রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০৩:১৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
পূজামণ্ডপে ব্যাগ-পোটলা নিয়ে প্রবেশে নিরুৎসাহিত করেছে পুলিশ সাবেক মন্ত্রী আব্দুর রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরীর তৃতীয় জানাজা অনুষ্ঠিত বিদ্যুৎ বিভাগ ও ক্রীড়া মন্ত্রণালয়ে নতুন সচিব দক্ষিণ-পূর্বাঞ্চলে বন্যায় ক্ষতি ১৪ হাজার ৪২১ কোটি টাকা: সিপিডি ওবায়দুল কাদের-নানক-হারুনের তথ্য পেলেই গ্রেফতার: র‌্যাব শেরপুরে বন্যা পরিস্থিতির অবনতি, ৭ জনের মৃত্যু খাল-বিল ভরাটের ফলেই নোয়াখালীর বন্যা পরিস্থিতি দীর্ঘায়িত হয়েছে গাজায় মসজিদ-স্কুলে ইসরায়েলি বিমান হামলা, নিহত ২৪ আন্দোলনে আহতদের দেখতে শেখ হাসিনা বার্নে স্বাস্থ্য উপদেষ্টা পাকিস্তানে বন্দুকযুদ্ধে ৬ সেনা ও ৮ বিদ্রোহী নিহত ইংল্যান্ডের বিপক্ষে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ ফুটবল খেলতে গিয়ে বজ্রপাতে দুই বন্ধুর মৃত্যু নেত্রকোণায় ১৫ গ্রাম প্লাবিত, পানিবন্দি ২০ হাজার মানুষ ডেঙ্গুতে আরও ৫ জনের মৃত্যু, আক্রান্ত ৯২৭ বিমানবন্দরে মধ্যপ্রাচ্যগামীদের জন্য হচ্ছে ‘স্পেশাল লাউঞ্জ’ ‘হেলমেট বাহিনীর’ সদস্য মনিরুল অস্ত্রসহ গ্রেফতার সাবেক প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ গ্রেফতার ‘সাধারণ মানুষ যাতে ইলিশ খেতে পারে, সেই চেষ্টা করতে হবে’ শেরপুরে বন্যায় ৪ মৃত্যু, নৌযানের অভাবে উদ্ধার কাজ ব্যাহত

সৌদি বিমানে বাংলাসহ ৯ ভাষায় ওমরাহ যাত্রার ভিডিও প্রদর্শন

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বুধবার, ২১ ডিসেম্বর, ২০২২
  • ৩৫ বার পড়া হয়েছে

বিমানযাত্রীদের সামনে ভিডিও প্রদর্শনের মাধ্যমে হজ ও ওমরাহ পালনের পদ্ধতি প্রদর্শন করা হয়েছে। সৌদি আরবের হজ ও ওমরাহ বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে দেশটির ১৪৪টি বিমানে ৯টি ভাষায় তা প্রদর্শন করা হয়। গত ১৯ ডিসেম্বর জেদ্দায় প্রিন্স সুলতান একাডেমি অব এভিয়েশন সায়েন্সেসের সদর দপ্তরে ‘রিহলাতুল উমর’ বা ‘জার্নি অব অ্যা লাইফটাইম’ নামে এই ডকুমেন্টারি ফিল্মটি উদ্বেধান করেন হজ ও ওমরাহ বিষয়ক মন্ত্রী ড. তাওফিক আল-রাবিয়াহ।  

সৌদি সংবাদ মাধ্যম আল-আরাবিয়া জানায়, বিভিন্ন দেশের ওমরাহযাত্রীদের মধ্যে সচেতনতাবোধ তৈরি করতে এই উদ্যোগ নেওয়া হয়েছে।

সৌদির ওয়াকফ বিভাগ ও সৌদি এয়ারলাইন্সের যৌথ উদ্যোগে আরবি, ইংরেজি, বাংলা, ফার্সি, ফ্রেঞ্চ, হাউসা, ইন্দোনেশিয়ান, তুর্কি, উর্দুসহ মোট ৯ ভাষায় ডকুমেন্টারি ফিল্মটি প্রদর্শন করা হয়। এতে ৮ শয়ের বেশি লোকের ভূমিকায় পবিত্র হজ ও ওমরাহ পালনের সব নিয়ম-নীতি আকর্ষণীয় বর্ণনায় তুলে ধরা হয়। সৌদি এয়ারলাইন্সের বিমানে যাত্রীদের বিনোদন কন্টেন্ট হিসেবে তা অন্তর্ভুক্ত করা হবে।  হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের সাধারণ বিভাগের পরিচালক তুর্কি আল-খালাফ জানিয়েছেন, হজ ও ওমরাহ চ্যানেলের মাধ্যমে ফিল্মটি সৌদি এয়ারলাইন্সের বিমানে দেখানো হবে। এই ভিডিওর মাধ্যমে বিমানবন্দর, আল-হারামাইন এক্সপ্রেস ট্রেন স্টেশন, মক্কা ও মদিনার পবিত্র দুই মসজিদসহ বিভিন্ন স্থানে ওমরাহযাত্রীদের জন্য গুরুত্বপূর্ণ নির্দেশনা তুলে ধরা হয়।  

সূত্র : আল-আরাবিয়াহ

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com