালিকপক্ষ, বুধবার থেকে খোলা সব গার্মেন্টস স্বার্থসংশ্লিষ্ট সম্পর্ক এগিয়ে নিতে একমত বাংলাদেশ-ভারত অন্তর্বর্তী সরকারে যুক্তরাষ্ট্রের পূর্ণ সমর্থনের আশ্বাস বাইডেনের দুদকের জালে সাবেক দুই এমপি ইকবাল ও জহির ঢাকায় একদিনে ৭৭৬ মামলা, জরিমানা ৩৫ লাখ টাকা বিনিয়োগ ও প্রযুক্তি স্থানান্তরের আহ্বান শিল্প উপদেষ্টার গ্রামীণফোনের শেয়ারহোল্ডারদের অন্তর্বর্তী লভ্যাংশ প্রেরণ দুই মামলায় খালাস পেলেন জামায়াতের সেক্রেটারিসহ ৪৯ জন আনোয়ারায় হাতির আক্রমণে নারীসহ নিহত ২ ইসলামিক ফাউন্ডেশনে নতুন ডিজি’র যোগদান সচেতন হলে ডেঙ্গু সংক্রমণ হ্রাস পাবে: হাসান আরিফ টাঙ্গাইলে টয়লেটের কুয়ায় মিলল বৃদ্ধের মরদেহ, ছেলে আটক ৮ মাসে ধর্ষণের শিকার ২২৪ কন্যাশিশু

স্বাধীনতা দিবসে কাশিমপুর কারাগারে ইফতার-সেহরিতে বিশেষ খাবার

গাজীপুর প্রতিনিধি:
  • আপলোড সময় মঙ্গলবার, ২৬ মার্চ, ২০২৪
  • ৯ বার পড়া হয়েছে

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগার, কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১, ২ ও মহিলা কেন্দ্রীয় কারাগারে প্রায় ৭ হাজার বন্দির জন্য বিশেষ সেহেরি ও ইফতারের আয়োজন করা হয়েছে। মহিলা কারাগারে বন্দিদের সঙ্গে থাকা শিশুদের জন্য চিত্রাঙ্কন প্রতিযোগিতারও ব্যবস্থা করা হয়েছে।

জানা যায়, কাশিমপুর হাইসিকিউরিটি কারাগারে মোট ২ হাজার ৩ শতাধিক বন্দি রয়েছেন। এর মধ্যে, ফাঁসির আসামি ১ হাজার ৩০ জন। যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত ২৫০ জন।

এ কারাগারের জেল সুপার সুব্রত কুমার বালা বলেন, বন্দিদের জন্য ইফতারে ছোলা, মুড়ি, পেঁয়াজু, জিলাপি, ডিম, খেজুর ও শরবত দেওয়া হবে। সন্ধ্যায়, পোলাও, মাংস, মিষ্টি, সালাদ এবং সেহরিতে সাদা ভাত, রুই, মুড়িঘণ্টা ও ডিম রাখা হয়েছে।

কারাগার-১ এর জেল সুপার শাহজাহান আহমেদ বলেন, এ কারাগারে মোট বন্দি ১ হাজার ৩৬৮ জন। এর মধ্যে, ফাঁসির আসামি ১০৩ জন, যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত ১৬৬ জন।

‘এ কারাগারে বন্দিদের আজ ইফতারে ছোলা, পেঁয়াজু, কলা, খেজুর, মুড়ি ও ডিম দেওয়া হবে। রাতের খাবারের জন্য পোলাও, মাংস, সালাদ, মিষ্টি রাখা হয়েছে। সেহরিতে সাদা ভাত, আলুর দম, মাছ খাওয়ানো হবে।’- যোগ করেন তিনি।

জেল সুপার শাহজাহান আহমেদ কাশিমপুর কেন্দ্রীয় মহিলা করাগারের ভারপ্রাপ্ত জেল সুপারেরও দায়িত্ব রয়েছে। তার তথ্যমতে, মহিলা করাগারে মোট বন্দির সংখ্যা ৫৬২ জন। এর মধ্যে, ফাঁসির আসামি ৩২ জন, যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত ২৭ জন।

এ কারাগারে বন্দিদের সঙ্গে থাকা ৫৪ শিশুর জন্য স্বাধীনতা দিবস উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। নারী কয়েদিদের জন্য ইফতার ও সেহরিতে কারাগারে ১-এর একই মেনু রাখা হয়েছে।

কাশিমপুর কারাগার-২ এর জেল সুপার আমিরুল ইসলাম বলেন, এ করাগারে মোট বন্দি ২ হাজার ৮২৭ জন। এর মধ্যে, ফাঁসির আসামি ১১৭ জন। কয়েদি ৬০০ জন।

তিনি বলেন, এ কারাগারের বন্দিদের ইফতারিতে ছোলা, মুড়ি পেঁয়াজু, শরবত, কলা ও জিলাপি দেওয়া হবে। রাতের খাবারে পোলাও, মাংস, সালাদ ও মিষ্টি রাখা হয়েছে। সেহেরিতে সাদা ভাত, আলুর দম, মাছ, ডিম ও সবজি খাওয়ানো হবে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com